আইপিএল ২০১৮: ধোনি বা কোহলি নয়, বরং প্রধানমন্ত্রী মোদি এই ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ হলেন 1

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দু দিনের নেপাল সফরে গিয়েছিলেন। সেখানে মোদী জনকপুরীর সফর করেন, এবং দুই দেশের নিজেদের সম্পর্কের উপর জোর দেন। এর মধ্যেই প্রধানমন্ত্রী মোদি এক ক্রিকেটারের ভূষয়ী প্রশংসা করেন। শুধু তাই নয়, তিনি ক্রিকেটকে ভবিষ্যতে দুই দেশের মধ্যে সম্পর্ককে মজবুত করার মাধ্যম বলেও উল্লেখ করেন। মোদি দুই দেশের মধ্যে খেলার ভূমিকা নিয়ে খোলা মনেই কথা বলেছেন। আপনারা ভাবছেন কোন ক্রিকেটারের প্রশংসা করেছেন মোদি? চলুন একবার দেখে নেওয়া যাক।

এই বছর আইপিএল অভিষেক হয়েছে

আইপিএল ২০১৮: ধোনি বা কোহলি নয়, বরং প্রধানমন্ত্রী মোদি এই ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ হলেন 2
ছবি সৌজন্যে গুগল

আমরা যে ক্রিকেটারের কথা বলছি তার নাম সন্দীপ লামিছানে। মূলরূপে তিনি নেপালের বাসিন্দা। দিল্লির ফিরোজ শাহ কোটলায় স্টেডিয়ামে রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে তিনি আইপিএলে অভিষেক করেন। এভাবেই সন্দীপ আইপিএলে খেলা প্রথম নেপালী ক্রিকেটার হয়ে যান। এই মহুর্তে সন্দীপের বয়েস ১৭ বছর। তিনি তার প্রথম ম্যাচে পার্থিব প্যাটেলে উইকেট নেন। মজার কথা হল পার্থিবও নিজের ১৭ বছর বয়েসেই আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেছিলেন। ওই ম্যাচে নিজের নির্ধারিত চার ওভারে সন্দীপ ২৫ রান দেন।
আইপিএল ২০১৮: ধোনি বা কোহলি নয়, বরং প্রধানমন্ত্রী মোদি এই ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ হলেন 3
ছবি সৌজন্যে গুগল

সন্দীপ নেপালের জাতীয় দলেরও সদস্য। তার আইপিএলের পৌঁছনোর সফরও যথেষ্ট রোমাঞ্চকর। প্রথমবার ২০১৬য় সন্দীপ লাইমলাইটে আসেন। ডানহাতি স্পিনার সন্দীপ ২০১৬ অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিকসহ পাঁচ উইকেট নিয়েছিলেন। ওই প্রতিযোগিতায় সন্দীপ মোট ১৪টি উইকেট নিজের নামে করেন।

মোদি করলেন প্রশংসা

আইপিএল ২০১৮: ধোনি বা কোহলি নয়, বরং প্রধানমন্ত্রী মোদি এই ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ হলেন 4
ছবি সৌজন্য গুগল

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেপার এবং ভারতের মধ্যে নিজি সম্পর্ককে আগে বাড়ানোর জন্য ক্রিকেটকে মাধ্যম বানাবার কথা বলেছেন। মোদি ২ দিনের জন্য নেপার সফরে গিয়েছিলেন। সেখানে তিনি বারবিঘাতে একটি জনসভাও করেন। এই জনসভায় মোদি আইপিএলের ভূমিকার উপর জোর দিয়েছেন। মোদি দুই দেশকে এক সঙ্গে জোড়ার জন্য খেলাধূলাকে বাড়ানোর জন্য আগ্রহ প্রকাশ করেছেন। এ ব্যাপারে মোদি জানান, “ আজ আমরা ক্রিকেটের মাধ্যমেই জুড়ে রয়েছি, কারণ একজন নেপালি ছেলে আইপিএলে খেলছে। যিনি আইপিএল খেলা প্রথম নেপালী ক্রিকেটার”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *