ইউথ ওয়ানডে: অর্জুন তেন্ডুলকরকে দল থেকে হাটিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে সহজ জয় হাসিল করল ভারতীয় টিম

শ্রীলঙ্কা আর ভারতের অনুর্ধ্ব ১৯ দলের মধ্যে গতকাল কলম্বোয় পাঁচ ম্যাচের ইউথ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করতে ভারতীয় দল সহজেই ৬ উইকেটে জয় হাসিল করে। এই জয়ের সঙ্গেই ভারত এই সিরিজে ১-০ ফলাফলে এগিয়ে গিয়েছে।

ভারত সহজেই হাসিল করে লক্ষ্য

ভারতের সামনে শ্রীলঙ্কা জয়ের জন্য ১৪৪ রানের লক্ষ্য রেখেছিল। যা ভারতীয় দল ৩৮ ওভারে হাসিল করে নেয়। ভারতীয় অনুর্থ্ব ১৯ দলের তরফে অনুজ রাওয়াত হাফ সেঞ্চুরি ইনিংস খেলে ৫০ রান করে আউট হন। এছাড়াও এই বছর অনুষ্ঠিত হওয়া অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ বিজেতা দলের সদস্য তথা এই দলের অধিনায়ক আরিয়ন জুয়াল ২০ এবং সমীর চৌধুরী ৩১ রানের উপযোগী ইনিংস খেলেন। শ্রীলঙ্কা তরফে লক্ষিত মানসিংঘে ২ এবং সেন্ডুন মেন্ডিস আর আবিস্কা লক্ষণ ১টি করে উইকেট হাসিল করেন।

৪০ওভারও খেলতে পারে নি শ্রীলঙ্কা

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা দলের কোনও ব্যাটসম্যান ভাতীয় বোলারদের সামনে রুখে দাঁড়াতে পারেন নি। এই কারণে শ্রীলঙ্কার ইনিংস ৩৯ ওভারে ১৪৩ রানে গুটিয়ে যায়। দলের তরফে সবচেয়ে বড় স্কোর ৯ নম্বরে ব্যাট করতে আসা নিপুণ মালিঙ্গা করেন। তিনি প্রায় ১০০ স্ট্রাইক রেটে ৩৮ রান করেন। ভারতের হয়ে এই ম্যাচে অজয় দেব গৌড় তিন উইকেট নেন,অন্যদিকে যতীন মঙ্গওয়ানি মোহিত জঙ্গরা আর আয়ুষ বদৌনি ২টি করে উইকেট নিয়েছেন। বাঁ হাতি স্পিনার সিদ্ধার্থ দেশাইও একটি উইকেট নেন।

অর্জুন তেন্ডুলকর পাননি সুযোগ

ইউথ ওয়ানডে সিরিজের আগে প্রথমে ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে ২টি ইউথ টেস্ট ম্যাচের সিরিজ খেলেছিল। ওই সিরিজেও ভারতীয় দল সহজেই জয় হাসিল করে। দলের দুর্দান্ত প্রদর্শন সত্বেও শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকরের প্রদর্শন যথেষ্ট নিরাশাজনক ছিল। এই কারণেই গতকালের ম্যাচে তাকে প্লেয়িং ইলেভেনে শামিল করা হয় নি। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামি ২ আগষ্ট খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *