https://bengali.sportzwiki.com/cricket/%E0%A6%95%E0%A6%BE%E0%A6%81%E0%A6%9F%E0%A6%BE-%E0%A6%B8%E0%A7%87%E0%A6%87-%E0%A6%97%E0%A7%87%E0%A6%87%E0%A6%B2-%E0%A6%AC%E0%A7%83%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87%E0%A6%93/

কেকেআরের স্বপ্নভঙ্গ করলেন ইউনিভার্সাল বস। দারুণ ব্যাট করে স্কোরবোর্ডে ২০০র কাছাকাছি রান তুলেও ম্যাচ হাতে হল কিং খানের দলকে। যদি বৃষ্টি না হয়ে পুরো খেলা হত, তাতেও যে কেকেআরের জেতার সম্ভবনা থাকত তা হয়ত অতিবড় কেকেআর ভক্তও দাবী করতে পারতেন না। এই ম্যাচ প্রকৃত অর্থেই ছিল দুই শক্তিশালী দলের সমানে সমানে টক্কর। দু দলই পয়েন্ট টেবিলে একই জায়গায় ছিল, ফলে দলই ছেয়েছে একে অপরকে ছাপিয়ে যাওয়ার। এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাঞ্জাব অধিনায়ক অশ্বিন।

Mohali: Chris Lynn of KKR celebrates his half century during an IPL match against Kings XI Punjab in Mohali on Tuesday. PTI Photo (PTI5_9_2017_000281B)

এর আগে তিনটি করেই ম্যাচ জিতেছে দুটি দলই তা সত্ত্বেও নেট রানরেটের বিচারে এগিয়ে ছিল কলকাতা। প্রথমে ব্যট করতে নেমে এদিনও ব্যর্থ হন কেকেআর ওপেনার সুনীল নারিন। এরপরই এই ম্যাচের হাল ধরেন আরেক ওপেনার ক্রিস লিন (৭৪) এবং রবিন উথাপ্পা (৩৪)। এই দুজনে মিলে ভাল জায়গায় নিয়ে যান কেকেআরকে শেষ দিকে ভাল ব্যাট করেন অধিনায়ক দীনেশ কার্তিকও (৪৩)। কিন্তু ডেথ ওভারে নাইটদের টকে দেয় পাঞ্জাব বোলাররা। ফলে শেষে পর্যন্ত নির্ধারিত ২০ ওভারের কেকেআরের রান দাঁড়ায় ১৯১/৭। অন্যদিকে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তুলে দেন ক্রিস গেইল এবং কেএল রাহুল জুটি। তাদের ইনিংসের প্রথম পাঁচ বলে পরপর চারটি চার মেরে তাদের মানসিকতা বুঝিয়ে দেন রাহুল। অন্যদিকে শুরু থেকে খানিকটা অস্বচ্ছন্দই ছিলেন গেইল। কিন্তু তার সেই নিস্প্রভতা বেশিক্ষন স্থায়ী হয় নি।

দ্রুতই মেজাজে ফিরে আসেন ইউনিভার্সাল বস। এই দুজনে মিলে পাঞ্জাবের রান ৮.২ ওভারে ৯৬ রানে পৌঁছে দেন। এরপরই বৃষ্টি সহায় হয় কেকেআরের। বৃষ্টির ফলেই পাঞ্জাবের ওভার এবং লক্ষ্যমাত্রা কমে দাঁড়ায়। তাদের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৩ ওভারে ১২৫। তখনই বোঝা গিয়েছিল কি হতে চলেছে ম্যাচের ভাগ্য। তবে ফের ম্যাচ শুরু হতেই নারিনের বল পরপর ছক্কা এবং চার মারেন রাহুল, কিন্তু তাড়াহুড়ো করতে গিয়েই আউট হন তিনি। ২৭ বলে ৬০ রানের ইনিংসটি ছিল দেখার মত। এরপর মূলত এই ম্যাচটি নিয়মরক্ষার হয়ে দাঁড়ায় পাঞ্জাবের জন্য। শেষ পর্যন্ত ১২ তম ওভারের প্রথম বলেই বিশাল ছয়ে ম্যাচ শেষ করেন ক্রিস গেইল (৬২)। ৯ উইকেটে হার হয় কেকেআরের।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাডিলেড টেস্টে ভারত রোমাঞ্চকর জয় হাসিল করেছে।এই জয়ের সঙ্গেই ভারত টেস্ট সিরিজে লীড...

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!
ভারতীয় দল প্রথম টেস্ট দুর্দান্তভাবে জিতে নিয়েছে। এর সঙ্গেই ভারতীয় দল ১০ বছর বাদে অস্ট্রেলিয়াতে কোনো টেস্ট...