টুইটার রিঅ্যাকশন: সামান্য রান তাড়া করতে গিয়ে হায়দ্রাবাদের বিরুদ্ধে হাসির উদ্রেক করল মুম্বাই

বর্তমান আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স দারুণভাবে এই মরশুমে তাদের পরিকল্পনায় ব্যর্থ হয়েছে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে তাদের সাম্প্রতিক ম্যাচে মেন ইন ব্লু সামান্য রান তাড়া করতে গিয়ে হাসির উদ্রেক করেছে। এদিন তাদের সামনে লক্ষ্যমাত্রা ছিল ১১৮ রানের। কিন্তু ব্যাট হাতে ঘরের দল কোনও প্রদর্শনই করতে পারে নি এবং খুব স্বাভাবিকভাবেই তাদের ইনিংসকে ভেঙে পড়তে দেখা যায়। মুম্বাই উনিশতম ওভারে মাত্র ৮৭ রানে অলআউট হয়ে গিয়ে ৩১ রানে জয় তুলে দেয় অতিথি দলের হাতে। এই হার পরাজয় মুম্বাইয়ের কাছে বিশাল ধাক্কা হয়ে দেখা দেয় কারণ এই মরশুমে এটি তাদের ৬টি ম্যাচের মধ্যে পঞ্চম পরাজয়।

এখান থেকেই, সবকিছুই তাদের জন্য মুশকিল হয়ে পড়বে যদি তারা এই প্রতিযোগিতায় টিকে থাকতে চায়। এই ম্যাচের শুরুতেই মুম্বাই ইন্ডিয়ান অধিনায়ক টসে জিতে আগে ফিল্ডিং নিতে দ্বিধাবোধ করেন নি। এই ম্যাচের দ্বিতীয় ওভারেই মিচেল ম্যাকলেনাঘনের জোড়া ধাক্কায় শিখর ধবন এবং ঋদ্ধিমান সাহাকে প্যাভিলিয়নে ফিরতে দেখা যায়। মনীশ পান্ডে সাকারত্মক বার্তা দিয়ে শুরু করেন কিন্তু ১৬ তম ওভারে হার্দিক পান্ডিয়ার শিকার হয়ে ফিরে যান। এরপরই সাকিব আল হাসানের দ্রুত রান আউট এই ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে সম্পুর্ণ সমস্যায় ফেলে দেয়। সমস্ত আশাই এরপর গিয়ে পড়ে অধিনায়ক কেন উইলিয়ামসনের ঘাড়ে। পান্ডিয়ার দ্বিতীয় শিকার হওয়ার আগে এই অভিজ্ঞ কিউয়ি ব্যাটসম্যান ২১ বলে ২৯ রানের ইনিংস খেলেন।

৮.১ ওভারে ৬৩/৫ হয়ে যাওয়ায়, হায়দ্রাবাদ বুঝে যায় তারা ইনিংসে বড় ভন্ডুল করে ফেলেছে। মহম্মদ নবী (১৪) এবং ইউসুফ পাঠানের (২৯) সংক্ষিপ্ত প্রতিরোধ তাদের জন্য আশার বার্তা নিয়ে আসে, কিন্তু সেই প্রতিরোধও শেষ পর্যন্ত ভেঙে পড়ে। একদিক থেকে পড়া ক্রমাগত চালু থাকে এবং অন্যদিকে একা দুর্গ আগলে পোড়ে থাকেন ইউসুফ পাঠান। পাঠানের বৈশিষ্টের বিপরীতে তিনি ৩৩ বলে ২৯ রানের ইনিংস খেলেন, যার দৌলতে হায়দ্রাবাদ ১৮.৪ ওভারে ১১৮ রানের শেষ হয়ে যায়। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ইউসুফ। মুম্বাইয়ের ব্যাটিং উইকেটে ১১৮ রানের লক্ষ্যমাত্রা খুব সহজ দেখায়। কিন্তু ওয়াংখেড়ে পিচ আরও বেশ কিছু বিষ উগড়ে দেয় ম্যাচ যত এগোতে থাকে।৮.১ ওভারে ৬৩/৫ হয়ে যাওয়ায়, হায়দ্রাবাদ বুঝে যায় তারা ইনিংসে বড় ভন্ডুল করে ফেলেছে। মহম্মদ নবী (১৪) এবং ইউসুফ পাঠানের (২৯) সংক্ষিপ্ত প্রতিরোধ তাদের জন্য আশার বার্তা নিয়ে আসে, কিন্তু সেই প্রতিরোধও শেষ পর্যন্ত ভেঙে পড়ে। একদিক থেকে পড়া ক্রমাগত চালু থাকে এবং অন্যদিকে একা দুর্গ আগলে পোড়ে থাকেন ইউসুফ পাঠান। পাঠানের বৈশিষ্টের বিপরীতে তিনি ৩৩ বলে ২৯ রানের ইনিংস খেলেন, যার দৌলতে হায়দ্রাবাদ ১৮.৪ ওভারে ১১৮ রানের শেষ হয়ে যায়। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ইউসুফ। মুম্বাইয়ের ব্যাটিং উইকেটে ১১৮ রানের লক্ষ্যমাত্রা খুব সহজ দেখায়। কিন্তু ওয়াংখেড়ে পিচ আরও বেশ কিছু বিষ উগড়ে দেয় ম্যাচ যত এগোতে থাকে।

রান তাড়া করার সময় ম্যাচের তৃতীয় ওভার থেকেই মুম্বাইয়ে উইকেট নিয়মিত অন্তরালে পড়তে থাকে। সূর্যকুমার যাদব এবং ক্রুণাল পান্ডিয়াকে ছেড়ে আর কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেন নি। ৩৪ বলে ৩৮ রানের ইনিংস খেলে মুম্বাইয়ের জন্য আশা জিইয়ে রাখেন সূর্যকুমার যাদব। কিন্তু তার আউট হওয়ায় মানে দাঁড়ায় যে তাদের অনিবার্য হার আর মাত্র কয়েক ইঞ্চি দূরেই রয়েছে। স্বাভাবিকভাবেই মুম্বাইয়ের ইনিংস ১৯ তম ওভারে ৮৭ রানে শেষ হয়ে যায় এবং হায়দ্রাবাদ এই মরশুমে তাদের চতুর্থ জয় হাসিল করে। মুম্বাইয়ের এই হাস্যকর রান তাড়া দেখে মাইক্রো ব্লগিং সাইট টুইটারে সমস্ত ক্ষোভ উগড়ে দেয় মুম্বাই ইন্ডিয়ান্সের সমর্থকরা। অন্যদিকে মুম্বাইয়ের সমালোচনা করার পাশাপাশি সমর্থকদের সঙ্গে সঙ্গে বহু প্রাক্তন ক্রিকেটার এবং বিশেষজ্ঞই হায়দ্রাবাদের প্রসংশায় পঞ্চমুখ হয়েছেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাডিলেড টেস্টে ভারত রোমাঞ্চকর জয় হাসিল করেছে।এই জয়ের সঙ্গেই ভারত টেস্ট সিরিজে লীড...

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!
ভারতীয় দল প্রথম টেস্ট দুর্দান্তভাবে জিতে নিয়েছে। এর সঙ্গেই ভারতীয় দল ১০ বছর বাদে অস্ট্রেলিয়াতে কোনো টেস্ট...