ওয়ার্নারের পরিবর্তে হায়দ্রাবাদ দলে কে, জেনে নিন

ওয়ার্নারের পরিবর্তে হায়দ্রাবাদ দলে কে, জেনে নিন 1

অবশেষে ডেভিড ওয়ার্নারের পরিবর্ত খুঁজে পেল আইপিএল ফ্রেঞ্চাইজি সানরাইজার্স হায়দ্রাবাদ। নির্বাসিত অস্ট্রেলিয়াজ ক্রিকেটার ডেভিড ওয়ার্নারের পরিবর্তে আসন্ন আইপিএলে হায়দ্রাবাদের হয়ে খেলতে দেখা যাবে ইংল্যান্ডের ব্যাটসম্যান অ্যালেক্স হেলসকে। প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টের তৃতীয় দিনে বল বিকৃতির দায়ে অভিযুক্ত হন অস্ট্রেলিয়ার সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নার। তারপরই গত সপ্তাহের প্রথমদিকে আইপিএলে হায়দ্রাবাদের অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি। অন্যদিকে এই বিতর্কের কারণেই স্টিভ স্মিথের পাশাপাশি ওয়ার্নারকেও আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। ফলে বিসিসিআইও সিদ্ধান্ত নেয় এই দুই নির্বাসিত ক্রিকেটারকে আইপিএল খেলতে না দেওয়া। বিসিসিআইয়ের এই সিদ্ধান্তের ফলেই রাজস্থান রয়্যালসের মতই বিপাকে পড়ে হায়দ্রাবাদ ফ্রেঞ্চাইজিও।

ওয়ার্নারের পরিবর্তে হায়দ্রাবাদ দলে কে, জেনে নিন 2

তড়িঘড়ি তার পরিবর্ত খোঁজা শুরু হয় তাদের পক্ষ থেকে। প্রথমে তারা শ্রীলঙ্কার প্রতিশ্রুতিবান ওপেনার কুশল পেরেরাকে প্রস্তাব দিলেও আইপিএল খেলার চেয়ে জাতীয় দলে ফেরার লক্ষ্যে শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেট খেলাকেই বাড়তি প্রাধান্য দেন তিনি। ফলে হায়দ্রাবাদের লোভনীয় প্রস্তাবকে নাচক করে দেন এই শ্রীলঙ্কান ওপেনার। এরপরেই হায়দ্রাবাদের তরফে যোগাযোগ করা হয় ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান অ্যালেক্স হেলসের সঙ্গে। হেলস সম্মতি জানানোর পরই গত শনিবার নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে ওয়ার্নারের পরিবর্ত হিসেবে ইংল্যান্ডের এই ক্রিকেটারের নাম ঘোষণা করে এই হায়দ্রাবাদ ফ্রেঞ্চাইজি।

ওয়ার্নারের পরিবর্তে হায়দ্রাবাদ দলে কে, জেনে নিন 3

প্রসঙ্গত ওয়ার্নারের অধিনায়কত্বেই প্রথম আইপিএল খেতাব জেতে হায়দ্রাবাদ। এছাড়াও ওয়ার্নার হায়দ্রাবাদের হয়ে ধারাবাহিক পারফর্মেন্স করেছেন, ফলে দেখার বিষয় হল যে ইংল্যান্ডের এই বিস্ফোরক ব্যাটসম্যান ওয়ার্নারের যোগ্য উত্তরসূরী হয়ে উঠতে পারেন কি না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *