প্রাক্তন অজি অধিনায়ক স্মিথের প্রতি সহানুভূতিশীল বুমরাহ টুইটারে পোষ্ট করলেন আবেগি কোটেশন

প্রাক্তন অজি অধিনায়ক স্মিথের প্রতি সহানুভূতিশীল বুমরাহ টুইটারে পোষ্ট করলেন আবেগি কোটেশন 1

ভারতীয় দলের উদীয়মান জোরে বোলার জসপ্রীত বুমরাহ বল বিকৃতির সাম্প্রতিক ঘটনায় অভিযুক্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের প্রতি সহানুভূতি দেখিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি আবেগপূর্ণ কোটেশন পোষ্ট করলেন। প্রসঙ্গত গতকাল দক্ষিন আফ্রিকা সফরের মাঝ পথেই দেশে ফিরে আসতে বাধ্য হওয়া এই কলঙ্কিত অধিনায়ককে দেশজ মিডিয়ার মুখোমুখী হতে হয়। সংবাদমাধ্যমে নিজের সংক্ষিপ্ত ভাষণে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চাইতে গিয়ে বারবার ভেঙে পড়েন স্মিথ। অস্ট্রেলিয়ার অন্য প্রান্তে পার্থে আরও একটি সাংবাদিক সম্মেলনে নিজের আবেগী ভাষণ দেন আরও এক অভিযুক্ত ক্রিকেটার ক্যামেরুন বেনক্রফট। ওই সাংবাদিক সম্মেলনে পশ্চিম অস্ট্রেলিয়ার এই অধিবাসি বারবার নিজের চোখের জল আটকানোর চেষ্টা করেন তিনিও স্মিথের মতই অস্ট্রেলীয়দের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন।

প্রাক্তন অজি অধিনায়ক স্মিথের প্রতি সহানুভূতিশীল বুমরাহ টুইটারে পোষ্ট করলেন আবেগি কোটেশন 2

এই দুই অজি ক্রিকেটার দেশে ফেরার পর নিজেদের কীর্তিকলাপের ফলে শাস্তি পাওয়া নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন। ওই দুই ক্রিকেটারকে সাংবাদিক সম্মেলনে ভেঙে পড়তে দেখে ক্রিকেট বিশ্বের বহু তারকাই ওই দুই অজি ক্রিকেটারের প্রতি তাদের ভাবনাত্মক সমর্থন জানিয়েছেন। স্মিথের আবেগি সাংবাদিক সম্মেলনের পরই ভারতীয় দলের জোরে বোলার বুমরাহও একটি আবেগি পোষ্ট করেন নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট টুইটার হ্যান্ডেলে। স্মিথের প্রতি সহানুভূতিশীল বুমরাহ নিজের টুইটে লেখেন, “ যদি কেউ কোনও ভুল করেন তখন তার জন্য তার সেই সমস্ত কাজকে ভোলা উচিৎ নয় যা তারা সঠিকভাবে করেছিলেন”। শুধু ভারতীয় দলের এই জোরে বোলারই নন, মাইকেল ভন, ক্রিস গেইল এবং রোহিত শর্মার মত তারকারাও এই অজি ক্রিকেটারদের পাশে দাঁড়ান।

প্রাক্তন অজি অধিনায়ক স্মিথের প্রতি সহানুভূতিশীল বুমরাহ টুইটারে পোষ্ট করলেন আবেগি কোটেশন 3

নিজের টুইটার হ্যান্ডেলে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন লেখেন, “ ভালো মানুষেরাই ভুল করে থাকেন, আমার বিশ্বাস স্মিথ এবং বেনক্রফট দুজনেই খুব ভদ্র মানুষ… যারা এক পাগলামির মুহুর্তের শিকার… তাদের দ্বিতীয় সুযোগ পাওয়া উচিৎ এবং আশা করি ওরা তাদের আশেপাশের মানুষজনের সহযোগিতা এবং সমর্থন পাবেন। আজ ওরা যা করল তার জন্য যথেষ্ট বুকের পাটা লাগে”। অন্যদিকে আরেক ভারতীয় প্লেয়ার হিটম্যান রোহিত শর্মাও স্মিথদের সমর্থনে টুইট করেন। নিজের টুইটার হ্যান্ডেলে রোহিত লেখেন, “বিমানবন্দরে স্মিথকে নিয়ে যাওয়ার এবং তার সাংবাদিক সম্মেলনের ভিডিও এখনও আমার কানে প্রতিধ্বনিত হচ্ছে। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই খেলাটার স্পিরিট এবং তা কেউই অস্বীকার করতে পারেন না”। পরে আরও একটি টুইটে তিনি লেখেন, “ ওরা দুজনেই একটি ভুল করেছিল এবং ওরা সেটা স্বীকারও করে নিয়েছেন। এখানে বসে আমার উচিৎ হবে না বোর্ডের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলার কিন্তু ওরা সত্যিই দুর্দান্ত খেলোয়াড় এবং শুধুমাত্র এই ঘটনা দিয়ে ওদের বিচার করা উচিৎ হবে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *