টুইটার রিঅ্যাকশন: শেষ বলে দিল্লিতে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে জিত হাসিল করল কিংস IX পাঞ্জাব

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের হাড্ডাহাড্ডী লড়াই জারি থাকল দিল্লি ডেয়ারডেভিলস বনাম কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচেও। পাঞ্জাব দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে চার রানে জয় হাসিল করল দিল্লির পরের হোম গেমে। চলতি আইপিএলের আগের ক্লোজড ম্যাচ গুলির তুলনায় এই ম্যাচটি ছিল লো স্কোরিং ম্যাচ। ঘরের দলকে এই ম্যাচে ১৪৩ রান তাড়া করতে হয়। রান তাড়া করতে নেমে দিল্লির টপ অর্ডার দ্রুত ফিরে যাওয়ায় দিল্লি এই ম্যাচে বিপদে পড়ে যায়। শ্রেয়স আইয়ার ম্যাচের শেষ বল পর্যন্ত দিল্লিকে এই ম্যাচে জিইয়ে রাখে। যদিও তার ৫০ রানের ইনিংসটি দিল্লিকে জয় এনে দিতে ব্যর্থ হয় কারণ শেষ বলে প্রয়োজনীয় ছয় রান তুলতে ব্যার্থ হন তিনি। শেষ বলে জয়ের জন্য দিল্লির দরকার ছিল পাঁচ রান এবং সেই রান করতে গিয়ে লং অনে ধরা পড়েন আইয়ার। পাঞ্জাব আরও একটা জয় তুলে নেয় এবং দিল্লি তাদের পঞ্চম ম্যাচ হারে এই প্রতিযোগিতায়।

টুইটার রিঅ্যাকশন: শেষ বলে দিল্লিতে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে জিত হাসিল করল কিংস IX পাঞ্জাব 1

এই ম্যাচের শুরুতেই গৌতম গম্ভীর টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। দিল্লির জন্য সুখবর ছিল যে এই ম্যচে বিপক্ষ দলে ক্রিস গেইল ছিলেন না। একই সময়ে অ্যারন ফিঞ্চের জন্য সুযোগ ছিল এই ম্যাচে নিজেকে প্রমান করার। কিন্তু মাত্র দু রানের মাথায় তাকে আউট করে দেন আবেশ খান। কোটলার পিচে ব্যাত করতে নেমে কেএল রাহুল এবং ময়ঙ্ক আগরওয়ালও সমস্যায় পড়েন এবং ব্যক্তিগত ২০ রানের মাথায় দুজনেই আউট হন। মিডল অর্ডার ব্যাটসম্যান করুন নায়ার (৩৪) এবং ডেভিড মিলার(২৬) খানিকটা চেষ্টা করেন এবং শেষ পর্যন্ত পাঞ্জাব তাদের নির্ধারিত ২০ ওভারে ১৪৩/৮ রানই করে। দিল্লির তরফে এই ম্যাচে অভিষেক করা লিয়াম প্ল্যাঙ্কেট বোলারদের মধ্যে শীর্ষ স্থান দখল করে ১৭ রানে ৩ উইকেট নেন। প্রথম দিকে ১৪৩ রান তাড়া করা সহজ মনে হলেও দিল্লির জন্য তা হয় নি।

টুইটার রিঅ্যাকশন: শেষ বলে দিল্লিতে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে জিত হাসিল করল কিংস IX পাঞ্জাব 2

দিল্লির ফিরোজ শাহ কোটলার পিচ খানিকটা স্লো থাকায় এই ম্যাচে দু দলের কাছেই জেতার সমান সুযোগ ছিল। এই ম্যাচে দিল্লির আরেক অভিষেককারী ব্যাটসম্যান ১০ বলে ২২ রানের ইনিংস খেলে দিল্লিকে ভাল শুরুয়াত দেন। দিল্লির তৃতীয় ওভারে তাকে আউট করেন অঙ্কিত রাজপুত। তার আউটের পরই নিয়মিত অন্তরালে দিল্লির উইকেট পড়তে থাকে এবং মাত্র ১২ ওভারের মধ্যেই ৭৫/৫ হয়ে যায় তারা। এরপরই সোশ্যাল মিডিয়া জুড়ে পাঞ্জাবের প্রশংসার পাশাপাশি দিল্লির বিরুদ্ধে সমালোচনা আছড়ে পড়ে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *