কলকাতার সঙ্গে হেরে আইপিএল থেকে রাজস্থান বাইরে হয়ে গেলে এই ক্রিকেটার উপর রেগে গেলেন রাহানে

গতকাল কলকাতা নাইট রাইডার্সের ঘরের মাঠে নাইটদের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। এই ম্যাচে নাইটরা রাজস্থানকে হারিয়ে প্লে অফের যাওয়ার রাস্তা খানিকটা সহজ করে ফেলল। এখন কলকাতার পয়েন্ট দাঁড়িয়েছে ১৪ এবং তাদের বাকি থাকা একটি ম্যাচ জিততে হবে। অন্যদিকে রাজস্থান রয়্যালস গত তিনটি ম্যাচ ধারাবাহিকভাবে জিতে আসছিল, কিন্তু আজ তাদের জয়ের রথ থামিয়ে দেয় কেকেআর। এই মুহুর্তে রাজস্থানের পয়েন্ট দাঁড়িয়েছে ১২ এবং তাদের মাত্র আর একটিই ম্যাচ বাকি রয়েছে। গতকালের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে তারা কেকেআরের সামনে ১৪৩ রানের লক্ষ্য রাখে।

কলকাতার সঙ্গে হেরে আইপিএল থেকে রাজস্থান বাইরে হয়ে গেলে এই ক্রিকেটার উপর রেগে গেলেন রাহানে 1
ছবি সৌজন্যে বিসিসিআই

রাজস্থানের পক্ষে তাদের দুই ওপেনার রাহুল ত্রিপাঠি এবং জস বাটলার দারুণ শুরুয়ার করলেও তাদের একের পর এক উইকেট পড়তে থাকে। কেকেআরের তরফে কুলদীপ যাদব ৪ উইকেট নিয়ে কেকেআরের জয়ে গুরুত্বপূর্ণ যোগদান করেন। এই ম্যাচে হারের পর রাজস্থান অধিনায়ক অজিঙ্ক রাহানে জানান, “ আমাদের মাইন্ডসেট পজিটিভ ছিল। শুরুতেই জস এবং ত্রিপাঠি দারুণ ব্যাট করেছে। তারপর আমি যখন ক্রিজে গেলাম, আমায় মোমেন্টসকে আগে নিয়ে যেতে হত। বাটলার যথেষ্ট ভাল ব্যাট করেছে, কিন্তু আপনি সবসময় ওর ওপর নির্ভর করতে পারেন না”।
কলকাতার সঙ্গে হেরে আইপিএল থেকে রাজস্থান বাইরে হয়ে গেলে এই ক্রিকেটার উপর রেগে গেলেন রাহানে 2
ছবি সৌজন্যে বিসিসিআই

রহানে আরও জানান, “ব্যাটসম্যানদের নিজেদের দায়িত্ব বুঝতে হবে। আমরা ব্যাটিংয়ের কারণেই হেরেছি। ব্যাটসম্যানরা খুবই খারাপ ব্যাটিং করেছে। যদি আমাদের হাতে ১৭০-১৮০ রান থাকত তাহলে আমরা ম্যাচ জিততে পারতাম। আমাদের এখনও আশা রয়েছে। আমরা এই ম্যাচ থেকে শিক্ষা নিয়ে আগে এগোব। জয়পুরের উইকেট আমাদের পরিচিত, ফলে ওখানে আমরা ভাল পারফর্মেন্স করব”।
কলকাতার সঙ্গে হেরে আইপিএল থেকে রাজস্থান বাইরে হয়ে গেলে এই ক্রিকেটার উপর রেগে গেলেন রাহানে 3
ছবি সৌজন্যে হিন্দুস্থান টাইমস

বাটলার এবং স্টোকসের ইংল্যান্ড ফিরে যাওয়া নিয়েও মন্তব্য করেন রাহানে। তিনি জানান, “ আমরা স্টোকস এবং বাটলারকে নিশ্চিতভাবেই মিস করব। কিন্তু আমি জসের জন্য যথেষ্ট খুশি, যে ওকে টেস্ট দলে নির্বাচন করা হয়েছে। একজন ক্রিকেটার হিসেবে আপনি যথেষ্টই খুশি হবে নিজের দেশের হয়ে টেস্ট খেলার জন্য নির্বাচিত হয়ে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *