ভারতীয় ক্রিকেটের নতুন মিয়াঁদদ কার্তিককে বদলে দিলেন কে! জেনে নিন

শেষ বলে বাংলাদেশের বিরুদ্ধে নিদাহাস ট্রফির ফাইনালে ছক্কা মেরে ভারতকে জিতিয়ে এই মুহুর্তে হিরো বনে গিয়েছেন দীনেশ কার্তিক। কার্তিকের ওই ঐতিহাসিক ছক্কা তাকে একাসনে বসিয়ে দিয়েছে পাকিস্থানী কিংবদন্তী জাভেদ মিয়াঁদদের সঙ্গে। এর আগে একই রকমভাবে শারজায় চেতন শর্মাকে শেষ বলে ছক্কা মেরে ভারতের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়েছিলেন মিয়াঁদদ। আর সেই ছক্কার ধাক্কা এতটাই ভারতীয় আত্মবিশ্বাসকে শেষ করে দিয়েছিল যে তারপর থেকে পাকিস্থানের বিরুদ্ধে খেলতে নামলেই ভারতের অবধারিত হার হত। রবিবারের পর থেকে হয় একই রকম অবস্থা হবে বাংলাদেশেরুও। এরপর থেকে হয়ত কার্তিককে ব্যাট হাতে নামতে দেখলেই হৃদকম্প দেখা দেবে বাংলাদেশ ক্রিকেটারদের। কার্তিককের এই শেষ বলের ছক্কাই তাকে ক্রিকেট প্রেমীদের মনে জীবন্ত করে রাখবে চিরদিন। এই মুহুর্তে কার্তিক রয়েছেন লাইম লাইটের আলোয়। কিন্তু এর আগে এমন মূহুর্ত কখনও আসেনি তার জীবনে। এমন ভয়াবহও ছিলেন না কার্তিক আগে। তাহলে এই বদলের নেপথ্যের গল্পটাই বা কি?

কিভাবে এতটা বদলে গেলেন ভারতীয় ক্রিকেটের এই উইকেটকীপার ব্যাটসম্যান। কে রয়েছেন কার্তিকের এই বদলের পেছনে? কার্তিকের এই বদলের পেছনে রয়েছেন তার বন্ধু অভিষেক নায়ার। অভিষেক নিজেও একজন ক্রিকেটার। গত ২০১৬ থেকেই কার্তিক অফ ফর্মের শীকার ছিলেন। সেই সময় প্রবল হতাশা ঘিরে ধরে তাকে। এতটাই হতাশাগ্রস্ত ছিলেন কার্তিক যে তার সেই খারাপ পারফর্মেন্সের প্রভাব পড়েছিল ২০১৬র নিলামে। সেবার তার দাম ন’ কোটি টাকা থেকে কমে দাঁড়ায় ২ কোটি টাকায়। সেইসময় কার্তিকের পাশে এসে দাঁড়ান বন্ধু অভিষেক। কার্তিকের এই সম্পূর্ণ ভোল বদলের পেছনে রয়েছেন অভিষেক নায়ার। সেই সময় কার্তিক থাকতেন তার চেন্নাইয়ের বিশাল বাড়িতে। তার লাইফ স্টাইল কোনও রাজার থেকে কম ছিল না। সেই সময় অভিষেকের পরামর্শেই কার্তিক ওই বিলাসবহুল বাড়ি ছেড়ে এক ছোট্ট বাড়িতে থাকতে শুরু করেন কার্তিক। সেই বাড়িতে বিলাসের নাম গন্ধও ছিল না কার্তিকের জন্য।

এমনকী সেই বাড়ির টয়লেটে শাওয়ারও ছিল না। এরকম জীবন যাপনের সঙ্গে এক বর্ণও অভ্যস্ত ছিলেন না কার্তিক। ফলে অভিষেকের উপর ভীষণ রেগে যেতেই এই ব্যাটসম্যান। তা সত্ত্বেও অভিষেক তার পাশ থেকে সরে যান নি। কার্তিককে নিজের কমফোর্ট জোন থেকে টেনে বের করেন এই বন্ধু। এমনকী কার্তিকের ট্রেনিংয়ের ব্যাপক পরিবর্তন আনেন অভিষেক। অভিষেকের এই কড়া নজরে বদলে যায় কার্তিকের আরামপ্রদ জীবন। ফলে এখন কার্তিক সহজেই মানিয়ে নেন যে কোনও পরিস্থিতির সঙ্গে। যার ঝলক এদিন দেখা যায় নিদাহাস ট্রফির ফাইনালে। চাপের মুখে ৮ বলে ২৯ রানের ইনিংসটিও বুঝিয়ে দেয় সেকথাই।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ইউনিস খান এই ২ ভারতীয় খেলোয়াড়কে দিলেন নিজের সফল ব্যাটিংয়ের শ্রেয়, বললেন সাহায্য না করলে শেষ হয়ে যেত কেরিয়ার

ইউনিস খান এই ২ ভারতীয় খেলোয়াড়কে দিলেন নিজের সফল ব্যাটিংয়ের শ্রেয়, বললেন সাহায্য না করলে শেষ হয়ে যেত কেরিয়ার
পাকিস্থানের প্রাক্তন খেলোয়াড় ইউনুস খান একটি খোলসা করেছেন। ইউনিস খান জানিয়েছেন তাকে একবার ভারতীয় দলের দেওয়াল নামে...

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে ঋষভ পন্থের উইকেটকিপিং উন্নত করার জন্য বিসিসিআই করলে এই বন্দোবস্ত

ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের টেস্ট অভিষেক করা ঋষভ পন্থ যতই প্রথম দুটি টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হন কিন্তু...

ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস

ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস
টেস্টের অভিষেক সিরিজে দুর্দান্ত প্রদর্শন করে সকলকেই প্রভাবিত করা তরুণ ক্রিকেটার ঋষভ পন্থকে এই মুহুর্তে এশিয়া কাপে...

খলিল আহমেদ ভারতের হয়ে করলেন অভিষেক, লোকেরা ঠিক এইভাবে জাহির করলেন খুশি

খলিল আহমেদ ভারতের হয়ে করলেন অভিষেক, লোকেরা ঠিক এইভাবে জাহির করলেন খুশি
এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়া টস হেরে গিয়েছে আর হংকং দল তাদের প্রথমে ব্যাট করার...

সমর্থকদের জন্য খুশির খবর, যুবরাজ সিংয়ের হল দলে প্রত্যাবর্তন

সমর্থকদের জন্য খুশির খবর, যুবরাজ সিংয়ের হল দলে প্রত্যাবর্তন
ভারতে ১৯ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত বিজয় হাজারে টুর্নামেন্ট খেলা হবে। প্রসঙ্গত এই টুর্নামেন্ট ওয়ানডে ফর্ম্যাটে...