আইপিএল ২০১৮: হারিয়ে গিয়েছে পাসপোর্ট, আইপিএলের জন্য ভারতে আসতে দেরী এই তারকা ক্রিকেটারের

নিজের আন্তর্জাতিক পাসপোর্টটিই হারিয়ে ফেললেন এই তারকা ক্রিকেটার। ফলে আইপিএলের জন্য হয়ত সঠিক সময়ে ভারতে আসতে পারবেন না তিনি। তিনি আর কেউ নন রাজস্থান রয়্যালসের তারকা ব্যাটসম্যান ডি’আর্সি শর্ট। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবী অনুযায়ী শর্টের পাসপোর্টটি খোয়া গিয়েছে এবং তিনি নতুন পাসপোর্টের আবেদন করলেও এখনও তা তার হাতে এসে পৌঁছয় নি। ওই খবরে আরও জানানো হয়েছে যে এই কারণেই ২০১৮র আইপিএলের জন্য হয়ত সঠিক সময়ে ভারতে আসতে পারবেন না এই ক্রিকেটার। ওই সংবাদমাধ্যমকে একটি সূত্র জানিয়েছে, “ শর্টের পাসপোর্টটি এয়ার ফাইটের পরিবর্তে রোড ফ্রাইটে পাঠানো হচ্ছে। সেই কারণেই পাসপোর্ট হাতে পেতে দেরী হচ্ছে তার। ফলে সঠিক সময়ে ভারতে পৌঁছতে পারবেন না তিনি”।

প্রসঙ্গত আইপিএল নিলামে শর্টকে আইপিএল নিলামে চার কোটি টাকার মোটা দামে কেনে রাজস্থান রয়্যালস। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি২০ লিগ বিগব্যাশে শর্টের ফর্মের কারণেই তাকে কিনতে বাধ্য হয় এই ফ্রেঞ্চাইজি। বিগ ব্যাশের এই মরশুমে মোট দশটি ম্যাচে ৫০৪ রান করেন শর্ট। এখনও পর্যন্ত মোট পাঁচটি টি২০ ম্যাচ খেলে শর্ট ৪৯ গড়ের পাশাপাশি ১৪৯.৬১ স্ট্রাইক রেটে ১৯৬ রান করেন। বিগব্যাশের চমকপ্রদ পারফর্মেন্সের কারণেই নিজের জাতীয় দলেও ডাক পেয়েছেন এই ব্যাটসম্যান। তবে পাসপোর্ট হাতে না পাওয়ায় এখনও এটা নিশ্চিতভাবে জানা যায় নি যে আইপিএল শুরুর আগেই তিনি ভারতে আসতে পারবেন কি না? সেক্ষত্রে যদি তার ভারতে আসতে দেরী হয় তাহলে আইপিএলের আগে দলের প্রি-সেশন ক্যাম্প মিস করবেন এই তারকা ব্যাটসম্যান। ফলে এই টি২০ প্রতিযোগিতার আগে দলের প্লেয়ারদের সঙ্গেও ভালো করে মানিয়ে নেওয়ার সুযোগ থেকে বঞ্চিত হবে তিনি। আসন্ন ২০১৮র আইপিএলই শর্টের প্রথম আইপিএল।

অন্যদিকে রাজস্থানের প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া সে কারণেই আইপিএল থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন এই অজি ব্যাটসম্যান। ইতিমধ্যেই অধিনায়ক হিসেবে স্মিথের উত্তরসূরি হিসেবে অজিঙ্ক রাহানের নাম ঘোষণা করেছে রাজস্থান রয়্যালস। এছাড়াও স্মিথের বদলী হিসেবে তারা দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হেইনরিখ ক্লাসেনের নামও নিশ্চিত করেছে। তবে রাজস্থান রয়্যালস কতৃপক্ষের তরফে এই দলের ভক্তদের নিশ্চিত করে জানানো হয়েছে যে আগামি বছরেই তারা স্মিথকে দলে ফিরিয়ে আনবেন। যার অর্থ আগামি বছর আইপিএল নিলামে নাম থাকবে না স্মিথের। ফলে রাজস্থানের হয়েই খেলবেন তিনি।

রাজস্থান দল: বেন স্টোকস, জয়দেব উনাকট, সঞ্জু স্যামসন, জোফরা আরচার, কৃষ্ণাপ্পা গৌতম, জোস বাটলার, অজিঙ্ক রাহানে (অধিনায়ক), ডি’আর্সি শর্ট, রাহুল ত্রিপাঠি, ধবল কুলকর্ণী, জাহির খান পাকটিন, বেন লাফলিন, স্টুয়ার্ট বিনি, দুষ্মন্ত চামিরা, অরুণিত সিং, আর্যমান বিক্রম বিড়লা, মিধুন এস, শ্রেয়স গোপাল, প্রশান্ত চোপড়া, যতীন সাক্সেনা, অঙ্কিত শর্মা, মহীপাল লোমর, হেইনরিখ ক্লাসেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

RRvsKXIP: জয়ের পর অশ্বিন করলেন বিতর্কিত মন্তব্য, এই কারণে করেছিলেন বাটলারকে ছল করে আউট

RRvsKXIP: জয়ের পর অশ্বিন করলেন বিতর্কিত মন্তব্য, এই কারণে করেছিলেন বাটলারকে ছল করে আউট
কিংস ইলেভেন পাঞ্জাবের দল আইপিএল ২০১৯ এর চতুর্থ লীগ ম্যাচে রাজস্থান রয়্যালসকে ১৪ রানে হারিয়ে দিয়েছে। দলের...

RRvsKXIP:STATS: ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ক্রিস গেইল এই রেকর্ড গড়া প্রথম খেলোয়াড়

RRvsKXIP:STATS: ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ক্রিস গেইল এই রেকর্ড গড়া প্রথম খেলোয়াড়
কিংস ইলেভেন পাঞ্জাবের দল আইপিএল ২০১৯ এর চতুর্থ ম্যাচে রাজস্থান রয়্যালসকে ১৪ রানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে...

RRvsKXIP: অজিঙ্ক রাহানে জানালেন, এই প্লেয়ারের কারণে ম্যাচ হেরেছে রাজস্থান রয়্যালস

আইপিএল ২০১৯ এর চতুর্থ ম্যাচ রাজস্থান রয়্যালস আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে খেলা হয়েছে। রাজস্থানের অধিনায়ক অজিঙ্ক...

RRvsKXIP: বাটলারকে আউট করা নিয়ে সোশ্যাল মিডিয়ায় কাইফ, মর্গ্যান,স্টেইনের মত তারকারা অশ্বিনকে করলেন তিরস্কার

RRvsKXIP: বাটলারকে আউট করা নিয়ে সোশ্যাল মিডিয়ায় কাইফ, মর্গ্যান,স্টেইনের মত তারকারা অশ্বিনকে করলেন তিরস্কার
রাজস্থান রয়্যালস আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে খেলা ম্যাচ কিংস ইলেভেন পাঞ্জাব ১৪ রানের ব্যবধানে জিতে নিয়েছে।...

RRvsKXIP: অজিঙ্ক রাহানের এই ছোট্ট ভুলের কারণে ১৪ রানে হারল রাজস্থান রয়্যালস

RRvsKXIP: অজিঙ্ক রাহানের এই ছোট্ট ভুলের কারণে ১৪ রানে হারল রাজস্থান রয়্যালস
কিংস ইলেভেন পাঞ্জাব আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর চতুর্থ লীগ ম্যাচ সোমবার ২৫ মার্চ জয়পুরের...