এই খেলোয়াড়কে কেকেআরে নেওয়ার জন্য শাহরুখের সঙ্গে লড়াই করেছিলেন গম্ভীর, এখন যেতে হলে দলের বাইরে

আইপিএল ২০১৮য় কলকাতা নাইট রাইডার্স এবার তাদের নতুন অধিনায়ক দীনেশ কার্তিকের অধীনে খেলছে, কারণ প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরকে এবার তারা কেনে নি এবং তার ফায়দা তোলে দিল্লি ডেয়ারডেভিলস কিন্তু তিনি খুব ভাল কিছু প্রদশর্ন করতে পারেন নি এবং তার কারণেই তাকে অধিনায়কত্বও ছেড়ে দিতে হয়। যদিও গৌতম গম্ভীরই ২০১১র পর থেকেই কলকাতা নাইট রাইডার্সকে সম্পুর্ণ বদলে দিয়েছিলেন, কিন্তু তা সত্ত্বেও এবার তাকে কেনা হয় নি। তিনি তার অধিনায়কত্বে দু’বার কলকাতাকে আইপিএল খেতাব এনে দিয়েছিলেন। আরভিসিজের একটি রিপোর্ট অনুসারে আইপিএল ২০১২ র নিলামে গৌতম গম্ভীরই সুনীল নারিনকে নির্বাচিত করার জন্য শাহরুখ খান এবং ভেঙ্কি মাইসোরকে রাজি করিয়েছিলেন। গম্ভীর নারিনের দুরন্ত পারফর্মেন্স পাওয়ার জন্য শাহরুখ খানকে এটাই বলেছিলেন ওকে আমার চাই। বাস্তবে এর আগে না শাহরুখ না ভেঙ্কি মাইসোর কেউই সুনীল নারিনের ব্যাপারে কখনও শোনেন নি।

এই খেলোয়াড়কে কেকেআরে নেওয়ার জন্য শাহরুখের সঙ্গে লড়াই করেছিলেন গম্ভীর, এখন যেতে হলে দলের বাইরে 1
ছবি সৌজন্যে আইপিএল/বিসিসিআই

কিন্তু তারা গম্ভীরের এই সিদ্ধান্তের সঙ্গে আগে এগোন এবং নারিনকে ৪.৭১ কোটি (৭০০ ০০০ ডলারে) টাকায় কেনেন। আর আজ নারিন কেকেআরের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এটাই সত্যি যে গম্ভীরের কথাতেই সুনীল নারিনকে কিনেছিলেন শাহরুখ খান। গম্ভীর জানিয়েছেন কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোর তাকে ডাকেন এবং বলেন নিলামে কাকে কেনা উচিৎ আর গৌতম সুনীলের নাম নেন।

দুজনের মধ্যে কি কথাবার্তা হয়েছিল

এই খেলোয়াড়কে কেকেআরে নেওয়ার জন্য শাহরুখের সঙ্গে লড়াই করেছিলেন গম্ভীর, এখন যেতে হলে দলের বাইরে 2
ছবি সৌজন্যে আইপিএল/বিসিসিআই

ভেঙ্কি: কালকে নিলাম, আপনার কি মনে হয়, আমাদের কাকে নেওয়া উচিৎ?
গম্ভীর: চলো সুনীল নারিনকে নেওয়ার জন্য ঝাঁপাই।
ভেঙ্কি: কে এই ক্রিকেটার?
গম্ভীর: শুধু নাম মনে রাখো, এই ছেলেটার ব্যাপারে ভুলে যাও। খালি ওটাই মনে রাখো।

ভেঙ্কি আশ্বস্ত হন নি, সেই জন্যই শাহরুখ গৌতমকে ফোণ করেন যখন তিনি তার স্ত্রী নাতাশার সঙ্গে একটি মলে ছিলেন। শাহরুখ গৌতমকে এটাও জিজ্ঞাসা করেন যে তিনি তার সিদ্ধান্তের ব্যাপারে নিশ্চিত কি না যে শাহরুখ কত বাজেট রেখেছেন। কিন্তু পরে জানা যায় যে বাজেট ছিল ১৩ কোটি টাকা। তাই গৌতম শাহরুখকে জানিয়ে দেন পুরো বাজেট লাগিয়ে দাও, আমার শুধু সুনীলকে চাই, আর কাউকেই দরকার নেই।

এই খেলোয়াড়কে কেকেআরে নেওয়ার জন্য শাহরুখের সঙ্গে লড়াই করেছিলেন গম্ভীর, এখন যেতে হলে দলের বাইরে 3
Sunil Narine of Kolkata Knight Riders was presented purple capduring match 49 of the Pepsi Indian Premier League Season 2014 between the Kolkata Knight Riders and the Royal Challengers Bangalore held at the Eden Gardens Cricket Stadium, Kolkata, India on the 22nd May 2014Photo by Prashant Bhoot / IPL / SPORTZPICSImage use subject to terms and conditions which can be found here: http://sportzpics.photoshelter.com/gallery/Pepsi-IPL-Image-terms-and-conditions/G00004VW1IVJ.gB0/C0000TScjhBM6ikg

শাহরুখ খানের সঙ্গে গম্ভীরের কি কথাবার্তা হয়েছিল

শাহরুখ: আমাদের কি অন্য কারও জন্য যাওয়া উচিৎ? তুমি বলছ আমাদের সুনীল নারিনের সঙ্গে যাওয়ার দরকার রয়েছে?

গম্ভীর: নিলামের সময় তুমি কত বাজেটে যেতে চাও? লিমিট কত?

শাহরুখ: দু লাখ। কিন্তু এই ছেলেটা কে? তুমি কি সত্যিই ওকে চাও?

গম্ভীর: হ্যাঁ। আর যদি লিমিট দু মিলিয়ন হয় তাহলে দু মিলিয়ন পর্যন্তই যাও। আমাদের আর কাউকে প্রয়োজন নেই।
এই খেলোয়াড়কে কেকেআরে নেওয়ার জন্য শাহরুখের সঙ্গে লড়াই করেছিলেন গম্ভীর, এখন যেতে হলে দলের বাইরে 4
সুনীল নারিনের বেস প্রাইস মাত্র ৩৩ লক্ষ্য টাকা ছিল কিন্তু তাকে ৪ কোটি ৭১ লাখ টাকায় কেনা হয়েছিল। তখন থেকে সুনীল সাফল্যের সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন এবং দু’বার খেতাব জেতায় তিনি মহত্বপূর্ণ ভূমিকাও পালন করে ছিলেন। চলতি মরশুমেও তিনি ব্যাট এবং বল হাতে দুর্দান্ত পারফর্মেন্স করে চলেছেন। সবমিলিয়ে গৌতম গম্ভীরের জন্যই সুনীল নারিন কেকেআরে জায়গা পেয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *