কলকাতায় ইডেন গার্ডেন্সে ভারত বনাম শ্রীলঙ্কা চলতি সিরিজের প্রথম টেস্ট মনে থাকবে প্রথম ইনিংসে অতিথি দলের প্রভাবশালী বোলিংয়ের জন্য। শ্রীলঙ্কা ম্যাচের দৃঢ় কন্ট্রোল নিজের হাতে তুলে নেয় যখন তারা প্রথম ইনিংসে ১২২ রানের লিড নেয়। যদিও দ্বিতীয় ইনিংসে নিজেদের উইলো দিয়ে প্রথম ইনিংসের ব্যর্থতা ঢেকে দেন ভারতীয় ব্যাটসম্যান শিখর ধবন, লোকেশ রাহুল এবং অধিনায়ক বিরাট কোহলি। এই ম্যাচে বিতর্ক দেখা দেয় ডিসিশন রিভিউ সিস্টেম নিয়ে, যখন শ্রীলঙ্কান ব্যাটসম্যান দিলরুয়ান পেরেরা ড্রেসিং রুমের দিকে তাকিয়ে রিভিউ চান এবং তা তার পক্ষেই যায়। ভারত অধিনায়ক বিরাট কোহলিও নিজের জীবন ফিরে পান একই ভাবে যখন তিনি ডিআরএসের জন্য সঠিক আবেদন করেন। তবে পার্থক্য একটাই এ ক্ষেত্রে সিদ্ধান্তটা তিনি নিজেই নিয়েছিলেন। ডিআরএস কলের জন্য সবসময় সঠিক প্রমানিত হয়েছেন কোহলি। ম্যাচের ৮৩ তম ওভারে লাকমলের বল তার প্যাডে লাগে এবং নাটকীয়ভাবে লাকমল আউটের আবেদন করলে অ্যাম্পায়ার আঙুল তুলে দেন। আত্মবিশ্বাসী কোহলি সঙ্গে সঙ্গে রিভিউর আবেদন করেন, কারণ তিনি জানতেন বল তার প্যাডে লাগার আগে তার ব্যাটে ছোঁয়। স্নিকোতেও তা ধরা পড়ে, এবং ভারত হাফ ছেড়ে বাঁচে।

সেই সময় ভারতের স্কোর ছিল ৭ উইকেটে ২৯৫, এবং বিরাট ব্যাট করছিলেন ৭১ রানে। গ্রীন সিগনাল পাওয়ার পরই কোহলি খেলার স্পিরিট অনুযায়ীই লালকমলের আবেদনের উপর মজাদার উপহাস করেন। কোহলির উইকেট ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল, কারণ তারা চাইছিল তাদের লিড বাড়িয়ে একটা সম্মানীয় জায়গায় নিয়ে যেতে। সেই সময় কোহলি দারুণ ছন্দে ছিলেন। এবং শেষ পর্যন্ত তিনি দুরন্ত ছন্দে বং স্টাইলে তার শতরান পূর্ণ করেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ
    আইপিএলকে রক্ষা করেছেন তিনি ক্রিস গেইলকে দলে নিয়ে। এমনটাই দাবী কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর কাম ক্রিকেট অপারেশন...

    চ্যাম্পিয়নের পর ফের নতুন গানে মাতালেন ডিজে ব্র্যাভো

    ক্রিকেট বিশ্বকে শুধু ব্যাটে বলে বা ফিল্ডিংয়ে নয়, গান গেয়েও মুগ্ধ করে দিয়েছিলেন এই ওয়স্ট ইন্ডিয়ান ক্রিকেটার।...

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা
    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটারের উপর নেমে এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কুঠারাঘাত। জাতীয় দলের হয়ে এই...

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন
    তার বাবার নাম শচীন রমেশ তেন্ডুলকর। তিনি ভারতীয় কিংবদন্তীর পুত্র, অর্জুন তেন্ডুলকর জানেন, ভারতীয় ক্রিকেট দুনিয়ায় নিজেকে...

    গেইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও

    ইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও
    আইপিএল নিলামে প্রথমে তাকে কিনতে রাজি হয়নি কোনও ফ্রেঞ্চাইজিই। গেইল ফুরিয়ে গিয়েছেন, বুড়ো হয়ে গিয়েছেন, সেই সঙ্গে...