ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার বিরুদ্ধে এফআইআর

গত প্রায় একমাস ধরেই একের পর এক বিতর্কে জড়িয়ে পড়ছেন ভারতীয় ক্রীড়াবিদরা। প্রথমে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের জোরে বোলার মহম্মদ শামির বিরুদ্ধে অভিযোগ আনেন তার স্ত্রী হাসিন জাহান, এর পর দেশের সবচেয়ে নামী টেবিল টেনিস তারকা বাংলার সৌম্যজিৎ ঘোষের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন এক নাবালিকা তরুণী, এবার অভিযোগ আরও এক ক্রিকেটারের বিরুদ্ধে। তিনি ভারতীয় দলের উঠতি তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। তবে শামি, সৌম্যজিৎএর মত তার বিরুদ্ধে অভিযোগ তত গুরুতর নয়। অভিযোগ গুরুতর না হলেও বিতর্ক পিছু ছাড়েনি এই অলরাউন্ডারের। হার্দিকের বিরুদ্ধে যোধপুর আদালত এফআইআরের নির্দেশ দিয়েছে রাজস্থান পুলিশকে। ঠিক কি অভিযোগ উঠেছে পাণ্ডিয়ার বিরুদ্ধে? কেন যোধপুর আদালত পাণ্ডিয়ার বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিয়েছে?

একটি সূত্র অনুযায়ী জানা গিয়েছে যে গত ডিসেম্বর মাসে হার্দিক নাকি সোশ্যাল মিডিয়া সাইট টুইটারে টুইট করেছিলেন বাবা সাহেব আম্বেডকর কে নিয়ে। সেই টুইটে হার্দিক লেখেন, “ কোন আম্বেডকর? সংবিধানের খসড়া যিনি তৈরি করেছেন, নাকি তিনি যিনি দেশে সংরক্ষণের নামে আগুন ছড়িয়ে দিয়েছেন?” এরপরই রাজস্থানের জালোর জেলার রাষ্ট্রীয় ভীম সেনার এক সদস্য তথা আইনজীবী ডিআর মেঘওয়াল রাজস্থান পুলিশের দ্বারস্থ হন পাণ্ডিয়ার বিরুদ্ধে এফআইআর করতে চেয়ে।

পুলিশ মেঘওয়ালের কথায় কর্ণপাত না করায় তিনি যোধপুর আদালতে আবেদন করেন পাণ্ডিয়ার বিরুদ্ধে এফআইআর করতে চেয়ে। মেঘওয়াল তার আবেদনে জানান, “ পাণ্ডিয়ার মত জনপ্রিয় ক্রিকেটারের এই ধরণের মন্তব্য দেশের সংবিধান এবং সংবিধান রচয়িতাকে অসম্মানিত করা হয়েছে। পাশাপাশি আম্বেদকর যে পিছিয়ে পড়া জাতীর প্রতিনিধিত্ব করেছিলেন সেই সমাজের মানুষের ভাবাবেগকেও আঘাত করেছেন পাণ্ডিয়া। এর জন্যই এই জনপ্রিয় ক্রিকেটারের শাস্তি হওয়া উচিৎ বলে তিনি যোধপুর আদালতে আবেদন করেছিলেন। এভাবে একের পর এক ক্রীড়াবিদের বিতর্কে জড়িয়ে পড়ায় ভারতীয় ক্রীড়া জগতের অনেকেই আশঙ্কার মেঘ দেখছেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: এমআই বনাম আরআর, আমরা আরও ২০ রান করতে পারলে হলে ঠিক হত: রোহিত শর্মা

    রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স আরও একটা ক্লোজড ম্যাচে রান বাঁচাতে ব্যর্থ হল। রাজস্থানের বিরুদ্ধে শেষ দু...

    সানরাইজার্সকে সমর্থন জানাতে ডেভিড ওয়ার্নারের ভারত আসা আটকে দিল বিসিসিআই

    সানরাইজার্সকে সমর্থন জানাতে ডেভিড ওয়ার্নারের ভারত আসা আটকে দিল বিসিসিআই
    সানরাইজার্স হায়দ্রাবাদ চলতি আইপিএলের নিশ্চিতভাবেই তাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের অভাব বোধ করছে। তবে সানরাইজার্সের থেকেও বেশি অভাববোধ...

    আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম সিএসকে, স্ট্যাটিস্টিক্যাল হাইলাইটস

    চেন্নাই সুপার কিংস ঘরের দল সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে শেষ ওভারের রুদ্ধশ্বাস নাটকের পর ৪ রানের ব্যবধানে জয়...

    ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক

    ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক
    শনিবার ইডেনে যখন কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাব ব্যাট করতে নামে তখন তাদের লক্ষ্যমাত্রা ছিল...

    দল চ্যাম্পিয়ন হলে বিশেষ উপহার ঘোষণা প্রীতির

    দল চ্যাম্পিয়ন হলে বিশেষ উপহার ঘোষণা প্রীতির
    এর আগে বলিউড বাদশা কলকাতা নাইট রাইডার্স দলের সমর্থক এবং ক্রিকেটারদের কথা দিয়েছেন যদি তার দল চ্যাম্পিয়ন...