ব্লুমফন্টেইনের মানগাউং ওভালেও পচেফস্ট্রুম টেস্টের মত টস জিতে ফিল্ডিং নেয় মুশফিক আবারো হতাশা নেমে আসে। বাংলাদেশের নির্বিষ বোলিংয়ের সুযোগে ৩ উইকেটে ৪২৮ রান তুলে দিন শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। এমনিতে দক্ষিণ আফ্রিকা সফর টেস্ট দলে সাকিব আল হাসান ছুটিতে। অনুশীলন ম্যাচে পড়া ইনজুরি প্রথম টেস্টে আরো জটিল হয়েছে দেশসেরা ওপেনার তামিম ইকবালের; তাই তিনি আছেন দলের বাহিরে। ইনজুরি কাটিয়ে দলে ফেরা সৌম্য সরকার হতে যাচ্ছেন ইমরুল কায়েসের ওপেনিং সঙ্গী, এমন ভাবনায় ই দল সাজায় টিম ম্যানেজমেন্ট। কিন্তু সেই ইমরুল কায়েসই তো নেই! তিনি ড্রেসিংরুমে শুয়ে হাতের ব্যথায় কাতারাচ্ছেন! মাঠে কখন নামতে পারবেন সেটা অনিশ্চিত! আশা ছিল চা বিরতির পরই ফিল্ডিংয়ে নামতে পারবেন ইমরুল কায়েস। কিন্তু টেস্টের প্রথম দিন আর ফিল্ডিংয়ে নামা হয় নি ইমরুলের। মানগাউং ওভালের ড্রেসিংরুমে চলেছে বরফ চিকিৎসা। ইমরুলের পরবর্তে ফিল্ডিং করছেন এই টেস্টে একাদশের বাইরে থাকা মেহেদী হাসান মিরাজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে স্লিপে ফিল্ডিং করছিলেন ইমরুল কায়েস। এসময় মুস্তাফিজুর রহমানের করা বল এইডেন মারকরামের ব্যাট ছুঁয়ে চলে যায় ইমরুলের কাছে। কিন্তু ইমরুলের হাত পর্যন্ত যায়নি বলটি। তার আগেই ড্রপ খায়। ড্রপ খেয়ে বল সরাসরি আঘাত করে ইমরুলের হাঁটুতে। সঙ্গে সঙ্গেই মাটিতে শুয়ে পড়েন তিনি। মাঠেই ইমরুলকে প্রাথমিক চিকিৎসা দেন ফিজিও থিহান চন্দ্রমোহন। মাঠে সেবা শুশ্রুষা করার পরও কমেনি ব্যথা। ফলে ফিজিওর কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়েনইমরুল। তার পরিবর্তে ফিল্ডিংয়ে নামেন মিরাজ।

এর আগে পচেফস্ট্রুমে প্রথম টেস্টের চতুর্থ দিন শর্ট ব্যাকওয়ার্ড পয়েন্টে দাঁড়িয়ে তেম্বা বাভুমার ক্যাচ তালুবন্দী করতে গিয়েও হাতে চোট পেয়েছিলেন ইমরুল। সেবারও সঙ্গে সঙ্গে মাঠ ছাড়তে হয়েছিল তাকে। তামিম ছিটকে যাওয়ায় এমনিতেই স্বস্তিতে নেই বাংলাদেশ দল। তার উপর ইমরুলের ইনজুরি বাংলাদেশ শিবিরে নতুন দুঃশ্চিন্তা যোগ করল। ফিজিওর কাঁধে ভর দিয়ে তাঁর মাঠ ছাড়ার দৃশ্য চিন্তাটা আরও বাড়িয়ে দিচ্ছিল। দলের ম্যানেজার মিনহাজুল আবেদীন জানিয়েছিলেন, হয়তো চা বিরতির পর ফিল্ডিংয়ে নামতে পারেন তিনি। কিন্তু ব্যথা না কমায় সেটা সম্ভব হয়নি। প্রথম টেস্টের প্রথম ইনিংসে এ রকম পরিস্থিতিতে পড়েই পরে পাঁচ নম্বরে ব্যাট করতে হয়েছিল তামিম ইকবালকে। শেষে তো চোট তাঁকে ছিটকে দিল টেস্ট সিরিজ থেকেই। ইমরুলের ব্যাপারে এখনই সে রকম কিছু বলা যাচ্ছে না।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহনের পর ইমরান খানকে সবাই জানালেন শুভেচ্ছা, করতে বললেন এমন কিছু যার জন্য পাকিস্তানের সম্মান বাড়ে !

    পাকিস্তানের ২২ তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইমরান খান। এক সময়কার পাকিস্তান...

    ভারত বনাম ইংল্যান্ডঃ তৃতীয় টেস্টের মধ্যে দিয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক এই তরুণ ক্রিকেটারের !

    ভারতীয় ক্রিকেট ইতিহাসের ২৯১ তম ক্রিকেটার হিসেবে টেস্ট ক্যাপ পেলেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান  ঋষভ পন্থ। নটিংহামের ট্রেন্টব্রিজে...

    ইমরান খানের দেখানো পথ ধরে রাজনীতিতে আসতে চলেছেন এই তারকা ক্রিকেটার!

    Gautam Gambhir In Line To Join Politics, Likely To Get Ticket From BJP
    ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান গৌতম গম্ভীর ক্রিকেটের বাইরে নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে। এবার তাকে...

    এশিয়া কাপ ২০১৮ঃ বড় দল গুলোর বিপক্ষে কি চমক দেখাতে পারবে আফগানিস্তান?

    ২০১৯ ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে আর কিছু দিন পরেই সংযুক্ত আরব আমিরাতে বসতে চলেছে ওয়ানডে এশিয়া কাপের...

    এশিয়া কাপ ২০১৮: পাঁচ জন ক্রিকেটার যারা এশিয়া কাপের পর অবসর ঘোষণা দিতে পারেন

    ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে বর্তমান খারাপ সময় পার করছে ভারত ক্রিকেট দল। ইতোমধ্যে সিরিজে ২-০...