আইপিএল ২০১৮: পরের ম্যাচে কেকেআরের বিরুদ্ধে সম্ভবত দলে পরিবর্তন করতে চলেছে সিএসকে

আইপিএল ২০১৮: পরের ম্যাচে কেকেআরের বিরুদ্ধে সম্ভবত দলে পরিবর্তন করতে চলেছে সিএসকে 1

আইপিএলে প্রথম ম্যাচেই মুম্বাইয়ের বিরুদ্ধে স্বপ্নের প্রত্যাবর্তন ঘটিয়েছে ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। মুম্বাইয়ের বিরুদ্ধে উত্তেজনাকর ম্যাচে এক উইকেটে জয় ছিনিয়ে নেয় চেন্নাইয়ের এই ফ্রেঞ্চাইজি। মুম্বাইয়ের ঘরের মাঠে তাদের বিরুদ্ধে খেলতে নেমে আইপিএল কেরিয়ারের অন্যতম সেরা ইনিংস খেলেন চেন্নাইয়ের অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো। তার আগে চেন্নাইয়ের হার প্রায় নিশ্চিতই ছিল। ব্যাট করতে নেমে নিঃশ্বাস বন্ধ করা কিছু শট খেলে প্রায় একার হাতেই দলকে জিতিয়ে দেন এই ওয়েস্ট ইন্ডিয়ান। এই ম্যাচ সিএসকে জিতলেও তাদের দলের বেশ কিছু জায়গায় খামতি লক্ষ্য করা গেছে। মুম্বাইয়ের ইনিংসের সেকেন্ড হাফে চেন্নাইয়ের বোলাররা প্রচুর রান দিয়ে ফেলেন এছাড়াও দরকারের সময় চেন্নাই ব্যাটসম্যানরা দায়িত্বজ্ঞান হীন শট খেলে আউট হয়েছেন। আগামি মঙ্গলবার ঘরের মাঠে তাদের দ্বিতীয় ম্যাচ কেকেআরের বিরুদ্ধে। ওই ম্যাচে সম্ভবত দলে বেশ কিছু পরিবর্তন আনতে পারে তারা। একবার দেখে নেওয়া যাক।

আইপিএল ২০১৮: পরের ম্যাচে কেকেআরের বিরুদ্ধে সম্ভবত দলে পরিবর্তন করতে চলেছে সিএসকে 2

মার্ক উডের পরিবর্তে স্যাম বিলিংস

নিজের অভিষেক আইপিএল ম্যাচটির কথা স্মরণে রাখতে চাইবেন না মার্ক উড। এই ম্যাচে নির্ধারিত চার ওভার বোলিং করে ৪৯ রান দেওয়ার পাশাপাশি কোনও উইকেটও নিতে পারেন নি তিনি। যদিও বল হাতে শুরুটা ভালোই করেছিলেন উড। প্রথম ২ ওভারে তিনি দেন মাত্র ১৩ রান। এরপরই ক্রুণাল পান্ডিয়ার আক্রমণের মুখে পড়েন তিনি। তার শেষ দু’ওভারে এই জোরে বোলার দেন ৩৬ রান। ফলে উডের পরিবর্তে পরবর্তি ম্যাচে আরও এক ইংলিশ ক্রিকেটার স্যাম বিলিংসকে খেলানোর কথা ভাবতে পারেন ধোনি। ব্যাটিং অর্ডারে যে কোনও পজিশনেই ব্যাট করতে সক্ষম এই ইংলিশ ক্রিকেটার। এই মুহুর্তে চেন্নাইয়ের ব্যাটিং লাইনআপে আত্মবিশ্বাসের অভাব লক্ষ্য করা গেছে। ফলে দলকে ভরসা দিতে পারেন তিনি। তাছাড়া তাকে দিয়ে যদি সিএসকে ওপেন করায় সেক্ষেত্রে রায়ডুকে মিডল অর্ডারেও খেলাতে পারবে তারা, কেরিয়ারের বেশিরভাগ ম্যাচই যেখানে মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে খেলেছেন রায়ডু।

আইপিএল ২০১৮: পরের ম্যাচে কেকেআরের বিরুদ্ধে সম্ভবত দলে পরিবর্তন করতে চলেছে সিএসকে 3

কেদার যাদবের পরিবর্তে শার্দূল ঠাকুর

প্রথম ম্যাচেই উত্তেজনার মুহুর্তে পরপর দুটি বড় শট খেলে চেন্নাইকে জয় এনে দেওয়া কেদার যাদব ইতিমধ্যেই ভক্তদের মন জয় করে ফেলেছেন। প্রথম দিকে ব্যাট করতে নেমে হ্যামস্ট্রিংয়ে চোট লাগায় রিটায়ার্ড হার্ট হতে বাধ্য হন তিনি, পরে ব্র্যাভোর আউট হওয়ার পরে ফের ব্যাট করতে আসেন তিনি। ম্যাচে শেষে কেদার জানিয়েছেন যে আগামি কয়েক সপ্তাহ সম্ভবত তিনি খেলতে পারবেন না। ফলে কেকেআরের বিরুদ্ধে ম্যাচে এই গুরুত্বপূর্ণ প্লেয়ারকে পাবে না চেন্নাই। ফলে তার জায়গায় প্রথম একাদশে সম্ভবত খেলতে দেখা যেতে পারে জোরে বোলার শার্দূল ঠাকুরকে। শার্দূল গত বছর পুণের হয়ে যথেষ্ঠ প্রভাবশালী প্রমানিত হয়েছিলেন। আইপিএলে পারফর্মেন্সের কারণেই তিনি ভারতীয় দলেও জায়গা পান। নিদাহাস ট্রফিতেও নিজের উপযোগিতা প্রমান করেছেন তিনি। সেক্ষেত্রে যদি মার্ক উডকে বাদ পড়তে হয় তাহলে তার জায়গায় ডেথ ওভারে ব্র্যাভোর সঙ্গে দায়িত্ব সামলাতে পারেন তিনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *