আইপিএলের মতো ভারতের অনেক রাজ্য়েই এখন নিজস্বই টি-২০ ক্রিকেট লিগ শুরু করেছে। সেরকমই টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট কর্নাটক প্রিমিয়ার লিগ (কেপিএল)। নিজের রাজ্য়ে এরকম বড়সড় ক্রিকেট টুর্নামেন্টের আসর বসছে, অথচ তাতে অংশ নিচ্ছেন না কর্নাটকের তারকা ক্রিকেটার রবিন উথাপ্পা। হ্য়াঁ, জাতীয় দলে তাঁকে নিয়ে নির্বাচকরা ভাবনা-চিন্তার মধ্য়ে না আনলেও নিজের রাজ্য়ে এখনও বড়মাপের ক্রিকেটার তিনি। আর তাঁর মতো একজন স্টার ক্রিকেটার এবার কর্নাটক প্রিমিয়ার লিগে কেন অংশ নিচ্ছেন না, তা নিয়ে শোরগোল চলছিল ক্রিকেট মহলে। ক্রিকেট থেকে তো এখনও অবসর নেননি। আইপিলেও ক্রিকেট খেলা দিব্য়ি চালিয়ে যাচ্ছেন এখনও, তহলে কি হলো? উত্তরটা নিজেই দিলেন রবিন। আর তার জন্য় বেছে নিলেন সোশ্য়াল মিডিয়াকে। ট্য়ুইটারে অবশ্য় যা জানিয়েছেন, তাতে তাঁর খুশি অন্য়দের সঙ্গে ভাগ করার জন্য় তিনি ট্য়ুইট করেছেন।

একত্রিশ বছরের উথাপ্পা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট ট্য়ুইটারে লিখেছেন, আমি কেপিএলে কেউ অংশ নিচ্ছি না এবার। সবাই এব্য়াপারে জানতে চাইছেন। আসল কথা হল, আমার স্ত্রী শীতল আর কদিন পর মা হতে চলেছে। আর এজন্য় আমরা স্বামী-স্ত্রী খুব উৎসাহিত। আর সেই কারণে ওর দেখাশোনা করতে, আমি শীতলের সঙ্গে এখন বেশি করে সময় কাটাতে চাই। শীতল মা হওয়ার পর আমি সাংসারিক জীবনে আরও বেশি করে যুক্ত হয়ে পড়ব। তখন আমাকে ওর সঙ্গে আরও বেশি করে সময় কাটাতে হবে। আমাদের সন্তানের জন্য় একটা ঘর তৈরি করতে হবে।

২০০৭ উদ্বোধনী টি-২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য় উথাপ্পা শেষবার জাতীয় দলে খেলেছিলেন ২০১৫ সালে। টিম থেকে ছিটকে যাওয়ার পর তিনি আর জাতীয় নির্বাচকদের নজর কাড়তে পারেননি। তবে, ঘরোয়া ক্রিকেটে এখনও সমীহ জাগানো নাম উথাপ্পা। বিস্ফোরক ব্য়াটিং করার জন্য়ই তিনি বেশি পরিচিত।

বুধবার তাঁর গর্ভবতী স্ত্রীর ছবি ট্য়ুইটারে শেয়ার করে শীতলের সম্বন্ধে রবিন লেখেন, কারও মা হওয়ার যদি লক্ষ্য় থাকে, তাহলে তা শীতলের। গর্ভাবস্থার এই সফর ও (শীতল) যেভাবে অতিক্রম করেছে (এখনও পর্যন্ত), তাতে আমি ওর জন্য় গর্বিত।  আমি ওকে এই সময় বারবার একটাই কথা বলে এসেছি, তোমার এই অভিজ্ঞতা নিয়ে একটা বই লেখো। যাতে আমাদের দেশে অসংখ্য় মা হতে চলা মহিলাদের সাহায্য় করা যায়। তাদের মধ্য়ে মা হওয়া নিয়ে সংস্কৃতির যে আশঙ্কা বা মাপকাঠি রয়েছে, সেটা থেকে তাঁরা যাতে বের হতে পারেন। (শীতল) ওর গর্ভাবস্থায় সমাজের এরকম অনেক নিয়ম ভেঙেছে। আমি তোমায় খুব ভালোবাসি প্রিয়ে। তুমি সবার সেরা। তুমি অনবদ্য়। আর আমার বিশ্বাস, তুমি একজন অনবদ্য় মা হতে চলেছ।

SHARE

আরও পড়ুন

আইপিএলের ম্যাচ টিকিট প্রার্থীর উপর ক্ষুব্ধ ঈশান্ত শর্মার স্ত্রী প্রতিমা শর্মা, সর্বসমক্ষে একে করলেন তিরস্কার

আইপিএলের ম্যাচ টিকিট প্রার্থীর উপর ক্ষুব্ধ ঈশান্ত শর্মার স্ত্রী প্রতিমা শর্মা, সর্বসমক্ষে একে করলেন তিরস্কার
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম মরশুমের শুরুয়াত আগামি ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে। টুর্নামেন্টের প্রথম ম্যাচ গত বিজেতা...

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা
বিশ্বকাপ ২০১৯ শুরু হতে এখনো ১০০ দিনের কম সময় বেঁচে রয়েছে। সমস্ত দেশই এই সময় সম্পূর্ণভাবে এর...

ম্যাথু হেডেন বললেন, এই ভারতীয় প্লেয়ারের চেয়ে ভালো খেলোয়াড় মার্কস স্টোইনিস, নাম জানলে অবাক হবেন আপনিও

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে টি-২০ সিরিজের শুরুয়াত হতে চলেছে। এই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল...

পুলওয়ামা হামলার পর ইমরান খান দিয়েছিলেন যুদ্ধ করার ধমকী, এখন হরভজন সিং দিলেন এই পরামর্শ

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ের উপর সন্ত্রাসবাদীরা হামলা করে দিয়েছিল।যাতে এখনো পর্যন্ত ৪০ এর বেশি জওয়ান...

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে
ভারতীয় দলের দুর্দান্ত ব্যাটসম্যান সুরেশ রায়না এই সময় ভারতীয় দলের বাইরে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে এই...