কেকেআরের হয়ে ‘ধোনি’ হতে চান এই উদীয়মান তারকা ক্রিকেটার

কেকেআরের হয়ে ‘ধোনি’ হতে চান এই উদীয়মান তারকা ক্রিকেটার 1

বাকি মোটে আর ৭২ ঘন্টা। তারপরই ঢাকে কাঠি পড়ে যাবে বহুপ্রতীক্ষিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের। জাঁকজমকপূর্ণ এবং পয়সাবহুল এই প্রতিযোগিতার প্রথম ম্যাচেই মুখোমুখী হবে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং দীনেশ কার্তিকের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচ ঘিরে এখনই উত্তেজনার পারদ তুঙ্গে উঠে গিয়েছে। আর এই মেগা ম্যাচে মাঠে নামার আগেই কেকেআরকে আশার কথা শুনিয়ে দিয়ে গেলেন ভারতীয় ক্রিকেটের তরুণ তারকা অপূর্ব ওয়াংখেড়ে। জানিয়ে দিলেন আসন্ন আইপিএলে তিনি কেকেআরের পক্ষে মহেন্দ্র সিং ধোনি হয়ে ওঠার জন্য এখন থেকেই মানসিকভাবে প্রস্তুত হয়ে আছেন। যদিও এখনও জাতীয় দলের হয়ে তার খেলা হয়ে ওঠে নি তা সত্ত্বেও ভারতীয় ঘরোয়া ক্রিকেটে অপূর্ব যথেষ্টই পরিচিত একজন ক্রিকেটার।

কেকেআরের হয়ে ‘ধোনি’ হতে চান এই উদীয়মান তারকা ক্রিকেটার 2

ঘরোয়া ক্রিকেটে বিদর্ভের হয়ে যথেষ্ট অভিজ্ঞতা দেখিয়েছেন তিনি। মাস দুয়েক আগেই সাংবাদিকদের সামনে অপূর্ব দাবী করেছিলেন, “ ক্রিজে যদি শেষ পর্যন্ত টিকে থাকতে পারি আমি, তাহলে অবশ্যই দলকে ম্যাচ জিতিয়ে ফিরতে পারব। আমার নিজের উপরে যথেষ্টই আস্থা রয়েছে”। প্রসঙ্গত গত তিন বছর ধরেই আইপিএল খেলছেন এই ঘরোয়া ক্রিকেটার। তিন বছরই তিনি খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। কিন্তু সেভাবে তিনি সুযোগ পান নি প্রথম একাদশে থাকার। এ বছর নতুন দল কেকেআরের এসে নতুন করে নিজেকে চেনাতে চাইছেন তিনি।

কেকেআরের হয়ে ‘ধোনি’ হতে চান এই উদীয়মান তারকা ক্রিকেটার 3

তাই জাতীয় সংবাদমাধ্যমকে স্পষ্টতই বলে দিয়েছেন, “ যে কোনও প্রতিযোগিতাতেই চাপ থাকে। মূল বক্তব্য হল যদি তোমার উপর আস্থা রাখে টিম ম্যানেজমেন্ট, তাহলে তুমি সেই আস্থার কতটা পূরণ করতে পারছ এবং তুমি সেই সুযোগ কাজে লাগাতে কতটা সক্ষম”। কেকেআরের এই তরুণ তুর্কি বহুমুখী প্রতিভায় পারদর্শী। তিনি যে শুধু ক্রিকেট খেলেন তাই নয়। অ্যাথেলিক্সেও যথেষ্ট নামডাক রয়েছে তার। ক্রিকেট ছাড়াও খো খো, ভলিবলেও যথেষ্ট পারদর্শী তিনি। বিদর্ভের হয়ে ঘরোয়া ক্রিকেটে টানা সাত বছর ধরে সুনামের সঙ্গে পারফর্মেন্স দেখিয়ে আসছেন তিনি। এবারের আইপিএলে তার লক্ষ্য কেকেআরের হয়ে ভালো পারফর্মেন্স করে নির্বাচকদের নজরে পড়ে জাতীয় দলের জার্সি গায়ে চাপানো।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *