জুনে সারের হয়ে কাউন্টি খেলবেন বিরাট কোহলি

নতুন দিল্লি, ৪ মে: ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি আসন্ন ইংল্যান্ড সফরের আগে নিজের প্রস্তুতি আরও জোরদার করতে জুনে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট দলের হয়ে খেলবেন। বিবিসির একটি রিপোর্ট অনুযায়ী, বিরাট কোহলি চুক্তি অনুসারে তিনটি কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচ এবং কম সে কম তিনটি ওয়ানডে কাপ ম্যাচ খেলবেন। আর কাউন্টি ক্রিকেট খেলার কারণেই কোহলি আফগানিস্থানের বিরুদ্ধে একমাত্র টেস্টে ভারতের হয়ে খেলবেন না। ওই রিপোর্ট অনুসারে ভারত অধিনায়ক এক জুন ওয়ান ডে কাপে কেন্টের বিরুদ্ধে সারের হয়ে খেলবেন। এরপরই সারের হয়ে তিনি ইয়র্কশায়ারের বিরুদ্ধে চারদিনের একটি ম্যাচ খেলবেন। অন্যদিকে যদি সারের দল ওয়ান ডে কাপের গ্রুপ চরণের জন্য কোয়ালিফাই করতে পারে তাহলে কোহলি জুনের মাঝামাঝি সারের হয়ে কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালেও খেলতে পারেন কোহলি।
জুনে সারের হয়ে কাউন্টি খেলবেন বিরাট কোহলি 1
এ প্রসঙ্গে সারের ডিরেক্টর জানিয়েছেন, “ জুন মাসের জন্য বিশ্বের শ্রেষ্ঠ খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করতে পেরে আমরা খুশি। বিরাটের সঙ্গে খেলে এবং প্র্যাকটিস করে আমাদের ক্রিকেটাদের অনেক লাভ হবে । তারা বিরাটের কাছ থেকে অনেক কিছুই শিখতে পারবে”। এই মরশুমে বিরাট চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে কাউন্টিতে খেলবেন। বিরাটের আগে চেতেশ্বর পুজারা ইয়র্কশায়ারের হয়ে, ইশান্ত শর্মা সাসেক্সের হয়ে এবং বরুণ অ্যারোন লিস্টরশায়ারের হয়ে এই মরশুমে কাউন্টি খেলছেন।
জুনে সারের হয়ে কাউন্টি খেলবেন বিরাট কোহলি 2
প্রসঙ্গত আগামি জুলাইতে ভারত ইংল্যান্ড সফরে যাবে। যেখানে তারা তিনটি ওয়ান ডে এবং তিনটি টি২০ খেলবে, সেই সঙ্গে আগস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজও খেলবে তারা। ফলে ওই সফরের আগে ইংল্যান্ডে কাউন্টি খেলা বিরাটকে ওই সফরের প্রস্তুতিতে দারুণভাবে সাহায্য করবে বলেই আশা করা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published.