চোটের জন্য যদি ছিটকে যান ওয়াশিংটন সুন্দর তাহলে এই পাঁচ ক্রিকেটার দলে পেতে পারেন জায়গা

ভারত আয়ারল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হতে চলা টি২০ সিরিজের প্রথম ম্যাচেই ভারতীয় সমর্থকদের জন্য খারাপ খবর এল। আসলে প্র্যাকটিস সেশনে ভারতীয় দলের স্পিন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর চোট পান, এবং তাকে খুঁড়িয়ে চলতেও দেখা যায়। যদি ওয়াশিংটন সুন্দর আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে অনুষ্ঠিত হতে চলা টি২০ সিরিজ থেকে ছিটকে যান, তাহলে সম্ভবত তার জায়গায় অন্য কোনও প্লেয়ারকে দলে জায়গা দেওয়া হতে পারে। আজ আমরা আমাদের এই প্রতিবেদনে সেই পাঁচ খেলোয়াড়কে নিয়ে আলোচনা করব যাকে ভারতীয় নির্বাচকরা ওয়াশিংটন সুন্দরের জায়গায় দলে জায়গা দিতে পারেন।

ক্রুণাল পান্ডিয়া
চোটের জন্য যদি ছিটকে যান ওয়াশিংটন সুন্দর তাহলে এই পাঁচ ক্রিকেটার দলে পেতে পারেন জায়গা 1
হার্দিক পাণ্ডিয়ার বড় ভাই ক্রুণাল পান্ডিয়া নইজের প্রতিভার পরিচয় ইতিমধ্যেই আইপিএলে দিয়ে ফেলেছেন। ভারতীয় নির্বাচকরাও তার উপর তীক্ষ্ণ নজর রেখে চলেছেন। তিনি বর্তমানে ভারতীয় এ দলের হয়ে ইংল্যান্ড সফরে রয়েছেন। যদি ওয়াশিংটন সুন্দর ছিটকে যান তাহলে ভারতীয় নির্বাচকরা ক্রুণালকে জায়গা দিতে পারেন।

কৃষ্ণাপ্পা গৌতম
চোটের জন্য যদি ছিটকে যান ওয়াশিংটন সুন্দর তাহলে এই পাঁচ ক্রিকেটার দলে পেতে পারেন জায়গা 2
আইপিএলে নিজের দুর্দান্ত প্রদর্শনের কারণে বারেবারেই শিরোনামে এসেছেন কৃষ্ণাপ্পা গৌতম। একদিকে নিজের চাতুরি ভরা বোলিংয়ের জন্য তিনি পরিচিত অন্যদিকে শেষের ওভারে নিজের ঝোড়ো ব্যাটিংয়ের জন্যও সুনাম রয়েছে তার। ফলে কৃষ্ণাপ্পা গৌতমের ফর্মের কারণেই তিনি ওয়াশিংটন সুন্দরের সঠিক বিকল্প হয়ে উঠতে পারেন।

কর্ণ শর্মা

চোটের জন্য যদি ছিটকে যান ওয়াশিংটন সুন্দর তাহলে এই পাঁচ ক্রিকেটার দলে পেতে পারেন জায়গা 3
BIRMINGHAM, ENGLAND – SEPTEMBER 07: Karn Sharma of India celebrates dismissing Joe Root of England during the NatWest International T20 2014 match between England and India at Edgbaston on September 7, 2014 in Birmingham, England. (Photo by Clive Mason/Getty Images)

কর্ণ শর্মা ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছেন। তিনিও একজন দুর্দান্ত লেগ স্পিনার। সেই সঙ্গে ব্যাটিংয়েও উপযোগী যোগদান দেওয়ার ক্ষমতা রয়েছে তার। ফলে যদি সুন্দরের জায়গায় কর্ণ শর্মা দলেজায়গা পান তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

অক্ষর প্যাটেল
চোটের জন্য যদি ছিটকে যান ওয়াশিংটন সুন্দর তাহলে এই পাঁচ ক্রিকেটার দলে পেতে পারেন জায়গা 4
ওয়াশিংটন সুন্দরের আগে এই জায়গায় কব্জা ছিল অক্ষর প্যাটেলের। কিন্তু খারাপ ফর্মের জন্য বাদ পড়েন তিনি। এখন সুন্দরের চোট লাগায় তিনি ফের দলে জায়গা পেতে পারেন। অক্ষর প্যাটেল বর্তমানে ভারতীয় এ দলের হয়ে ইংল্যান্ড সফরে রয়েছেন এবং সেখানে দুর্দান্ত পারফর্মও করে চলেছেন।

অনুকুল রায়
চোটের জন্য যদি ছিটকে যান ওয়াশিংটন সুন্দর তাহলে এই পাঁচ ক্রিকেটার দলে পেতে পারেন জায়গা 5
অনুর্ধ্ব ১৯ দলের সদস্য নিজের অলরাউন্ডার প্রতিভার প্রমান দিয়েছে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে। অনুকুল রায়ও ওয়াশিংটন সুন্দরের জায়গার প্রবল দাবীদার। নির্বাচকরা ওয়াশিংটন সুন্দরের মত তরুণ প্লেয়ারের জায়গা অনুকুলের মত তরুণ প্লেয়ারকেও জায়গা দিতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *