আমেরিকায় অনুষ্ঠিত হতে চলা পাকিস্থানের ট্রাই সিরিজ রদ, এই বড় দল খেলতে অস্বীকৃত হল

আবারও ধাক্কা খেল পাকিস্থান ক্রিকেট বোর্ড। পাকিস্থান ক্রিকেট টিম আমেরিকার টি২০ ট্রাই সিরিজ নিয়ে যথেষ্ট উৎসাহিত ছিল। কিন্তু এর মাঝেই খবর পাওয়া যাচ্ছে এই সিরিজ রদ হতে পারে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানিয়ে দিল এই সিরিজের জন্য তাদের দল এখনও ফিট হয় নি। এই কারণেই এই সিরিজ ভন্ডুল হতে দেখা যাচ্ছে। প্রসঙ্গত জানিয়ে রাখা ভাল যে পাকিস্থান, বাংলাদেশ আর ওয়েস্টইন্ডিজের মধ্যে এই ট্রাই সিরিজ হওয়ার প্রস্তাবনা ছিল। যদিও এই মুহুর্তে পাকিস্থান ইংল্যান্ড সফরে রয়েছে। যেখানে তারা আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে।

পাকিস্থান দল সেই সময় ধাক্কা খেল যখন তারা আয়ারল্যান্ডের বিরুদ্ধে সঙ্গে নিজেদের প্রথম ঐতিহাসিক টেস্টে খেলছে। এরপরে তারা ইংল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলবে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সিরিজ শেষে পাকিস্থান ২টি টি২০ ম্যাচ খেলতে স্কটল্যান্ডে রওনা দেবে। পাকিস্থানের এই সফর আগামি ১৩ জুন শেষ হবে। একটি খবরের সূত্র অনুযায়ী আমেরিকায় হতে চলা এই সিরিজে জল ঢেলে দিয়েছে ক্যারিবিয়ান সুপার লিগ। ক্যারিবিয়ান লিগের কারণেই ওয়েস্ট ইন্ডিজ দল ফিট হতে পারছে না। যদিও তারা এর জন্য যথেষ্টই প্রচেষ্টা করেছিল। সিরিজ রদ হওয়ার কারণে পাকিস্থান ক্রিকেট বোর্ডের ইচ্ছায় বাধা পড়ে গেল।

আমেরিকার ট্রাই সিরিজ রদ হয়ে গেলেও পাকিস্থান ক্রিকেট টিমের যথেষ্ট ব্যস্ত শিডিউল রয়েছে। ১ জুলাই থেকে তারা জিম্বাবোয়েতে অস্ট্রেলিয়ার সঙ্গে টি২০ ট্রাই সিরিজে অংশ নেবে। এই সিরিজের ফাইনাল অনুষ্ঠিত হবে ৮ জুলাই। অন্যদিকে ১৩ জুলাই থেকে পাকিস্থান আর দক্ষিণ আফ্রিকার মধ্যে পাঁচটি ওয়ান ডে ম্যাচের সিরিজ হওয়ার প্রস্তাবনা রয়েছে। এই সিরিজের শেষ ম্যাচটি হবে ২২ জুলাই। এরপরেই পাকিস্থানের কাছে লম্বা সময়ের অবসর রয়েছে।

আর এই লম্বা গ্যাপটিকেই তারা আমেরিকার ট্রাই সিরিজ দিয়ে ভরানোর চেষ্টায় ছিল। যদিও সেই প্রচেষ্টায় জল ঢেলে দিল ওয়েস্ট ইন্ডিজ। ১৩ সেপ্টেম্বর থেকে এশিয়া কাপে অংশ নেবে পাকিস্থান। অন্যদিকে ডিসেম্বর পাকিস্থান দল আরও একবার দক্ষিণ আফ্রিকা সফরে যাবে। এই সফরে দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্থানের মধ্যে পাঁচটি একদিনের ম্যাচ, ৩টি টেস্ট এবং ৩টি টি২০ ম্যাচ খেলা হবে।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...