ক্রিকেটে ফিরে এলেন ওয়ার্নার এবং স্মিথ, জাতীয় দলে ফিরে আসার সম্ভবনাও রয়েছে 1

বল টেম্পারিং কান্ডে নির্বাসিত প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ এবং তার সহযোগী ডেভিড ওয়ার্নারকে তাদের ক্লাব গ্রেড ক্রিকেট খেলার অনুমতি দিল। আইসিসি ক্রিকেট ডট কম ডট ইউর ওয়েব সাইটে এই তথ্য দিয়েছে। ওই রিপোর্টের অনুসারে স্মিথের ক্লাব সাদরল্যান্ড এবং ওয়ার্নারের দল রেন্ডউইক পিটরশেম আগেই এই নিজেদের প্লেয়ারদের সমর্থন দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছিল। আইসিসি জানিয়েছে স্মিথ এবং ওয়ার্নার সিডনিতে গ্রেড ক্রিকেট খেলার অনুমতি পেয়ে গিয়েছেন অন্যদিকে বল টেম্পারিং মামলায় অন্য দোষী ক্রিকেটার বেনক্রফটে গ্রেড ক্রিকেট খেলার মামলায় রায় আসা এখনও বাকি রয়েছে। ওয়েবসাইট ক্রিকেট ডট কম ডট ইউর রিপোর্ট অনুসারে বেনক্রফটের গ্রেড ক্রিকেট খেলা নিয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রধান ক্লাব সোমবার একটি বৈঠকে বসবে যেখানে বেনক্রফটের ভাগ্য নির্ধারিত হবে।
ক্রিকেটে ফিরে এলেন ওয়ার্নার এবং স্মিথ, জাতীয় দলে ফিরে আসার সম্ভবনাও রয়েছে 2
নিউ সাউথ ওয়েলস ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে যে তারা স্মিথ এবং ওয়ার্নারের রাস্তায় বাধা হয়ে দাঁড়াবে না এবং তারা নিজের নিজের ক্লাব সাদরল্যান্ড এবং রেন্ডউইক পিটারশেমের হয়ে খেলার জন্য উপলব্ধ থাকবেন। প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত তৃতীয় টেস্ট ম্যাচে বল টেম্পারিং মামলায় ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথ এবং ওয়ার্নারের উপর এক এক বছরের এবং বেনক্রফটের উপর ন মাসের ব্যান লাগিয়েছিল। অস্ট্রেলীয় দলের কোচ ড্যারেন লেমনও পরে সিরিজ শেষ হলে নিজের পদ থেকেও ইস্তফা দেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার বর্তমান অধিনায়ক টিম পেন স্বীকার করে নিয়েছেন যে স্মিথ এবং ওয়ার্নারের জাতীয় দলে ফিরে আসার রাস্তা বন্ধ হয়ে যায় নি এবং নিজেদের শাস্তি শেষ হওয়ার পর দলের প্রয়োজন অনুযায়ী নিশ্চিতরূপে দলে ফিরে আসবেন।
ক্রিকেটে ফিরে এলেন ওয়ার্নার এবং স্মিথ, জাতীয় দলে ফিরে আসার সম্ভবনাও রয়েছে 3
বল ট্যাম্পারিং মামলায় শাস্তি পাওয়ার পর ওয়ার্নার জানিয়েছেন যে তার মনে হয় যে তার আন্তর্জাতিক কেরিয়ার প্রায় শেষ হয়ে গেল। এ প্রসঙ্গে পেন একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, “ এমনটা নয়। দক্ষিণ আফ্রিকায় যা হয়েছে তা ভীষণই কঠিন ছিল। সকলেই এটা বলেছেন, কিন্তু দলের খেলোয়াড়রা আগে বেড়িয়ে এসেছে আর ওয়ার্নার দলের সম্মানীয় সদস্য। ওই তিন ক্রিকেটারের দলে ফিরে আসার রাস্তা খোলা আছে খালি তাদের আমাদের নতুন ধরণের ক্রিকেটের সাথে তালমেল ঘটাতে হবে যা আমি জানি যে ওরা তা করতে সক্ষম। এবং প্রচুর রান করে দলে ফিরে আসবে। নিশ্চিতভাবেই দলে ওদের স্বাগত জানানো হবে”।
ক্রিকেটে ফিরে এলেন ওয়ার্নার এবং স্মিথ, জাতীয় দলে ফিরে আসার সম্ভবনাও রয়েছে 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *