পয়েন্ট টেবিল: রাজস্থানের জয়ে জমে গেল প্লে অফের লড়াই, এখন এই চারটি দল করবে কোয়ালিফাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একাদশ সংস্করণ যেমন যেমন এগোচ্ছে ততই রোমাঞ্চকর হয়ে উঠছে এই প্রতিযোগিতা। আইপিএলের এই মরশুম সামনের দিকে এগোনোর সঙ্গে সঙ্গেই আরও রঙিন হয়ে উঠেছে। প্রতিদিনই প্রতিটি ম্যাচের সঙ্গে সঙ্গেই এই টুর্নামেন্টে অংশ নেওয়া আটটি দলের স্থিতিতে পরিবর্তন হতে থাকছে। আইপিএলের চলতি মরশুমে এখনও পর্যন্ত তার ৩৫ দিনের সফরে ৪৩টি ম্যাচ খেলা হয়েছে আর এই প্রতিযোগিতা এখন তার সবচেয়ে গুরুত্বপূর্ণ স্টেজে পৌঁছে গিয়েছে। এখান থেকেই প্রতিটি দলই হার এবং জয়ের সঙ্গে সঙ্গে এই টুর্নামেন্টে টিকে থাকার জন্য নিজেদের ভাগ্যের পরীক্ষা করছে। পয়েন্ট টেবিলে প্রতিটি ম্যাচের পরই ভয়ংকর ওঠা নামা লক্ষ্য করা যাচ্ছে।
পয়েন্ট টেবিল: রাজস্থানের জয়ে জমে গেল প্লে অফের লড়াই, এখন এই চারটি দল করবে কোয়ালিফাই 1
এই একই ঘটনা দেখা গেল শুক্রবার হওয়া রাজস্থান রয়্যালস বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচে। এই ম্যাচ যেখানে রাজস্থান রয়্যালসের কাছে ডু অর ডাই ম্যাচ ছিল সেখানে চেন্নাই এই ম্যাচ জিতে প্লে অফে নিজেদের জায়গা পাকা করতে চেয়েছিল। কিন্তু এখানেই রাজস্থান রয়্যালস বাজি জিতে গুরুত্বপূর্ণ জয় হাসিল করে দু পয়েন্ট তুলে নেয় এবং এই প্রতিযোগিতায় নিজেদের আশা জিইয়ে রাখে।
পয়েন্ট টেবিল: রাজস্থানের জয়ে জমে গেল প্লে অফের লড়াই, এখন এই চারটি দল করবে কোয়ালিফাই 2
এই মরশুমে চেন্নাই সুপার কিংস এই হারের পর ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অন্যদিকে এই গুরুত্বপূর্ণ জয়ে রাজস্থান রয়্যালস ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে। ফলে এখন রাজস্থান রয়্যালস এই টুর্নামেন্টে টিকে থাকার সুযোগ পেয়েছে অন্যদিকে চেন্নাইকে তাদের বাকি তিন ম্যাচের মধ্যে অন্তত একটি ম্যাচ জিততেই হবে প্লে অফে যাওয়ার জন্য।
পয়েন্ট টেবিল: রাজস্থানের জয়ে জমে গেল প্লে অফের লড়াই, এখন এই চারটি দল করবে কোয়ালিফাই 3
যদি পয়েন্ট তালিকায় নজর করা যায় তাহলে দেখা যাবে সানরাইজার্স হায়দ্রাবাদ দল ১১ ম্যাচে ৯টি জয় হাসিল করে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে এবং ইতিমধ্যেই প্লে অফের জন্য প্রথম দল হিসেবে কোয়ালিফাই করে ফেলেছে। এখন বাকি তিনটি জায়গা নিয়ে লড়াই চলছে যাতে তৃতীয় স্থানে রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব, চতুর্থস্থানে যুগ্মভাবে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স সেই সঙ্গে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালসের আশা এখনও টিকে রয়েছে। অন্যদিকে আরসিবি এবং দিল্লি ডেয়ারডেভিলস প্রায় এই টুর্নামেন্ট থেকে ছিটকেই গিয়েছে।
পয়েন্ট টেবিল: রাজস্থানের জয়ে জমে গেল প্লে অফের লড়াই, এখন এই চারটি দল করবে কোয়ালিফাই 4

পয়েন্ট টেবিল: রাজস্থানের জয়ে জমে গেল প্লে অফের লড়াই, এখন এই চারটি দল করবে কোয়ালিফাই 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *