ব্যাঙ্গালুরুর জয়ের পর পয়েন্ট টেবিলে হল বড় উলটফের, এখন কিংস ইলেভেন পাঞ্জাব নয় বরং এই চারটি দল করবে কোয়ালিফাই
ছবি সৌজন্যে বিসিসিআই

গতকাল আইপিএলের ৪৮তম ম্যাচ খেলা হল। এই ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে আরসিবির ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দেয়। আরসিবির জন্য এই ম্যাচ জেতা জরুরী ছিল। এই জয়ের ফলে আরসিবির প্লে অফে যাওয়ার আশা টিকে থাকল। এই জয় তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে আরসিবির পয়েন্ট হয়ে গেল ১০। আর এই ম্যাচে বড় ব্যবধানে জয় তাদের নেট রানরেটকেও উন্নত করে দিয়েছে। এই ম্যাচের পর আরসিবি পয়েন্ট টেবিলে ৭ নম্বরে উঠে এল এবং কিংস ইলেভেন পাঞ্জাব ৩ নম্বর থেকে পাঁচ নম্বরে নেমে গিয়েছে।

ব্যাঙ্গালুরুর জয়ের পর পয়েন্ট টেবিলে হল বড় উলটফের, এখন কিংস ইলেভেন পাঞ্জাব নয় বরং এই চারটি দল করবে কোয়ালিফাই 1
ছবি সৌজন্যে বিসিসিআই

এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভাল এই প্রথমবার টুর্নামেন্টে কিংস ইলেভেন পাঞ্জাব টপ ৪ থেকে বাইরে হয়ে গেছে। এই টুর্নামেন্টের শুরু থেকেই সানরাইজার্স হায়দ্রাবাদ এবং চেন্নাই সুপার কিংস ভাল পারফর্মেন্স করে আসছে। আর এভাবেই এই দুই দল এখন পয়েন্ট টেবিলের যথাক্রমে এক এবং দুই নম্বরে রয়েছে। সেই সঙ্গে এই দুই দলই প্লে অফে নিজেদের জায়গা পাকা করে নিয়েছে। প্লে অফের বাকি দুটি জায়গার জন্য বর্তমানে পাঁচটি দল লড়াই করছে। এর মধ্যে তিনটি দল কিছুটা আগে রয়েছে এবং বাকি দুটি দল কিছুটা পেছনে।
ব্যাঙ্গালুরুর জয়ের পর পয়েন্ট টেবিলে হল বড় উলটফের, এখন কিংস ইলেভেন পাঞ্জাব নয় বরং এই চারটি দল করবে কোয়ালিফাই 2
ছবি সৌজন্যে বিসিসিআই

পয়েন্ট টেবিলে তিন নম্বরে রয়েছে কেকেআর, চার নম্বরে রয়েছে রাজস্থান রয়্যালস এবং পাঁচে রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। এই তিনটি দলেরই পয়েন্ট ১২ কিন্তু নেট রানরেটে এরা আগে রয়েছে। এপর ছয় নম্বরে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং সাতে রয়েছে আরসিবি ১০ পয়েন্ট নিয়ে। এই সবকটি দলের কাছেই এখনও দুটি করে ম্যাচ বাকি রয়েছে।

একবার দেখে নেওয়া যাক পয়েন্ট টেবিলে দলগুলির অবস্থান
ব্যাঙ্গালুরুর জয়ের পর পয়েন্ট টেবিলে হল বড় উলটফের, এখন কিংস ইলেভেন পাঞ্জাব নয় বরং এই চারটি দল করবে কোয়ালিফাই 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *