এক বছরের নির্বাসন স্মিথ ওয়ার্নারের, আইপিএল খেলা হবে না এই দুই অজি ক্রিকেটারের
DURBAN, SOUTH AFRICA - MARCH 05: David Warner and Steven Smith of Australia during day 5 of the 1st Sunfoil Test match between South Africa and Australia at Sahara Stadium Kingsmead on March 05, 2018 in Durban, South Africa. (Photo by Lee Warren/Gallo Images/Getty Images)
DURBAN, SOUTH AFRICA – MARCH 05: David Warner and Steven Smith of Australia during day 5 of the 1st Sunfoil Test match between South Africa and Australia at Sahara Stadium Kingsmead on March 05, 2018 in Durban, South Africa. (Photo by Lee Warren/Gallo Images/Getty Images)

আইপিএলে অস্ট্রেলীয় ক্রিকেটারদের নিয়ে সমস্যায় পড়েছে বিসিসিআই। তারা এখন অপেক্ষা করছে ক্রিকেট অস্ট্রেলিয়ার শাস্তির জন্য। আর সে কথাই স্পষ্টভাবে আগেই জানিয়েছে তারা। বিসিসিআইয়ের বক্তব্য অনুযায়ী যদি ক্রিকেট অস্ট্রেলিয়া ওয়ার্নার এবং স্মিথকে নির্বাসন দেন সেক্ষেত্রে তারা আইপিএলে খেলতে পারবেন না। আর শেষ পর্যন্ত সেটাই বেছে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। বল বিকৃতি কান্ডে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্না এবং ক্যামেরুণ ব্যানক্রফটকে চরম শাস্তি দিল তারা। আইসিসি নরম শাস্তি দিয়েছিল অভিযুক্ত ক্রিকেটারদের। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথ এবং ওয়ার্নারকে এক বছরের জন্য নির্বাসিত করল। এই এক বছর এই দুই তারকা ক্রিকেটার জাতীয় দলে অংশ গ্রহন করতে পারবেন না। আইসিসি এই দুই ক্রিকেটারকে এক ম্যাচের নির্বাসন সহ ম্যাচ ফির সামান্য অংশ জরিমানা করেছিল। কিন্তু আইসিসি নরম মনোভাব নিচ্ছে বলে শোরগোল পড়ে যায় ক্রিকেট বিশ্বে।

ফলে চরম শাস্তির জন্য সকলেই তাকিয়ে ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার দিকে। অস্ট্রেলীয় বোর্ডের তরফে আগেই তিনি ক্রিকেটারকে দেশে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তারপরেই অস্ট্রেলীয় ক্রিকেটের ভাবমূর্তি রক্ষার জন্য চরম সিদ্ধান্ত নিল জেমস সাদারল্যান্ডের নেতৃত্বাধীন অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড। অন্যদিকে আইপিএলের ফ্রেঞ্চাইজি রাজস্থান রয়্যালসের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন স্টিভ স্মিথ। পরে অস্ট্রেলিয়ার সহঅধিনায়ক ওয়ার্নারও একই কাজ করেন হায়দ্রাবাদের নেতৃত্ব ছেড়ে দিয়ে। তবে এক্ষেত্রে আইপিএল থেকে সম্পুর্ণই সরে দাঁড়িয়েছেন স্মিথ।

Sunrisers Hyderabad captain David Warner with the Orange Cap for leading run scorer during match 27 of the Vivo IPL 2016 (Indian Premier League) between the Sunrisers Hyderabad and the Royal Challengers Bangalore held at the Rajiv Gandhi Intl. Cricket Stadium, Hyderabad on the 30th April 2016
Photo by Shaun Roy / IPL/ SPORTZPICS

তবে ওয়ার্নার ভেবেছিলাম সাধারণ ক্রিকেটার হিসেবেই খেলবেন আইপিএলে। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার শাস্তি সামনে আসার পর এখন আর তা করা সম্ভব হবে না এই অজি ক্রিকেটারের পক্ষে। যদিও বিসিসিআই তাদের চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেয় নি। দেখা যাক এবার ওয়ার্নারের ভাগ্যে কি আছে। তিনি আইপিএলে খেলতে পারেন কি না।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংস, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ

    আইপিএল ২০১৮: সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংস, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ
    এখনও পর্যন্ত সানরাইজার্স হায়দ্রাবাদের আইপিএল অভিযান মোটামুটি ভালই কেটেছে। আইপিএলে তাদের প্রথম তিনটি ম্যাচ জেতা এবং গত...

    কাঁটা সেই গেইল, বৃষ্টিতেও শেষ রক্ষা হল না কেকেআরের

    https://bengali.sportzwiki.com/cricket/%E0%A6%95%E0%A6%BE%E0%A6%81%E0%A6%9F%E0%A6%BE-%E0%A6%B8%E0%A7%87%E0%A6%87-%E0%A6%97%E0%A7%87%E0%A6%87%E0%A6%B2-%E0%A6%AC%E0%A7%83%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87%E0%A6%93/
    কেকেআরের স্বপ্নভঙ্গ করলেন ইউনিভার্সাল বস। দারুণ ব্যাট করে স্কোরবোর্ডে ২০০র কাছাকাছি রান তুলেও ম্যাচ হাতে হল কিং...

    আইপিএল ২০১৮: কিংস ইলেভেন পাঞ্জাব বনাম কেকেয়ার, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    এখনও পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাবকে আইপিএলে অপ্রতিরোধ্য মনে হচ্ছে। তাদের দুই বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল এবং কে...

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ
    শনিবার ইডেনে মুখোমুখী কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্স। দু দলই তিনটি করে ম্যাচ জিতেছে এখনও...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী
    আইপিএলে চেন্নাইয়ের নতুন ঘরের মাঠ হল পুণের এমসিএ স্টেডিয়াম। এই ম্যাচে তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেই রাজস্থান...