ভারত বনাম ইংল্যান্ড: ম্যান অফ দ্য ম্যাচ বিরাট কোহলির এমনটা না করায় কোহলির উপর ক্ষুব্ধ হলেন শচীন তেন্ডুলকর
MUMBAI, INDIA - APRIL 23: Former Indian Cricketer Sachin Tendulkar during a launch of a book "Eleven Gods And A Billion Indians" authored by Boria Majumdar at Taj Lands End, Bandra, on April 23, 2018 in Mumbai, India. On the eve of his 45th birthday, Sachin Tendulkar was the chief guest at a book release function. The master batsman recalled several tales during his playing days, mesmerising the select audience at a five-star hotel. (Photo by Pramod Thakur/Hindustan Times via Getty Images)

ট্রেন্টব্রিজে ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হওয়া সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে অধিনায়ক কোহলি ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন। অন্যদিকে কিংবদন্তী ভারতীয় ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর মনে করেন যে কোহলি আর পান্ডিয়াকে এই ম্যাচ অফ দ্য ম্যাচ শেয়ার করা উচিত ছিল। ভারত এই ম্যাচে ইংল্যান্ডকে ২০৩ রানে হারিয়ে দেয়।

কোহলি আর পান্ডিয়ার প্রশংসা করে এই কথা বললেন শচীন
ভারত বনাম ইংল্যান্ড: ম্যান অফ দ্য ম্যাচ বিরাট কোহলির এমনটা না করায় কোহলির উপর ক্ষুব্ধ হলেন শচীন তেন্ডুলকর 1
শচীন তেন্ডুলকর কোহলির দুই ইনিংসকে গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন, “ বিরাটের দুটি ইনিংসই গুরত্বপূর্ণ ছিল। প্রথম ইনিংস ভারতকে একটি মজবুত ভিত গড়তে সাহায্য করেছে আর দ্বিতীয় ইনিংসের সেঞ্চুরি একটি বড় লক্ষ্য নির্ধারিত করেছে। অন্যদিকে এই ম্যাচে আমার মনে হয় হার্দিক পান্ডিয়াও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে, বিশেষ করে প্রথম ইনিংসে”। এই ম্যাচে প্রথম ইনিংসে পাণ্ডিয়া পাঁচ উইকেট নিয়েছিলেন। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করার সময় হার্দিক দ্রুত গতিতে হাফসেঞ্চুরি করেছিলেন। শচীন জানিয়েছেন, “ওর (পান্ডিয়ার) পাঁচ উইকেট গুরুত্বপূর্ণ ছিল। জো রুট, জনি বেয়রস্টোর মত ব্যাটসম্যান ফর্মে ছিলেন, আর তাদের দ্রুত আউট করা জরুরী ছিল। তিনি দ্বিতীয় ইনিংসে একটি দ্রুত হাফ সেঞ্চুরি ইনিংস খেলেন। যাতে স্কোর ৫০০ পর্যন্ত পৌঁছে যায়। শচীন আরও জানিয়েছেন, “আমি পুরস্কার (ম্যান অফ দ্য ম্যাচ) দুজনের মধ্যে ভাগ করে দিতাম। দুজনেই ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন”।
ভারত বনাম ইংল্যান্ড: ম্যান অফ দ্য ম্যাচ বিরাট কোহলির এমনটা না করায় কোহলির উপর ক্ষুব্ধ হলেন শচীন তেন্ডুলকর 2
বিরাট কোহলি প্রথম ইনিংসে সেঞ্চুরি হাতছাড়া করে ৯৭ রানে আউট হয়ে যান। এরপর দ্বিতীয় ইনিংসে কোহলি ১০৩ রানের ইনিংস খেলেন। অন্যদিকে পান্ডিয়া প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে পান্ডিয়া এক উইকেট নেন আর ব্যাটিংয়ে ৫১ রান করেন। ইংল্যান্ড পাঁচ টেস্ট ম্যাচের সিরিজে ২-১ এ এগিয়ে রয়েছে। প্রথম দুটি ম্যাচে ভারতকে হারের সম্মুখীন হতে হয়েছে। অন্যদিকে এখন চতুর্থ ম্যাচে ৩০ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বরের মধ্যে সাউথহ্যাম্পটনে খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *