ইন্ডিয়া – নিউজিল্যান্ড ২০১৭ ; দ্বিতীয় টি২০তে ভারতের সম্ভাব্য একাদশ 1

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে নিউজিল্যান্ডের বিপক্ষে সেরা ফলাফলের জন্য টিম ইন্ডীয়া শেষ পর্যন্ত নিজের সেরা একদশ বেছে নিতে চলেছে। কিউয়িদের বিপক্ষে শেষ ৬টি টি২০ সাক্ষাতে ভারত ৫ টিতে হেরেছে ও একটি ম্যাচ অমিমাংসিত থেকেছে। তবে অতীতের হতাশা কাটিয়ে উঠে নীল জার্সিধারীরা দিল্লীতে সিরিজের প্রথম ম্যাচে কিউয়িদের বিপক্ষে ৫৩ রানে দারুণ জয় ছিনিয়ে নিয়েছে। আগে ব্যাট করে ভারত ৩ উইকেটে ২০২ রানের পাহাড় প্রমান লক্ষ্য রাখে নিউজিল্যান্ডের সামনে। জবাবে ভারতীয় বোলাররা কিউয়িদের ম ৮ উইকেটে মাত্র ১৫৯ রানে আটকে রেখে সিরিজে ১-০ এগিয়ে দেয় ভারতকে। রাজকোটে দ্বিতীয় ম্যাচে ভারতে কাছে সুযোগ রয়েছে সিরিজ জেতার। এবং এই ম্যাচ জেতার জন্য ভারতের টিম ম্যানেজমেন্ট তাদের সেরা দলকে নামাতে চাইবে। তাই রাজকোটে ভারতের সম্ভাব্য একাদশ কী হতে পারে একবার দেখে নেওয়া যাক।

রোহিত শর্মা : এই মুহুর্তে টি২০তে দুরন্ত ফর্মে আছেন ভারতের এই ওপেনারটি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচে ১৪৭ করা এই ডানহাতি ব্যাটসম্যান টি২০ সিরিজের প্রথম ম্যাচেও ৮০ রানের ঝকঝকে ইংনিস উপহার দিয়েছেন

শিখর ধবন : ভারতীয় ক্রিকেটের গব্বরের ব্যাটে এই মুহুর্তে আগুনের গোলা ছুটছে। টি২০ সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৫২ বলে ৮০ রানের ঝকঝকে ইনিংস খেলে ম্যান অফ দ্য ম্যাচের পুরুস্কার ছিনিয়ে নেন তিনি।ইন্ডিয়া – নিউজিল্যান্ড ২০১৭ ; দ্বিতীয় টি২০তে ভারতের সম্ভাব্য একাদশ 2

বিরাট কোহলি : দুনিয়ার সেরা টি২০ ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম বিরাটের ব্যাটেও এই মুহুর্তে রানের বন্যা। প্রথম ম্যাচেই মাত্র ১১ বলে ২৬ রানের দুরন্ত ইনিংস খেলে ভারতকে ২০২ রানের লক্ষ্যে পৌঁছে দিয়েছেন।

শ্রেয়স আইয়ার : মুম্বাইয়ের এই উঠতি তারকা নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে দলে জায়গা পেলেও ব্যাট করার সুযোগ পাননি। দ্বিতীয় ম্যাচেও তাই তার খেলার সম্ভবনা প্রবল। আশা করা যায় সুযোগ পেলে নিজের জাত চেনাতে মুখিয়ে থাকবেন তিনি।

এমএস ধোনি : প্রাক্তন ভারত অধিনায়ক প্রথম ম্যাচে মাত্র ২ বল খেলার সুযোগ পেয়েছিলেন। তার মধ্যেই একটি বিশাল ছক্কা হাঁকান তিনি। দ্বিতীয় ম্যাচেও নিশ্চিতভাবে দলে থাকবেন তিনি।ইন্ডিয়া – নিউজিল্যান্ড ২০১৭ ; দ্বিতীয় টি২০তে ভারতের সম্ভাব্য একাদশ 3

হার্দিক পাণ্ডিয়া : হার্ড হিটিং এই অলরাউন্ডার প্রথম ম্যাচে তিন নম্বরে নেমে ব্যর্থ হয়েছেন। প্রথম ম্যাচে শূন্য করলেও নিজের ফিল্ডিং এবং বোলিং দিয়ে ভারতের জয়ে মুখ্য ভূমিকা নিয়েছিলেন। তার দুরন্ত ক্যাচ সেট হওয়ার আগেই মার্টিন গাপ্তিলকে নিউজিল্যান্ডের দ্বিতীয় ওভারের প্যাভিলিয়নে ফেরত পাঠায়। সেই সঙ্গে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেটও নেন তিনি।

অক্ষর প্যাটেল : কুলদীপ যাদবের জায়গায় প্রথম একাদশে দলে সুযোগ পেয়ে অক্ষর বোলিং নিজের জাত চিনিয়েছেন। প্রথম ম্যাচে ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে কিউয়িদের ২ উইকেট নেওয়ায় দ্বিতীয় ম্যাচেও দলে থাকার প্রবল দাবীদার তিনি।

ভুবনেশ্বর কুমার : ভারতীয় পেস অ্যাটাকের সেরা অস্ত্র এই মুহুর্তে বল হাতে ভালই ফর্মে রয়েছেন। প্রথম ম্যাচেও নিজের ৩ ওভারে মাত্র ২৩ রান দেন তিনি। সেই সঙ্গে নিউজিল্যান্ড ব্যাটিংয়ের সেরা অস্ত্র কলিন মুনরোকে সস্তায় আউট করেন তিনি।

ইন্ডিয়া – নিউজিল্যান্ড ২০১৭ ; দ্বিতীয় টি২০তে ভারতের সম্ভাব্য একাদশ 4
Virat Kohli captain of India celebrates his hundred during the 3rd One Day International match between India and New Zealand held at the Green Park stadium in Kanpur. 29th October 2017
Photo by Vipin Pawar / BCCI / SPORTZPICS

যযুবেন্দ্র চাহাল : দলে সুযোগ পাওয়ার পর থেকেই ক্রমাগত ভালো খেলে চলা এই লেগ স্পিনার প্রথম ম্যাচের দ্বিতীয় ওভারেই মার্টিন গাপ্তিলকে ফিরিয়ে দিয়ে ভারতকে জয়ের রাস্তায় এগিয়ে দেন। প্রথম ম্যাচে ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ২ উইকেট নেন তিনি।

জসপ্রীত বুমরাহ : প্রথম ম্যাচে অভাবিত ভাবেই কিছুই করে উঠতে পারেন নি ভারতের এই তারকা বোলার। ৪ ওভারে ৩৭ রান দিয়েও কোনো উইকেট পান নি তিনি। দ্বিতীয় ম্যাচে তাই জ্বলে উঠবেন তিনি এমনটা আশাই করা যায়।

মহম্মদ সিরাজ : পাঁচজন প্রথম সারির বোলার নিয়ে দ্বিতীয় ম্যাচে খেলতে আগ্রহী ভারত। আশিস নেহেরার অবসরের পর ৫ নম্বর বোলারের জায়গাটা মহম্মদ সিরাজ নিতে পারেন বলে মনে করা হচ্ছে। সেক্ষত্রে দ্বিতীয় ম্যাচেই হয়ত ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে পারে এই বোলারের।
ইন্ডিয়া – নিউজিল্যান্ড ২০১৭ ; দ্বিতীয় টি২০তে ভারতের সম্ভাব্য একাদশ 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *