ভারতে প্রথ দিন-রাতের টেস্ট হতে চলেছে অক্টোবরে

অস্ট্রেলিয়ার মত এবার ভারতেও হতে চলেছে দিন রাতের টেস্ট। এবং সেটা হতে চলেছে এ বছরের শেষের দিকে। ভারতীয় বোর্ড সূত্র জানা গিয়েছে যে এই দিন রাতের টেস্টের ভেনু হিসেবে হায়দ্রাবাদ অথবা রাজকোটের যে কোনও একটা জায়গাকে বেছে নেওয়া হবে। ওই টেস্টে ভারতের মুখোমুখী হবে ওয়েস্ট ইন্ডিজ। গত শনিবার ভারতীয় বোর্ডের ডাকা ক্রীড়াসূচি কমিটির সভায় ঠিক হয়েছে অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরে যে দুই টেস্টের সিরিজ খেলতে আসবে তার মধ্যে একটি টেস্ট হবে দিনরাতের। তবে এই দিনরাতের টেস্ট হওয়ার ব্যাপারটা নির্ভর করবে সুপ্রিম কোর্টের দ্বারা নিযুক্ত সিওএ কমিটির সবুজ সঙ্কেতের উপর। গত শনিবার বোর্ডের সভার পর এক বোর্ড কর্তা সংবাদমাধ্যমে জানান, “ প্রশাসকদের কমিটির সম্মতি ছাড়া এই দিনরাতের টেস্ট ম্যাচ হওয়া সম্ভব নয়”।

বোর্ডের ওই বৈঠকে শনিবার উপস্থিত ছিলেন সিএবি প্রশাসক তথা প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও। জানা গিয়েছে বোর্ডের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হিসেবে ওই সভায় ডাকা হয়েছিল সৌরভকে। সৌরভ ছাড়াও বোর্ডের ওই সভায় উপস্থিত ছিলেন বোর্ডের কার্যনির্বাহী সচিব অমিতাভ চৌধুরি, বিসিসিআইয়ের জেনারেল ম্যানেজার (ক্রিকেট অপারেশনস) সাবা করিম এবং রাজন তেওয়ারি। প্রসঙ্গত গত মরশুমে ভারত দেশের মাঠে সাতটি টেস্ট খেললেও এই মরশুমে তারা দেশের মাঠে খেলবেন মাত্র তিনটি টেস্ট। ওই তিন টেস্টের মধ্যে রয়েছে আগামি জুন মাসে আফগানিস্থানের বিরুদ্ধে একটি এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটি।

তবে ঘরের মাঠে তিনটির বেশি টেস্ট ম্যাচ না খেললেও ঘরের মাঠে বেশ কয়েকটিই ওয়ান ডে ম্যাচ খেলবে ভারত। যার মধ্যে নভেম্বরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচটি ওয়ান ডে, যা খেলা হবে মুম্বাই, গুয়াহাটি, কোচি, ইন্দোর এবং পুণেতে। এছাড়াও কলকাতা, চেন্নাই এবং কানপুরে খেলা হবে তিনটি টি২০ ম্যাচ। এছাড়াও ভারত অস্ট্রেলিয়ার সফর শেষে দেশে ফেরার পর আগামি ফেব্রুয়ারি এবং মার্চে অস্ট্রেলিয়া ভারতে আসবে পাঁচটি ওয়ান ডে এবং দুটি টি২০ খেলতে।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

হার্দিক পাণ্ডিয়া খেলেন আরো এক ধাক্কা, খার জিমখানা ক্লাবও কেড়ে নিল সদস্যপদ

হার্দিক পাণ্ডিয়া খেলেন আরো এক ধাক্কা, খার জিমখানা ক্লাবও কেড়ে নিল সদস্যপদ
‘কফি উইথ করণ’ শোতে হার্দিক পাণ্ডিয়া বলেছিলেন যে, “আমার পরিবারের চিন্তাভাবনা খোলামেলা, আর যখন আমি প্রথমবার কোনো...

যিনি ধোনিকে বানিয়েছেন ক্রিকেটার, তিনি তাকে এই জায়গায় খেলতে দেখতে চান

যিনি ধোনিকে বানিয়েছেন ক্রিকেটার, তিনি তাকে এই জায়গায় খেলতে দেখতে চান
ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দুর্দান্ত ব্যাটিং দেখা সকলের এক যুগ হয়ে গিয়েছে। কিন্তু তিনি...

হার্দিক পাণ্ডিয়ার বাবা হিমাংশু পাণ্ডিয়া জানিয়েছেন, সাসপেণ্ডের পর বাড়িতে কি করছেন হার্দিক পাণ্ডিয়া

হার্দিক পাণ্ডিয়া আর কেএল রাহুলকে বিসিসিআই সাসপেণ্ড করেছে। জানিয়ে দিই এই দুই খেলোয়াড় মহিলাদের নিয়ে ‘কফি উইথ...

হার্দিক পাণ্ডিয়া-কেএল রাহুলের পর বিরাট কোহলির ভিডিয়ো ভাইরাল, মহিলারজন্য করেছিলেন বর্ণবিদ্বেষী মন্তব্য

হার্দিক পাণ্ডিয়া-কেএল রাহুলের পর বিরাট কোহলির ভিডিয়ো ভাইরাল, মহিলারজন্য করেছিলেন বর্ণবিদ্বেষী মন্তব্য
ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আর ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল করণ জোহরের জনপ্রিয় শো ‘কফি উইথ...

ভিডিয়ো: বিশ্বের সবচেয়ে সৎ খেলোয়াড়দের মধ্যে একজন মহেন্দ্র সিং ধোনি, গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করলেন এমন কিছু, যেদিকে নজর দেয়নি কেউই

ভিডিয়ো: বিশ্বের সবচেয়ে সৎ খেলোয়াড়দের মধ্যে একজন মহেন্দ্র সিং ধোনি গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করলেন এমন কিছু, কারো যায়নি ধ্যান
ভারতীয় দল অ্যাডিলেডে খেলা হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচ এমএস ধোনির দুর্দান্ত ইনিংসের সৌজন্যে জিতে নিয়েছে। এমএস ধোনি...