ভারতে প্রথ দিন-রাতের টেস্ট হতে চলেছে অক্টোবরে

অস্ট্রেলিয়ার মত এবার ভারতেও হতে চলেছে দিন রাতের টেস্ট। এবং সেটা হতে চলেছে এ বছরের শেষের দিকে। ভারতীয় বোর্ড সূত্র জানা গিয়েছে যে এই দিন রাতের টেস্টের ভেনু হিসেবে হায়দ্রাবাদ অথবা রাজকোটের যে কোনও একটা জায়গাকে বেছে নেওয়া হবে। ওই টেস্টে ভারতের মুখোমুখী হবে ওয়েস্ট ইন্ডিজ। গত শনিবার ভারতীয় বোর্ডের ডাকা ক্রীড়াসূচি কমিটির সভায় ঠিক হয়েছে অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরে যে দুই টেস্টের সিরিজ খেলতে আসবে তার মধ্যে একটি টেস্ট হবে দিনরাতের। তবে এই দিনরাতের টেস্ট হওয়ার ব্যাপারটা নির্ভর করবে সুপ্রিম কোর্টের দ্বারা নিযুক্ত সিওএ কমিটির সবুজ সঙ্কেতের উপর। গত শনিবার বোর্ডের সভার পর এক বোর্ড কর্তা সংবাদমাধ্যমে জানান, “ প্রশাসকদের কমিটির সম্মতি ছাড়া এই দিনরাতের টেস্ট ম্যাচ হওয়া সম্ভব নয়”।

বোর্ডের ওই বৈঠকে শনিবার উপস্থিত ছিলেন সিএবি প্রশাসক তথা প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও। জানা গিয়েছে বোর্ডের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হিসেবে ওই সভায় ডাকা হয়েছিল সৌরভকে। সৌরভ ছাড়াও বোর্ডের ওই সভায় উপস্থিত ছিলেন বোর্ডের কার্যনির্বাহী সচিব অমিতাভ চৌধুরি, বিসিসিআইয়ের জেনারেল ম্যানেজার (ক্রিকেট অপারেশনস) সাবা করিম এবং রাজন তেওয়ারি। প্রসঙ্গত গত মরশুমে ভারত দেশের মাঠে সাতটি টেস্ট খেললেও এই মরশুমে তারা দেশের মাঠে খেলবেন মাত্র তিনটি টেস্ট। ওই তিন টেস্টের মধ্যে রয়েছে আগামি জুন মাসে আফগানিস্থানের বিরুদ্ধে একটি এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটি।

তবে ঘরের মাঠে তিনটির বেশি টেস্ট ম্যাচ না খেললেও ঘরের মাঠে বেশ কয়েকটিই ওয়ান ডে ম্যাচ খেলবে ভারত। যার মধ্যে নভেম্বরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচটি ওয়ান ডে, যা খেলা হবে মুম্বাই, গুয়াহাটি, কোচি, ইন্দোর এবং পুণেতে। এছাড়াও কলকাতা, চেন্নাই এবং কানপুরে খেলা হবে তিনটি টি২০ ম্যাচ। এছাড়াও ভারত অস্ট্রেলিয়ার সফর শেষে দেশে ফেরার পর আগামি ফেব্রুয়ারি এবং মার্চে অস্ট্রেলিয়া ভারতে আসবে পাঁচটি ওয়ান ডে এবং দুটি টি২০ খেলতে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা নির্নায়ক ম্যাচে ইংল্যান্ড ভারতকে ৮...

    সিরিজ হারার পর ভারত অধিনায়ক বিরাট কোহলি সিরিজ হারের দায় চাপালেন এই দুই ভারতীয় ক্রিকেটারের উপর

    সিরিজ হারার পর ভারত অধিনায়ক বিরাট কোহলি সিরিজ হারের দায় চাপালেন এই দুই ভারতীয় ক্রিকেটারের উপর
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ তথা সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিল ইংল্যান্ড

    তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিল ইংল্যান্ড
    তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যেখানে প্রথম ম্যাচেই ভারত দুর্দান্ত প্রদর্শন করে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছিল, সেখান...

    ফের সমস্যায় ভারতীয় দলের বোলার মহম্মদ শামি, এবার নিখোঁজ হলেন ভাই

    ফের সমস্যায় ভারতীয় দলের বোলার মহম্মদ শামি, এবার নিখোঁজ হলেন ভাই
    ভারতীয় দলের ক্রিকেট তারকা মহম্মদ শামীর কিছুদিন ধরেই ভাল যাচ্ছে না সময়। যে কারণে এই সমস্যার প্রভাব...