আগামী বছর আইপিএলের একাদশতম সংস্করণ অনুষ্ঠিত হবে। ২০০৮ সালে উদ্বোধনী অকশনে চমকে গিয়েছিল তামাম ক্রিকেট দুনিয়া। ক্রিকেটারদেরও এভাবে নিলাম তোলা যায়! তারপর দশ বছর অতিক্রান্ত প্রায়। ২০১৮ সালের আইপিএলের জন্য় নতুন করে নিলামে তোলা হবে ক্রিকেটারদের। আর তার জন্য় অকশন বসবে। বলা হচ্ছে, এটাই সবচেয়ে বড় অকশন হবে ক্রিকেট ইতিহাসের। প্রায় সব ক্রিকেটারদের পুরনো চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছে। তবে, আইপিএলের গভর্নিং কাউন্সিলের নিয়মে নির্দিষ্ট কয়েকজন ক্রিকেটারকে রেখে দিতে পারবে ফ্র্য়াঞ্চাইজিগুলি। বাকিদের নিলামের জন্য় ছেড়ে দিতে হবে। যদিও কাউন্সিল এখনও সরকারিভাবে তাদের সিদ্ধন্তের কথা জানায়নি, কিন্তু দুটি ফ্র্য়াঞ্চাইজি নতুন করে অকশনের পথে হাঁটার পক্ষপাতী কোনও ক্রিকেটারকে ধরে না রেখে।

দেখে নেওয়া যাক সানরাইজার্স হায়দরাবাদ কোন কোন ক্রিকেটারকে নিলামের জন্য় ছাড়তে ইচ্ছুক নয় –

 

১. ডেভিড ওয়ার্নার

ক্রিকেটে একটা কথা আছে – দলের ক্রিকেটাররা যতটা ভালো, একজন নেতা ততটাই সফল। কিন্তু, অস্ট্রেলিয়া টিমের সহ-অধিনায়কের ক্ষেত্রে কথাটা একেবারে উল্টো। সানরাইজার্স হায়দরাবাদকে ২০১৬ সালে প্রায় একা হাতেই আইপিএল চ্য়াম্পিয়ন করেছিলেন ওয়ার্নার। ৮৪৮ রান করেছিলের টুর্নামেন্টে। দশম আইপিএলেও দলকে প্লে-অফ পর্যন্ত নিয়ে য়ান ৬৪১ রান করে। গড় ছিল ৫৮রও ওপরে।

 

২. শিখর ধওয়ন

সানারাইজার্স হায়দরাবাদের সাম্প্রতিক উত্থানে শিখর ধওয়নের ফর্মকে কোনওভাবেই উপেক্ষা করা যায় না। ওয়ার্নার-ধওয়নের পার্টনারশিপের কারণে বহু ম্য়াচে অ্য়াডভান্টেজে থেকেছে হায়দরাবাদ ফ্র্য়াঞ্চাইজি। গত দুমরশুমে শিখর যেভাবে ব্য়াট করছেন, তাঁকে ছেড়ে দেওয়ার অর্থ দলের রান-মেশিনকে বিপক্ষ দলের হাতে তুলে দেওয়া।

 

৩. ভুবনেশ্বর কুমার

আইপিএল ক্রিকেটে এই মুহূর্তে সেরা ফাস্ট বোলার কে? – একথা জানতে চাওয়া হলে, অবশ্য়ই ভুবনেশ্বর কুমারের নাম নিতে হবে। গত দুবছরে সানরাইজার্সের উত্থানে ভুবির ভুমিকাকে মেনে নিতেই হবে। নবম ও দশম আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারিকে কোনওভাবেই অন্য়দলে যেতে দেবে না টিম ম্য়ানেজমেন্ট।

SHARE

আরও পড়ুন

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা
ঋষভ পন্থের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম ম্যাচে রাজস্থান রয়্যালস দলকে ৬...

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...