আইপিএল ২০১৮: প্লে অফে পৌঁছতে পারে দিল্লি ডেয়ারডেভিলস, নতুন অধিনায়ক আইয়ারকে দিতে হবে এই পাঁচটি জিনিসের দিকে নজর

আইপিএলের রোমাঞ্চ দিন দিন বেড়েই চলেছে। প্রতিদিনই ম্যাচে কিছু না কিছু নতুন রোমাঞ্চকর ঘটনা ঘটতে দেখতে পাওয়া যাচ্ছে। এই টুর্ণামেন্ট অন্যান্য সব প্রতিযোগিতা থেকে মানুষ বেশি পছন্দ করছেন। এখনও পর্যন্ত ৩১টি ম্যাচ খেলা হয়েছে আইপিএলে। এর মধ্যে চেন্নাই সুপার কিংস পয়েন্ট টেবিলে সবচেয়ে আগে রয়েছে। উল্টো দিকে সবচেয়ে কম পয়েন্ট পেয়ে পয়েন্ট টেবিলের একেবারে নীচে রয়েছে দিল্লি ডেয়ারডেভিলস।

দিল্লিকে প্রতিযোগিতায় ফিরে আসতে হবে

এখনও পর্যন্ত এই প্রতিযোগিতায় ৮টি ম্যাচ খেলে ২টি মাত্র ম্যাচে জয় লাভ করেছে দিল্লি। আজ (২ এপ্রিল) দিল্লি ডেয়ারডেভিলস মুখোমুখী হতে চলেছে রাজস্থান রয়্যালসের। এই মুহুর্তে দিল্লির কাছে আরও একবার হার সামলানোর পরিস্থিতি নেই। যদি এই ম্যাচে দিল্লি জিততে না পারে তাহলে সম্ভবত এই টুর্নামেন্টের বাইরে চলে যাওয়ার সম্ভবনা দেখা দেবে।

আইপিএল ২০১৮: প্লে অফে পৌঁছতে পারে দিল্লি ডেয়ারডেভিলস, নতুন অধিনায়ক আইয়ারকে দিতে হবে এই পাঁচটি জিনিসের দিকে নজর 1
অধিনায়ক আইয়ারকে দলকে প্রেরণা যোগাতে হবে

গৌতম গম্ভীর দিল্লির অধিনায়কত্ব ছাড়ার পর শ্রেয়স আইয়ারকে এই দায়িত্ব দেওয়া হয়েছে, যিনি ৪০ বলে অপরাজিত ৯৩ রানের ইনিংস খেলে ফিরোজশাহ কোটলায় গত ম্যাচে দলকে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৫৫ রানে জয় এনে দিয়েছেন। যদিও তার পর চেন্নাই তাদের ১৩ রানে হারিয়ে তাদের এই প্রতিযোগিতায় ফিরে আসার সম্ভবনায় জল ঢেলে দিয়েছে। এখন দলকে প্রতি ম্যাচে জেতার জন্য প্রেরণা যোগাতে হবে শ্রেয়স আইয়ারকে যাতে এই প্রতিযোগিতায় তারা টিকে থাকতে পারেন। চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচে আইয়ারের তাড়াতাড়ি আউট হওয়ায় দল বিপদে পড়ে। ঋষভ পন্থের ৪৫ বলে ৭৯ রান এবং বিজয় শঙ্করের 3১ বলে অপরাজিত ৫৪ রানের ইনিংসও দলকে ২১২ রানের লক্ষ্য পৌঁছে দিতে পারে নি। এখনও পর্যন্ত এই টুর্নামেন্টে আইয়ার ৩০৬ এবং ঋষভ ২৫৭ রান করেছেন। বোলিং বিভাগে ট্রেন্ট বোল্ট ১১টি উইকেট নিয়েছেন কিন্তু অন্যপ্রান্ত থেকে কেউ তাকে সহযোগ দিতে পারে নি।
আইপিএল ২০১৮: প্লে অফে পৌঁছতে পারে দিল্লি ডেয়ারডেভিলস, নতুন অধিনায়ক আইয়ারকে দিতে হবে এই পাঁচটি জিনিসের দিকে নজর 2
নিজেদের তরফে যথা সম্ভব প্রয়াস করছি

এই প্রসঙ্গে বিজয় শঙ্কর জানিয়েছেন, “ দল হিসেবে আমরা ভাল পারফর্মেন্স করছি, কিন্তু ছোটো ছোটো ত্রুটি আমাদের উপর চেপে বসেছে। আমরা চেন্নাইয়ের বিরুদ্ধে লক্ষ্যের অনেক কাছে পৌঁছে গিয়েছিলাম। নিজেদের তরফে সম্ভব প্রয়াস করেছি”।

আইপিএল ২০১৮: প্লে অফে পৌঁছতে পারে দিল্লি ডেয়ারডেভিলস, নতুন অধিনায়ক আইয়ারকে দিতে হবে এই পাঁচটি জিনিসের দিকে নজর 3

আইপিএল ২০১৮: প্লে অফে পৌঁছতে পারে দিল্লি ডেয়ারডেভিলস, নতুন অধিনায়ক আইয়ারকে দিতে হবে এই পাঁচটি জিনিসের দিকে নজর 4
রাজস্থানের প্রদর্শনও সন্তোষ জনক নয়

যদি রাজস্থানের কথা ধরা হয়, তাহলে এখনও পর্যন্ত রাজস্থান সাত ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। অজিঙ্ক রাহানের দল ধারাবাহিকভাবে ভাল প্রদর্সন করতে ব্যর্থ হয়েছে। একটি ম্যাচ জেতার পর আরেকটি ম্যাচ তারা হেরেছে আর প্লে অফে পৌঁছনোর জন্য নিজেদের পারফর্মেন্সকে তাদের শুধরোতে হবে। রাজস্থান হায়দ্রাবাদের বিরুদ্ধে ১৫২ রানের লক্ষ্য তাড়া করতে পারে নি এবং ১১ রানে এই ম্যাচ হেরে যায়। ওই ম্যাচে রাহানে ৬৫ এবং সঞ্জু স্যামসন ৪০ রান বানান, কিন্তু বাকি ব্যাটসম্যানরা ব্যর্থ হন। অলে এই প্রতিযোগিতায় ফিরতে হলে রাজস্থানকেও নিজেদের প্রদর্শনে আরও বেশি ভাল প্রদর্শন করে দেখাতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *