আগামী ডিসেম্বরেই তাঁর প্রেমিকা, বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মার সঙ্গে সাত পাকে বাঁধা পড়তে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। আর সেই কারণেই ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ব্য়ক্তিগত কারণ দেখিয়ে ছুটে চেয়েছেন বিরাট। গত সোমবার (বাইশ অক্টোবর) শ্রীলঙ্কার বিরুদ্ধে পুর্ণাঙ্গ সিরিজে বিরাট খেলতে না চাওয়ার খবর প্রকাশিত হওয়ার পর থেকেই এনিয়ে জল্পনা চলছিল। বলা হচ্ছিল, বিরাট ভারত অধিনায়ক, সেই দায়িত্ব দূরে ঠেলে রেখে এমন কি কাজে ব্য়স্ত থাকবেন যে দেশের হতে পুরো ডিসেম্বর মাসে ব্য়াট হাতে নামার সময় পাবে না! ভারতীয় ক্রিকেট বোর্ডও এনিয়ে সরকারিভাবে কিছু জানায়নি। বোর্ডের বিশ্বস্ত সূত্র থেকে খবর আসে, কোহলি শ্রীলঙ্কা সিরিজে ছুটি চেয়েছেন। কিন্তু, কি কারণে তখন জানা যায়নি। তবে, মঙ্গলবার (চব্বিশ অক্টোবর) আসল কারণটি সামনে এসেছে সংবাদমাধ্য়মের। আর তা হল প্রেমিকা থেকে অনুষ্কাকে ঘরণী করে নিজে জীবনে পাকাপাকিভাবে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বিরাট। বিয়ে নিয়ে ব্য়স্ত থাকবেন বলে বোর্ডের কাছে ছুটির আবেদন জানিয়েছেন তিনি।
একটি বেসরকারি সংবাদমাধ্য়ম বিরাট ও অনুষ্কার বিয়ের খবরটি প্রকাশ করেছে। ডিসেম্বরে দুই হৃদয় এক হতে চললেও বিয়ের তারিখ এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি। নভেম্বরে তা চূড়ান্ত করা হবে দুই পরিবারের পক্ষ থেকে। যেহেতু বিয়ের তারিখ এখনও পর্যন্ত ঠিক হয়নি, সেই কারণে বিরাট ও অনুষ্কা কাউকে কিছু না জানিয়ে চুপ করে আছেন। তাঁদের ঘনিষ্ঠরাই একমাত্র বিয়ের ব্য়াপারে খবর পেয়েছেন।
সম্প্রতি মান্য়বর নামের একটি পোশাক বিপণনী সংস্থার বিজ্ঞাপণে বিরাট ও অনুষ্কাকে দেখা গিয়েছে একসঙ্গে। বিজ্ঞাপণটি এমনভাবে তৈরি করা হয়েছে, তাতে দেখে মনে হচ্ছে, বিরাট অনুষ্কাকে বিয়ের জন্য় প্রস্তাব দিচ্ছেন এবং তা বেশ প্রেমভরা হৃদয়েই। তারপর থেকেই তাঁদের ঘনিষ্ঠ মহলে দুই ভিন্ন জগতের তারকার বিয়ে নিয়ে জল্পনা শুরু হয়েছে। বিশ্বস্ত সূত্রের খবর, বিরাট এই কারণেই বোর্ডকে ব্য়ক্তিগত কারণ দেখিয়ে ছুটি চেয়েছেন।
নিউজিল্য়ান্ড সিরিজের শেষ হলেই বিরাট তাঁর বিয়ের তারিখ চূড়ান্ত করা ও বিয়ের আয়োজন সংক্রান্ত কাজ সেরে রাখার জন্য় পুরো শ্রীলঙ্কা সিরিজে ছুটি চাইছিলেন। সাতপাকে বাঁধা পড়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন তিনি। কিন্তু, জাতীয় নির্বাচকরা চাইছেন, বিরাট অন্তত টেস্ট সিরিজের প্রথম দু’টি ম্য়াচ খেলে তারপর ছুটি নিন। সেই কারণেই আপাতত প্রথম দু’টি টেস্টের জন্য় দল ঘোষণা করা হয়েছে। বিরাট নিজেই বলেছেন, ডিসেম্বরে তাঁর পক্ষে একদন সময় দেওয়া সম্ভব হবে না। বিরাটকে তাঁই পুরো ডিসেম্বর মাসটাই ছুটি দিয়েছেন জাতীয় নির্বাচকরা।
সোশ্য়াল মিডিয়া হোক কিংবা প্রমোশোনাল ইভেন্ট, বিরাট-অনুষ্কা জোড়ি কখনই একে অপরের প্রতি ভালোবাসা সবার সামনে দেখাতে কোনও সুযোগ ছাড়েন না। সম্প্রতি একটি টিভি চ্য়ানেলের অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় উপস্থিত হওয়া বলিউডের নায়ক আমির খানের সামনে সাক্ষাৎকারে বিরাট জানান, তিনি অনুষ্কাকে খুব ভালোবাসেন। তাছাড়া, মাঝেমধ্য়েই কোহলিকে বলতে শোনা যায়, গত তিন বছরে তাঁর দুর্দান্ত পারফরম্য়ান্সের সব কৃতিত্বই প্রেমিকা অনুষ্কার। এই পর্বে বিরাট যেমন দারুণ ছন্দে রয়েছেন ব্য়াটহাতে, তেমন তার হাতে এক এক করে তিন ধরণের ফরম্য়াটের অধিনায়কত্বের দায়ভারও উঠেছে। ক্য়াপ্টেন কোহলি দ্বিপাক্ষিক সিরিজে এখনও অজেয়।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...