ভিডিয়ো: ৫.৩ ওভারে অজিঙ্ক রাহানের হল এই ভুল, যার মূল্য না চোকাতে হয় ভারতকে

পাঁচ টেস্ট ম্যাচের সিরিজের প্রথম টেস্ট আজ ভারত আর ইংল্যান্ডের মধ্যে এজবাস্টনে খেলা হচ্ছে। এই ম্যাচ চলাকালীণ ভারতীয় দলের সহ অধিনায়ক অজিঙ্ক রাহানের দ্বারা ম্যাচের প্রথম ক্যাচ পড়ে যায়। ইংল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। এরপর ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালিস্টেয়ার কুক এবং কীটন জেনিংস মাঠে নামেন। কিন্তু কুক বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেন নি আর অশ্বিনের স্পিনের জালে বোল্ড হয়ে যান।

রাহানের ছাড়লেন ক্যাচ

তখন ইনিংসের ষষ্ঠ ওভার চলছিল এবং ইশান্ত শর্মার ভয়ংকর বোলিংয়ে ইংল্যান্ডের ব্যাটসম্যান জেনিসের ক্যাচ স্লিপেদাঁড়ানো বিরাট কোহলি এবং অজিঙ্ক রাহানের মাঝে খান দিয়ে চলে যায়। এই ক্যাচটি বিরাটের কাছে যাচ্ছিল কিন্তু রাহানে ক্যাচটি ধরার চেষ্টা করেন এবং মাটিতে ফেলে দেন। যদি এই ক্যাচ নিতে পারতেন রাহানে তাহলে ভারত আরও একটি উইকেট দ্রুত পেতে পারত।

অশ্বিনের বলে বোল্ড হলেন কুক

যতই রাহানের কাছে ক্যাচ পড়ে যাক কিন্তু ভারতের প্রথম উইকেটের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয় নি। আর নবম ওভারে কুককে বোলাড করে অশ্বিন ভারতকে প্রথম উইকেট এনে দেন। অশ্বিনের দুরন্ত বোলকে ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান কুক একদমই বুঝতে পারেন নি। ভারতের জন্য এটি বেশ বড় উইকেট।
ভিডিয়ো: ৫.৩ ওভারে অজিঙ্ক রাহানের হল এই ভুল, যার মূল্য না চোকাতে হয় ভারতকে 1
ভারতের শুরুয়ার বেশ ভালই হয়। কিন্তু এখনও অনেকদূর সফর করা বাকি ভারতীয় দলের। যদি ভারতীয় দল জয় হাসিল করতে চায় তাহলে তাদের নিয়মিত উইকেট নিতে হবে। সেই সঙ্গে ভারত চাইবে বৃষ্টি এই ম্যাচে বাধা না দেয়। কারণ ইংল্যান্ডের আবহাওয়া টেস্টে সবচেয়ে বেশি প্রভাব ফেলে। যদি আবহাওয়া গরম থাকে তাহলে স্পিন বোলারদের পিচ থেকে বেশি সাহায্য পাওয়া যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *