আইপিএল ২০১৮: ম্যাচ ৯, এমআই বনাম ডিডি – ডিল্লি ডেয়ারডেভিলসের সম্ভাব্য একাদশ

যদি দিল্লির আর কোনও ম্যাচে জেতার আশা থাকে তা হলে সুপার স্যাটারডেতে (১৪ এপ্রিল), ওয়াংখেড়েতে মুম্বাই ইন্ডিয়ান্সেরর বিরুদ্ধে ম্যাচে। মুম্বাইয়ের ভাগ্য প্রথম ম্যাচ থেকেই খারাপ চলেছে, এবং গত ৭ এপ্রিল প্রথম ম্যাচেই, সিএসকের বিরুদ্ধে তাদের হারের মুখ দেখতে হয়। সেই সঙ্গে গত ১২ তারিখও তারা হায়দ্রাবাদের ঘরের মাঠেও হেরে যায়। এবং অ্যাগ্রেসিভ অধিনায়ক গৌতম গম্ভীর আশা করতেই পারেন যে তার দল মুম্বায়ের সাম্প্রতিক ভাগ্য বিপর্যয়ের সুযোগ নিতে পারবে। দু দলই আইপিএলে তাদের প্রথম জয় পাওয়ার জন্য মরিয়া হয়ে থাকবে, এবং বিশেষ করে দিল্লি তাদের গত ম্যাচের বৃষ্টির কারণে ভাগ্য বিপর্যয়কে এই ম্যাচে পুষিয়ে নিতে চাইবে।

১। গৌতম গম্ভীর

এই মুহুর্তে দিল্লির প্রয়োজন অধিনায়ক গৌতম গম্ভীরের সামনে দাঁড়িয়ে নেতৃত্ব দেওয়া পাশাপাশি দিল্লির ইনিংসে অ্যাঙ্করের কাজ করা। গম্ভীর স্বাভাবিকভাবেই ভীষণই হতাশ জয়পুরে বৃষ্টির কারণে ম্যাচ হারতে হওয়ায়। যদিও গৌতম যথেষ্টই আক্রামণাত্ম অধিনায়ক হিসেবে পরিচিত এবং সকলেই আশা করবেন যে তিনি তার দলের সেরাটা বের করে আনবেন মুম্বাইয়ের বিরুদ্ধে।

২। কলিন মুনরো

ধ্বংসাত্মক ব্যাটসম্যান কলিন মুনরো এমন একজন ব্যাটসম্যান যাকে এখনও দিল্লির দর্শকরা ব্যাট হাতে ধ্বংসলীলা চালাতে দেখেন নি। গত দুটি ম্যাচেই তার ব্যাট ছিল নিষ্প্রভ। ওয়াংখেড়ের পিচ সম্ভবত তার ব্যাটিংয়ের ধারাকে সমর্থন করবে এবং দর্শকরা তার ব্যাট থেকে আতবাজির ঝলক দেখতে চাইবে।

৩। ঋষভ পন্থ

এই ম্যাচে ঋষভকে আরও বেশি দায়িত্ব নিতে হবে সেই সঙ্গে তার সেট হয়ে যাওয়ার পর উইকেট ছুঁড়ে দিয়ে আসার অভ্যেসও এই ম্যাচে তাকে ত্যাগ করতে হবে। এই ম্যাচে নিজেকে প্রমান করতে হবে দিল্লির এই তরুণ ব্যাটসম্যানকে যাতে তিনি তরুণ থেকে সিনিয়র দলে নিজের জায়গা করে নিতে পারেন।

৪। গ্লেন ম্যাক্সওয়েল

অলরাউন্ডার ম্যাক্স ওয়েল জয়পুরে দলের সঙ্গে এই মরশুমে প্রথমবার যোগ দিয়েছেন। যদিও বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রয়োজন অনুযায়ী তিনি নিজেকে এক্সপ্লোর করতে পারেন নি। তবে মুম্বাই ম্যাচে দিল্লির তার কাছ থেকে অনেকটাই আশা থাকবে।

৫। শ্রেয়স আইয়ার

আগামি ম্যাচে শ্রেয়সের ভূমিকা হবে গৌতম গম্ভীরকে সহযোগিতা দেওয়া এবং দিল্লির ইনিংসকে সঠিকভাবে গড়া। সেই সঙ্গে ডেথ ওভারেও তার কাছে থেকে অনেকটাই আশা থাকবে দলের। গত ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি আইয়ার বৃষ্টির কারণে।

৬। ক্রিস মরিস

ক্রিস মরিসের পাওয়ার হিটিংয়ের ঝলক দেখা গিয়েছিল গত দুটি ম্যাচে, কিন্তু তা সেভাবে এখনও দলের কাজে লাগে নি। বৃষ্টি বিঘ্নিত জয় পুরের ম্যাচে ৭ বলে ১৭ রানের ইনিংস খেললেও তা দলকে জয় এনে দিতে পারে নি। তবে দিল্লির চিন্তায় রয়েছে বল হাতে তার ইকোনমি রেট এবং উইকেটহীনতা। এখনও পর্যন্ত ডেথ ওভার এই স্পেশালিস্ট তার খ্যাতির অনুরূপ উইকেট পান নি। যা দিল্লির জন্য যথেষ্ট চিন্তার।

৭। গুরকিরাত সিং মান

গত দুটি ম্যাচে বিজয় শঙ্করের ব্যর্থতার পর গৌতম গম্ভীর সম্ভবত এই ম্যাচে তার হাতে থাকা অন্য অপশনগুলিকে কাজে লাগাতে চাইবেন। প্রাক্তন কিংস ইলেভেন পাঞ্জাবের এই তরুণ তারকাকে ফর্ম হীন বিজয় শঙ্করের জায়গায় খেলতে দেখা যেতে পারে।

৮। রাহুল তেওটিয়া

এই প্রতিযোগিতায় রাহুল তেওটিয়া তার লেগ স্পিন দিয়ে সকলকে প্রভাবিত করেছেন, এমনকী রাজস্থান রয়্যালসের বিরুদ্ধেও তার সম্পুর্ণ স্পেলে যথেষ্টই ইকোনমিক্যাল বোলিং করেছেন। গৌতম গম্ভীর মাঝের ওভারগুলোতে তার কাছে কিছু উইকেটের আশা করবেন।

৯। শাহবাজ নাদীম

কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে অমিত মিশ্রার জায়গায় দলে আসা নাদীম দলে নিজের যোগ্যতা প্রমান করেছেন এবং ওই ম্যাচে খুব বেশি রান না দিয়েও গোটা দুয়েক উইকেট তুলে নিয়েছেন।

১০। ট্রেন্ট বোল্ট

নতুন বলে গত ম্যাচেও দুর্দান্ত বল করেছিলেন বোল্ট সেই সঙ্গে নিয়েছিলেন বেন স্টোকসের উইকেটও। বল হাতে নতুন বলে তার ভ্যারিয়েশন দিল্লির অধিনায়ককে আশান্বিত করবে যা ওয়াংখেড়েতে দিল্লিকে জয় পাওয়াতে সাহায্য করতে পারে।

১১। মহম্মদ শামী

গত ম্যাচের কথা বাদ দিলে শামির ইকোনমিক্যাল রেট বাদ দিলেও শামি গত ম্যাচে জোস ব্যাটলারের উইকেট তুলে নিয়েছিলেন প্রয়োজনের সময়। দিল্লির ডেয়ারডেভিলসের জোরে বোলিং বিভাগে শামির কাঁধে বিরাট দায়িত্ব রয়েছে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা নির্নায়ক ম্যাচে ইংল্যান্ড ভারতকে ৮...

    সিরিজ হারার পর ভারত অধিনায়ক বিরাট কোহলি সিরিজ হারের দায় চাপালেন এই দুই ভারতীয় ক্রিকেটারের উপর

    সিরিজ হারার পর ভারত অধিনায়ক বিরাট কোহলি সিরিজ হারের দায় চাপালেন এই দুই ভারতীয় ক্রিকেটারের উপর
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ তথা সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...