ঋষভ পন্থের দুরন্ত সেঞ্চুরি সত্ত্বেও হেরে গিয়ে শ্রেয়স আইয়ার দোষ দিলেন এই ক্রিকেটারকে।

এতদিন হায়দ্রাবাদ শুধু দেখিয়ে এসেছে তাদের বোলিং শক্তি। আজ ফিরোজশাহ কোটলার মাঠে তারা প্রকৃত অর্থেই নিজেদের ব্যাটিং শক্তিও দেখিয়ে দিল। দিল্লির ১৮৭ রান তাড়া করতে নেমে সাত বল বাকি থাকতেই তাদের ৯ উইকেটে হারিয়ে দিয়ে চলতি আইপিএলে প্রথম দল হিসেবে প্লে অফে জায়গা পাকা করে ফেলল তারা। কোটলায় টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক শ্রেয়স আইয়ার। ব্যাট করতে নেমে দিল্লির দুই ওপেনার জেসন রয় এবং পৃথ্বী শ উইকেটে টিকে থাকতে পারেন নি এবং দুজনেই অলরাউন্ডার শাকিব আল হাসানের শিকার হয়ে দ্রুত প্যাভিলিয়নের ফিরে যান।
ঋষভ পন্থের দুরন্ত সেঞ্চুরি সত্ত্বেও হেরে গিয়ে শ্রেয়স আইয়ার দোষ দিলেন এই ক্রিকেটারকে। 1
এরপরই ক্রিজে জুটি বাঁধেন অধিনায়ক শ্রেয়স আইয়ার এবং তরুণ মিডল অর্ডার ব্যাটসম্যান ঋষভ পন্থ। এই দুজনে মিলে দিল্লির ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন। কিন্তু পন্থের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আউট হয়ে ফিরে যান শ্রেয়স। এরপরই সব দায়িত্ব একাই কাঁধে তুলে নেন ঋষভ একের পর এক বড় শট মেরে আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরিও করে ফেলেন তিনি। শেষ পর্যন্ত ৬৩ বলে ১২৮ রানের অপরাজিত ইনিংস খেলে দিল্লিকে ১৮৭ রানে পৌঁছে দেন তিনি। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ঠিক ঠাক করলেও দ্রুতই হায়দ্রাবাদ তাদের ওপেনার অ্যালেক্স হেলসকে হারিয়ে ফেলে।
ঋষভ পন্থের দুরন্ত সেঞ্চুরি সত্ত্বেও হেরে গিয়ে শ্রেয়স আইয়ার দোষ দিলেন এই ক্রিকেটারকে। 2
এরপর অন্য ওপেনার শিখর ধবন এবং অধিনায়ক কেন উইলিয়ামসন ১৭৬ পার্টনারশিপ খেলে ঋষভের সেঞ্চুরিকে ব্যর্থ করে দেন। এই দুজনে শেষ পর্যন্ত টিকে থেকে হায়দ্রাবাদকে ৯ উইকেটে জয় এনে দেন। ম্যাচ শেষে দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ বলেন, “যেভাবে আজকে আমরা বল করেছি তাতে আমরা জেতার দাবীদার ছিলাম না। ঋষভের ইনিংস সত্যিই অসাধারণ। যেভাবে ও খেলছিল তা তারিফ করার মতই। আমার মনে হয় ১৮৭ রান আমাদের জন্য যথেষ্ট ছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে উইকেট যথেষ্ট সহজ হয়ে গিয়েছিল। সেই সঙ্গে আমাদের বোলাররাও নিজেদের কাজটা সঠিকভাবে করতে পারে নি। যে কারণে আমরা আজ হেরে গিয়েছি। আমরা ভাল খেলি নি তাই আমরা কোয়ালিফাই করতে পারি নি। কিন্তু বাকি ম্যাচগুলোতে আমরা ভাল প্রদর্শন করে দলকে জেতাতে চাইব কারণ তাতে আগামি সিজনে দলের মনোবল বাড়বে”।
ঋষভ পন্থের দুরন্ত সেঞ্চুরি সত্ত্বেও হেরে গিয়ে শ্রেয়স আইয়ার দোষ দিলেন এই ক্রিকেটারকে। 3
নিজের অধিনায়কত্ব নিয়ে শ্রেয়স জানান, “ আমি এই কদিনে অনেক কিছুই শিখেছি। যখন আপনি আন্তর্জাতিক ক্রিকেটারদের সঙ্গে খেলেন তখন আপনি অনেক নতুন কিছু শিখতে পারেন। আমিও শিখেছি যা আগে ভারতীয় এ দলের অধিনায়কত্ব করার সময় আমার কাজে লাগবে”।
ঋষভ পন্থের দুরন্ত সেঞ্চুরি সত্ত্বেও হেরে গিয়ে শ্রেয়স আইয়ার দোষ দিলেন এই ক্রিকেটারকে। 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *