পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই হেরে গিয়ে দিল্লি ডেয়ারডেভিলস তাদের হোম ম্যাচে খেলতে নামছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে যারা নিজেদের পাঁচটি ম্যাচের মধ্যে ৪টিতেই জয় লাভ করেছে। এখনও পর্যন্ত যে কটি ম্যাচ খেলেছে দিল্লি তাতে তাদের বোলিংয়ের গভীরতা সেভাবে দেখা যায় নি। ফিরোজশাহ কোটলার পিচ হয়ত দিল্লি স্পিনারদের সাহায্য করতে পারে পাঞ্জাবের বিরুদ্ধে যাদের এখনও পর্যন্ত অপ্রতিরোধ্য দেখাচ্ছে এই প্রতিযোগিতা ব্যাটিংয়ে ক্রিস গেইলের সৌজন্যে। ডেয়ারডেভিলসের কাছেও ঋষভ পন্থ এবং গ্লেন ম্যাক্সওয়েলের মত ব্যাটসম্যান রয়েছে যারা এই মুহুর্তে তাদের সেরা ব্যাটিং ফর্মে রয়েছেন।

পরিসংখ্যানগত তথ্যাবলী যা এই ম্যাচের আগে পর্যন্ত এই দুই দলের খেলায় হয়েছে:

৩—দিল্লি ডেয়ারডেভিলস দিল্লির মাঠে তাদের শেষ তিনটি ম্যাচের প্রত্যেকটিতেই কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়েছে। দিল্লির কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে আইপিএলের ম্যাচে জয় পরাজয়ের রেকর্ড ৫-৪। যদিও এই দুই দলের মুখোমুখি ২১টি সাক্ষাতের মধ্যে ১২টি জেতে পাঞ্জাব।

১৮—আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে রবিচন্দ্রন অশ্বিনের উইকেট সংখ্যা। অশ্বিন ১৫টি ম্যাচে ৫.৯৮ গড়ে ওই সংখ্যক উইকেট নিয়েছেন।

২২—আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে অমিত মিশ্রার নেওয়া ২২টি উইকেট পাঞ্জাবের বিরুদ্ধে আইপিএলে যে কোনও বোলারের নেওয়া যুগ্ম তৃতীয় সর্বোচ্চ উইকেট। পাঞ্জাবের বিরুদ্ধে ১৮টি ম্যাচে ওই সংখ্যক উইকেট নিয়েছে মিশ্রা যার মধ্যে ২ বার তিনি চারটি করে উইকেট নেন।

৪৪.৫—আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে যুবরাজ সিংহের ব্যাটিং অ্যাভারেজ। তিনি ১৬টি ইনিংসে ৪টি হাফ সেঞ্চুরির সাহায্যে দিল্লির বিরুদ্ধে ৪৪৫ রান করেন। ক্রিস গেইল দিল্লির বিরুদ্ধে ১৩টি ইনিংসে একটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরির সাহায্যে ৩৮.১ গড়ে ৩৮১ রান করেছেন।

২৯৮—দিল্লিতে খেলা আইপিএল ম্যাচে দিল্লির বিরুদ্ধে ক্রিস গেইল এই সংখ্যক রান করেন। একমাত্র বিরাট কোহলি (৩৩৫) দিল্লিতে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে সবচেয়ে বেশি রান করেছেন গেইলের চেয়ে। এই ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান মাত্র ছটি ইনিংসে একটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরির সাহায্যে ৭৪.৫ গড়ে ওই রান করেন।

৭২৬—আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে গৌতম গম্ভীরের করা ৭২৬ রান যে কোনও প্লেয়ারের পাঞ্জাবের বিরুদ্ধে করা দ্বিতীয় সর্বোচ্চ রান। গম্ভীর মাত্র ২২টি ইনিংসে ৪২.৭ গড়ে সাতটি হাফ সেঞ্চুরির সাহায্যে ওই রান করেন।

৯৩০—আইপিএল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ১০০০ রান পূর্ণ করতে যুবরাজ সিংহের দরকার আর মাত্র ৭০ রান। তার প্রফেশনাল কেরিয়ারে ২৬০০০ রান করতে যুবরাজের দরকার আর মাত্র ৭৮ রান।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাডিলেড টেস্টে ভারত রোমাঞ্চকর জয় হাসিল করেছে।এই জয়ের সঙ্গেই ভারত টেস্ট সিরিজে লীড...

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!
ভারতীয় দল প্রথম টেস্ট দুর্দান্তভাবে জিতে নিয়েছে। এর সঙ্গেই ভারতীয় দল ১০ বছর বাদে অস্ট্রেলিয়াতে কোনো টেস্ট...