ভারতের বিরুদ্ধে ওয়ান ডে এবং টি২০ সিরিজ থেকে বাইরে হয়ে গেলেন ফাফ দু’প্লেসি
JOHANNESBURG, SOUTH AFRICA - FEBRUARY 03: Faf du Plessis of the Proteas during the South African national cricket team training session and press conference at Bidvest Wanderers Stadium on in Johannesburg, South Africa. (Photo by Lee Warren/Gallo Images)

ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচেই বড়োসড়ো আঘাতের মুখে দক্ষিণ আফ্রিকা। এর আগেই চোটের কারণে চলতি ওয়ান ডে সিরিজের প্রথম তিনটি ম্যাচ থেকে বাইরে চলে গেছিলেন তাদের সেরা ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্স, এবার তাদের অধিনায়ক ফাফ দু’প্লেসিও চোটের কারণে খেলতে পারবেন না সিরিজের বাকি ম্যাচ এবং টি২০ সিরিজেও। প্রসঙ্গত ভারতের বিরুদ্ধে ডারবানে প্রথম ওয়ান ডে চলাকালীনই আঙুলে চোট পান দু’প্লেসি। ওই ম্যাচে ৬ উইকেটে হেরে যায় দক্ষিণ আফ্রিকা। সেই সঙ্গে দু’প্লেসির মেডিকেল রিপোর্টে জানা যায় যে আঙুলের হাড় ভেঙেছে তার। যে কারণে ওয়ান ডে সিরিজের বাকি ম্যাচ গুলির পাশাপাশি টি২০ সিরিজও খেলতে পারবেন না তিনি।

JOHANNESBURG, SOUTH AFRICA – FEBRUARY 03: Faf du Plessis of the Proteas during the South African national cricket team training session and press conference at Bidvest Wanderers Stadium on in Johannesburg, South Africa. (Photo by Lee Warren/Gallo Images)

অন্যদিকে দু’প্লেসির পরিবর্ত হিসেবে দলে ডাক পেয়েছেন ফারহান বেহারার্ডিয়ান। এছাড়াও হেইনরিখ ক্লাশেনও রিজার্ভ প্লেয়ায়র হিসেবে একদিনের দলে প্রথমবার ডাক পেয়েছেন। যদিও ভারতের বিরুদ্ধে বাকি ওয়ান ডে সিরিস এবং টি২০ সিরিজের জন্য অধিনায়ক ঘোষণা করেনি দক্ষিণ আফ্রিকা। আগামি শনিবার তারা ওই ঘোষণা করবে।

স্বাভাবিকভাবেই এই ধাক্কায় অনেকটাই মনোবল ভেঙে যাবে দক্ষিণ আফ্রিকার। ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে ডারবানে দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার ভারতীয় রিস্ট স্পিনারদের হাতে আত্মসমর্পণ করার পর রুখে দাঁরিয়েছিলেন দু’প্লেসি। ওই ম্যাচে সেঞ্চুরি করার পাশাপাশি দক্ষিণ আফ্রিকাকে বড়ো রান করতেও সাহায্য করেন তিনি। ডাক্তারের রিপোর্ট অনুযায়ী দু’প্লেসির সুস্থ হতে ৩ থেকে ৬ সপ্তাহ লাগবে। সে কারণেই আগামি ১ লা মার্চ ডারবানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে নামার আগে এই ৩৩ বছর বয়েসী অধিনায়ককে বিশ্রামের পাশাপাশি রিহ্যাবেও থাকতে হবে।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...