শ্রীলঙ্কার পরবর্তী প্রধান কোচ হচ্ছেন চডীকা হাতুরাসিংহা। ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের একজন অফিসিয়াল এ কথা নিশ্চিত করেছেন যে শ্রীলঙ্কার এই প্রাক্তণ টেস্ট ক্রিকেটার চলতি ইন্ডিয়া সিরিজের পর দলের দায়িত্ব নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। ওই অফিশিয়াল জানিয়েছেন যে হাতুরাসিংহে আগামী সপ্তাহে কলম্বো পৌঁছোবেন এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য। ঐ অফিশিয়াল বলেন, “আমরা খুশি যে সমস্ত কিছুই ভালোভাবে হচ্ছে। উনি আগামি সপ্তাহে কলম্বো আসছেন এবং উনি আসার পরই আমরা প্রয়োজনীয় পদক্ষেপ শুরু করব। এই প্রাক্তক ক্রিকেটার দলের সঙ্গে যোগ দিতে রাজি হয়েছেন এবং আমরা ওনার আইনজীবির কাছে আমরা কন্ট্রাক্টের একটা ড্রাফট পাঠিয়েছি। এ ব্যাপারে আমরা প্রায় নিশ্চিত এবং ভীষণ রকম খুশিও”।

এই ব্যাপারে কথাবার্তা এগোনোয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড যথেষ্ট ধাক্কা খাবে, কারণ তারা আশা করেছিল যে হাতুরাসিংহে কে তাদের জাতীয় দলের কোচ হিসেবে মেয়াদ বাড়ানো হবে। ৪৯ বছর বয়েসী এই শ্রীলঙ্কাণ ক্রিকেটার অক্টোবরেই নিজের ইস্তফা জমা দিয়েছেন বাংলাদেশ বোর্ডের কাছে, কিন্তু বিসিবি মরিয়া প্রয়াস করে চলেছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত তাকে রেখে দিতে। অন্য দিকে জুন মাসে গ্রাহাম ফোর্ড ইস্তফা দেওয়ার পর থেকেই এত দিন শ্রীলংকান ক্রিকেট কোনো হেড কোচ ছাড়াই চলছিল, ফলে এখন শ্রীলঙ্কা তাদের ‘এ’ দলের কোচের পদ নিশ্চিত করতে চাইছে। যার মানে দাঁড়ালো যদি হাতুরাসিংহে আগামি দিনে তাদের কন্ট্রাক্ট সই করেন, তাহলে শ্রীলঙ্কার হেড কোচ হিসেবে তাঁর প্রথম অ্যাসাইনমেন্ট হবে আগামি বছর বাংলাদেশের বিরুদ্ধে।

Sri Lanka’s cricket coach Nic Pothas addresses a press conference in Colombo on October 31, 2017.
Sri Lanka’s surprise two-match Test cricket win against Pakistan this month was down to witchcraft, captain Dinesh Chandimal said on October 31, drawing mockery on social media. / AFP PHOTO / LAKRUWAN WANNIARACHCHI (Photo credit should read LAKRUWAN WANNIARACHCHI/AFP/Getty Images)

হাতুরাসিংহে বাংলাদেশের হয়ে দুর্দান্ত কাজ করে নিজের রেপুটেশনকে যথেষ্ট উন্নত করেছেন। বাংলাদেশের সঙ্গে তার ৩ বছরের মেয়াদে তিনি ২০১৫য় বাংলাদেশকে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে তুলেছেন, ২০১৭র চ্যাম্পিয়ন ট্রফিতে সেমিফাইনালে তুলেছেন সেই সঙ্গে ভারত, পকিস্থান এবং দক্ষিণ আফ্রিকার সঙ্গে একদিনের সিরিজেও বাংলাদেশকে জিতিয়েছেন। শুধু তাই নয় হাতুরাসিংহের কোচিংয়েই টেস্ট ক্রিকেটে বাংলাদেশ ঘরের মাটিতে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের প্রথম টেস্ট জয় হাসিল করেছে, এবং বিদেশে শ্রীলঙ্কার বিরুদ্ধেও টেস্ট জিতেছে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...