ধোনির থেকেও বড় ম্যাচ উইনার রোহিত শর্মা! কেন জেনে নিন

আইপিএলে সবচেয়ে বড় ম্যাচ জেতানো ব্যাটসম্যান রোহিত শর্মা। নিশ্চিতভাবেই এই কথাটা রাগিয়ে দেবে ধোনির সমর্থকদের। তারা ক্ষুব্ধও হতে পারেন, কেউ কেউ আবার এটাও বলতে পারেন যে রোহিত ক্রিস গেইলের সামনে কিছুই না। কিন্তু সব মিলিয়ে এটাই সত্যি যে ধোনি সিএসকেতে তার সতীর্থ সুরেশ রায়নার চেয়েও ম্যাচ জেতানোর ক্ষেত্রে পিছিয়ে রয়েছেন। আপনি ঠিকই পড়ছেন, কোথাও কোনও ভুল নেই। এই তথ্যের সম্পুর্ণ প্রমান রয়েছে যে রোহিত শর্মা আজকের দিনে আইপিএলের সবচেয়ে বড় ম্যাচ জেতানো ব্যাটসম্যান। আসলে আমরা আপনাদের জন্য একটি বিশেষ রেকর্ডের তথ্য নিয়ে এসেছি, যা এই সত্যকে প্রমান করে দেয়। আর এই তথ্য হল আইপিএলে ম্যাচ জেতায় কোন ব্যাটসম্যান সব থেকে বেশি হাফ সেঞ্চুরি করেছেন। আজ্ঞে হ্যাঁ, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরি করে নিজের দলকে ম্যাচ জিতিয়েছেন।
ধোনির থেকেও বড় ম্যাচ উইনার রোহিত শর্মা! কেন জেনে নিন 1
আর এই ব্যাপারে সবচেয়ে দুর্দান্ত হলেন এবি ডেভিলিয়র্স। তথ্য অনুযায়ী এবি ডেভিলিয়র্স নিজের দলের জয়ে সবচেয়ে বেশি ১৩টি হাফ সেঞ্চুরি করেছেন। আর এই হিসেবেই এবি সবচেয়ে বড় ম্যাচ জেতানো ব্যাটসম্যান তালিকায় এক নম্বরে জায়গা পেয়েছেন। সেখানে এই ব্যাপারে গৌতম গম্ভীর এবং ডেভিড ওয়ার্নার যুগ্মভাবে রয়েছেন তৃতীয় স্থানে। এই দুজনে নিজের নিজে দলের হয়ে প্রতিনিধিত্ব করে দলের হয়ে জেতা ম্যাচে ১১টি করে হাফ সেঞ্চুরি করেছেন। আর এবার আমরা বলছি যে ধোনি আজকের ডেটে নিজের সিএসকে সতীর্থ সুরেশ রায়নার চেয়ে ম্যাচ জেতানো বড় ব্যাটসম্যান নন। হতে পারে আসন্ন আইপিএল ম্যাচে ধোনি নিজের দলের হয়ে আরও একটি হাফ সেঞ্চুরি করে তার হাফ সেঞ্চুরির সংখ্যা ১৩ করে ফেলেন।
ধোনির থেকেও বড় ম্যাচ উইনার রোহিত শর্মা! কেন জেনে নিন 2
ধোনির নিশ্চিতভাবে এমনটা করার সক্ষমতাও রয়েছে। কিন্তু কথা হচ্ছে বর্তমানের। আর ধোনি এবং সুরেশ রায়না এই ব্যাপারে এখনও পিছিয়ে রয়েছেন রোহিত শর্মার চেয়ে। আপনাদের জানিয়ে দেওয়া ভাল যে নিজের দলের জয়ে রোহিত শর্মা এবি ডেভিলিয়র্সের মতনই ১৩টি হাফ সেঞ্চুরি করে দলের জয়ে সহযোগিতা করেছেন। সেখানে ধোনি এবং রায়নার হাফ সেঞ্চুরির সংখ্যা যথাক্রমে ১১ এবং ১২।
ধোনির থেকেও বড় ম্যাচ উইনার রোহিত শর্মা! কেন জেনে নিন 3
এখন আপনারাই বলুন যে রোহিত ধোনির চেয়েও বেশি ম্যাচ জেতানো বড় ব্যাটসম্যান কি না? যদিও এই লড়াই এখন বেশ রোমাঞ্চকর জায়গায় রয়েছে। এখন দেখার এই আইপিএল শেষে কে সবচেয়ে বড় চ্যাম্পিয়নের তকমা হাসিল করেন। কিন্তু বর্তমানে এবি এবং রোহিত এই তালিকার শীর্ষে থেকে চ্যাম্পিয়নের মুকুট ছিনিয়ে নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *