আইপিএলের মতো ভারতের অনেক রাজ্য়েই এখন নিজস্বই টি-২০ ক্রিকেট লিগ শুরু করেছে। সেরকমই টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট কর্নাটক প্রিমিয়ার লিগ (কেপিএল)। নিজের রাজ্য়ে এরকম বড়সড় ক্রিকেট টুর্নামেন্টের আসর বসছে, অথচ তাতে অংশ নিচ্ছেন না কর্নাটকের তারকা ক্রিকেটার রবিন উথাপ্পা। হ্য়াঁ, জাতীয় দলে তাঁকে নিয়ে নির্বাচকরা ভাবনা-চিন্তার মধ্য়ে না আনলেও নিজের রাজ্য়ে এখনও বড়মাপের ক্রিকেটার তিনি। আর তাঁর মতো একজন স্টার ক্রিকেটার এবার কর্নাটক প্রিমিয়ার লিগে কেন অংশ নিচ্ছেন না, তা নিয়ে শোরগোল চলছিল ক্রিকেট মহলে। ক্রিকেট থেকে তো এখনও অবসর নেননি। আইপিলেও ক্রিকেট খেলা দিব্য়ি চালিয়ে যাচ্ছেন এখনও, তহলে কি হলো? উত্তরটা নিজেই দিলেন রবিন। আর তার জন্য় বেছে নিলেন সোশ্য়াল মিডিয়াকে। ট্য়ুইটারে অবশ্য় যা জানিয়েছেন, তাতে তাঁর খুশি অন্য়দের সঙ্গে ভাগ করার জন্য় তিনি ট্য়ুইট করেছেন।

একত্রিশ বছরের উথাপ্পা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট ট্য়ুইটারে লিখেছেন, আমি কেপিএলে কেউ অংশ নিচ্ছি না এবার। সবাই এব্য়াপারে জানতে চাইছেন। আসল কথা হল, আমার স্ত্রী শীতল আর কদিন পর মা হতে চলেছে। আর এজন্য় আমরা স্বামী-স্ত্রী খুব উৎসাহিত। আর সেই কারণে ওর দেখাশোনা করতে, আমি শীতলের সঙ্গে এখন বেশি করে সময় কাটাতে চাই। শীতল মা হওয়ার পর আমি সাংসারিক জীবনে আরও বেশি করে যুক্ত হয়ে পড়ব। তখন আমাকে ওর সঙ্গে আরও বেশি করে সময় কাটাতে হবে। আমাদের সন্তানের জন্য় একটা ঘর তৈরি করতে হবে।

২০০৭ উদ্বোধনী টি-২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য় উথাপ্পা শেষবার জাতীয় দলে খেলেছিলেন ২০১৫ সালে। টিম থেকে ছিটকে যাওয়ার পর তিনি আর জাতীয় নির্বাচকদের নজর কাড়তে পারেননি। তবে, ঘরোয়া ক্রিকেটে এখনও সমীহ জাগানো নাম উথাপ্পা। বিস্ফোরক ব্য়াটিং করার জন্য়ই তিনি বেশি পরিচিত।

বুধবার তাঁর গর্ভবতী স্ত্রীর ছবি ট্য়ুইটারে শেয়ার করে শীতলের সম্বন্ধে রবিন লেখেন, কারও মা হওয়ার যদি লক্ষ্য় থাকে, তাহলে তা শীতলের। গর্ভাবস্থার এই সফর ও (শীতল) যেভাবে অতিক্রম করেছে (এখনও পর্যন্ত), তাতে আমি ওর জন্য় গর্বিত।  আমি ওকে এই সময় বারবার একটাই কথা বলে এসেছি, তোমার এই অভিজ্ঞতা নিয়ে একটা বই লেখো। যাতে আমাদের দেশে অসংখ্য় মা হতে চলা মহিলাদের সাহায্য় করা যায়। তাদের মধ্য়ে মা হওয়া নিয়ে সংস্কৃতির যে আশঙ্কা বা মাপকাঠি রয়েছে, সেটা থেকে তাঁরা যাতে বের হতে পারেন। (শীতল) ওর গর্ভাবস্থায় সমাজের এরকম অনেক নিয়ম ভেঙেছে। আমি তোমায় খুব ভালোবাসি প্রিয়ে। তুমি সবার সেরা। তুমি অনবদ্য়। আর আমার বিশ্বাস, তুমি একজন অনবদ্য় মা হতে চলেছ।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে
    ক্রিকেটারদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় হাসি মজা আদান প্রদান করা এখন আম বাত। বহু ক্রিকেটারই নিজেদের মধ্যে একে...