আরবিসি ফ্যানেদের চেয়েও বেশি আমি আইপিএল জিততে চাই: বিরাট কোহলি

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি জানালেন যে তিনি এ বছর আইপিএল খেতাব জেতার জন্য অনেকবেশি মোটিভেটেড হয়ে রয়েছেন। গত দশ বছরে এই ফ্রেঞ্চাইজি তিন তিনবার ফাইনালে পৌঁছলেও একবারও এই খেতাব জিততে পারে নি। বছরের পর বছর ধরে এই দলের অসাধারণ ব্যাটিং কম্বিনেশন থাকা সত্ত্বেও ফাইনালের গন্ডী পার করে খেতাব ছুঁতে পারে নি। কিন্তু এই খেতাব জেতার জন্য তিনি ব্যাকুল হয়ে রয়েছেন, এবং তিনি জানিয়েছেন যে তিনি আগের থেকেও এই খেতাব জেতার জন্য অনেক বেশি মোটিভেটেড হয়ে রয়েছেন। এই দল পুরোটাই বদলের মধ্যে দিয়ে যাচ্ছে, এবং ২০১৭ মরশুমে একদম শেষ স্থান দখল করার পর এ বছর তারা অনেক নতুন তারকাকেই দলে নিয়েছেন। আরবিসির ট্রেনিং চলাকালীন সাংবাদিকদের বিরাট জানিয়েছেন, “ ভক্তদের থেকেও বেশি আমি এই খেতাব জিততে চাই। আমি ব্যাঙ্গালোরের সঙ্গে আছি গত দশ বছর ধরে এবং আমরা তিনবার ফাইনালের গন্ডী আমরা টপকাতে পারি নি। আমি আপনাদের নিশ্চিত করতে পারি যে আমার তরফ থেকে ১২০ শতাংশ চেষ্টা থাকবে এ বছর খেতাব জেতার”। এছাড়াও বিরাট মনে করেন যে এ বছর তাদের বোলিং বিভাগ অনেকবেশি ব্যালান্সড। এবং আসন্ন মরশুমে এটা অনেকবেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে আরবিসির জেতার ব্যাপারে।

ইতিমধ্যেই ওয়াশিংটন সুন্দর এবং যজুবেন্দ্র চহেলের রূপে তারা সেরা দুই স্পিন বোলারকে পেয়েছে এই লিগের জন্য। এবং অভিজ্ঞ উমেশ যাদবও তাদের ফেভাবেরই যাবে। অধিনায়ক বিরাট জানান, “ বছরের পর বছর ধরে ব্যাটিং আরবিসির একটা শক্তিশালী দিক। কিন্তু আমার মনে হয় এই নিলাম থেকে শক্তিশালী বোলিং ডিপার্টমেন্ট পাওয়া আমাদের বিশাল রকমভাবে বুস্টআপ করবে। আমি বেশিমাত্রায় আশাবাদী এ বছর আইপিএলে আমাদের খেতাব জেতার ব্যাপারে”। বিরাট কোহলি আরও দাবী করেছেন যে তারা সেই প্লেয়ারদের পেছনেই গিয়েছেন যারা দলের হয়ে খেলতে পারেন নিজেদের ব্যক্তিগত পারফর্মেন্স নিয়ে ভাবার চেয়ে। তিনি বলেন, “ তাদের কাউকে কাউকে আমি ব্যক্তিগতভাবে চিনি। আমরা সেই প্লেয়ারদের নিয়েছি যারা আমাদের সংস্কৃতিতে যোগদান করতে পারবেন এবং নিজেদের ব্যক্তিগত পারফর্মেন্স নিয়ে চিন্তা করবেন না”। আরবিসি আরও একবার এই মরশুমে খেতাব জেতার দাবীদার হিসেবে শুরু করবে। ব্রেন্ডন ম্যাকুলাম, কুইন্টন ডি’কক, বিরাট কোহলি, এবং এবি ডেভিলিয়র্সকে সামলানো আরও একবার যে কোনও দলের পক্ষেই কঠিন প্রমানিত হতে চলেছে।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে ঋষভ পন্থের উইকেটকিপিং উন্নত করার জন্য বিসিসিআই করলে এই বন্দোবস্ত

ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের টেস্ট অভিষেক করা ঋষভ পন্থ যতই প্রথম দুটি টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হন কিন্তু...

ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস

ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস
টেস্টের অভিষেক সিরিজে দুর্দান্ত প্রদর্শন করে সকলকেই প্রভাবিত করা তরুণ ক্রিকেটার ঋষভ পন্থকে এই মুহুর্তে এশিয়া কাপে...

খলিল আহমেদ ভারতের হয়ে করলেন অভিষেক, লোকেরা ঠিক এইভাবে জাহির করলেন খুশি

খলিল আহমেদ ভারতের হয়ে করলেন অভিষেক, লোকেরা ঠিক এইভাবে জাহির করলেন খুশি
এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়া টস হেরে গিয়েছে আর হংকং দল তাদের প্রথমে ব্যাট করার...

সমর্থকদের জন্য খুশির খবর, যুবরাজ সিংয়ের হল দলে প্রত্যাবর্তন

সমর্থকদের জন্য খুশির খবর, যুবরাজ সিংয়ের হল দলে প্রত্যাবর্তন
ভারতে ১৯ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত বিজয় হাজারে টুর্নামেন্ট খেলা হবে। প্রসঙ্গত এই টুর্নামেন্ট ওয়ানডে ফর্ম্যাটে...

এশিয়া কাপ ২০১৮: রোহিত শর্মা আর উপুল থরঙ্গার মধ্যে ৭০০০ রান পূর্ণ করা নিয়ে বাঁধল লড়াই, জানুন প্রথমে কার নামে নথিভূক্ত হতে পারে এই...

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা আর শ্রীলঙ্কা দলের তারকা অভিজ্ঞ ওপেনার উপুল থরঙ্গা দুজনেই ওয়ানডে ক্রিকেটে ৭০০০...