আইপিএল ২০১৮: কেকেআরের বিরুদ্ধে হারের পর এই ক্রিকেটারকে দায়ী করলেন ধোনি

কলকাতা নাইট রাইডার্স ঘরের মাঠে আইপিএলের ৩৩ তম ম্যাচে চলতি মরশুমের পয়েন্ট টেবিলের সেরা দল চেন্নাই সুপার কিংসকে সহজেই হারিয়ে দিল। টস জিতে কেকেআর প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। চেন্নাই সুপার কিংস আবারও দারুণ শুরুয়াত করে এবং পাওয়ার প্লে’তে প্রচুর রান তোলে। মাঝখানে কিছু উইকেট পড়ে যাওয়ায় সিএসকে খানিকটা চাপে পড়ে গেলেও ধোনি দুরন্ত ফর্ম তার দলকে ফের ম্যাচে ফিরিয়ে আনে, এবং দলের হয়ে দারুণ ফিনিশ করেন। ধোনি নিজেদের ইনিংসের শেষ ওভারের শেষ বলে দলকে ১৭৭ রানে পৌঁছে দেন।

কেকেআরের কাছে হারের পর ধোনির বয়ান
আইপিএল ২০১৮: কেকেআরের বিরুদ্ধে হারের পর এই ক্রিকেটারকে দায়ী করলেন ধোনি 1
চেন্নাইয়ের ইনিংসের জবাবে কেকেআরও শুরুটা ভালই করে কিন্তু চেন্নাইয়ের বোলাররাও হাল ছারে নি। দ্বিতীয় ওভারে পরপর দু’বলে সুনীল নারিনের ক্যাচ ছাড়ার মুল্য চেন্নাইকে দিতে হয় অনেকাংশেই। এরপরেই কেকেআরের তরুণ তারকা শুভমান গিল ১৫৮ উপর স্ট্রাইকরেট নিয়ে অপরজারিত ৫৭ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন। শেষ দিকে কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিকও ১৮ বলে ৪৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয়কে অনেকটাই সহজ করে দেন।
আইপিএল ২০১৮: কেকেআরের বিরুদ্ধে হারের পর এই ক্রিকেটারকে দায়ী করলেন ধোনি 2
এই ম্যাচ হারার পর চেন্নাই সুপার কিংস অধিনায়ক ধোনি বলেন, “ যদি উইকেট প্রথম ইনিংসের মত হত তাহলে এই স্কোরটাই আমাদের জন্য পর্যাপ্ত হত। আমার মনে হয় যে উইকেট খানিকটা স্লো ছিল কিন্তু আপনাকে সিম বলে ভীষণই জোরে হিট করতে হয়। যখন আপনি স্লো বল করেন, যদি আপনি সিম বল করেন, বাউন্সকে ভাল করে ব্যবহার করতে পারেন, তখনই আপনি এই রকম ম্যাচ জিততে পারেন। দ্বিতীয় ইনিংসে উইকেট খানিকটা সহজ হয়ে গিয়েছিল। রাতে লাইটের আলোয় যদি আপনাকে এমন উইকেটে খেলতে হয় তাহলে পরের দিকে খেলা সবসময়ই ভাল হয়”।
আইপিএল ২০১৮: কেকেআরের বিরুদ্ধে হারের পর এই ক্রিকেটারকে দায়ী করলেন ধোনি 3
তিনি আরও বলেন, “ ওভারঅল ম্যাচ হারা ভীষণই দুর্ভাগ্যজনক। আমাদের নিজেদের বোলিং অনেকটাই শুধরোতে হবে। যদি আজ আমরা আরও কিছু বেশি রান বানাতাম তাহলে আমাদের জন্য ভাল হত। কিন্তু সবচেয়ে খারাপ ছিল আমাদের ফিল্ডিং। যার প্রভাব ম্যাচেও পড়েছে। আপনি বাইরে যেমন খুশি থাকতে পারেন, কিন্তু মাঠে আপনাকে দারুণ ছটফটে থাকতে হবে। হাসি (মাইক হাসি)এর সবচেয়ে ভাল উদাহরণ। যেমন মাঠে ও একজন লো লেভেল ফিল্ডার হওয়া সত্ত্বেও ভাল ফিল্ডিং করতেন, ওই ধরনের মেহনতই ফিল্ডে করতে হবে। যদি বোলাররা ভাল করতে না পারেন তাহলে বোলিংয়ে পরিবর্তন করা উচিৎ। যদি কেউই ভাল করতে না পারে তাহলে ম্যাচ তো তাড়াতাড়িই শেষ হয়ে যাবে। যেমন আজ হয়েছে”।
আইপিএল ২০১৮: কেকেআরের বিরুদ্ধে হারের পর এই ক্রিকেটারকে দায়ী করলেন ধোনি 4
তার আরও মনে হয়, “ বোলারদের নিজেদের গতির পরিবর্তন করার প্রয়োজন রয়েছে আর আপনাকে ব্যাটসম্যানদের শক্তি সম্পর্কে অবগত হতে হবে”।
আইপিএল ২০১৮: কেকেআরের বিরুদ্ধে হারের পর এই ক্রিকেটারকে দায়ী করলেন ধোনি 5
কেকেআরের তরফে তাদের তরুণ ব্যাটসম্যান শুভমান গিল প্রমান করেছেন কেন ক্রিকেট বিশেষজ্ঞরা তাকে টপ অর্ডার ব্যাটসম্যান মানেন। আজ প্রথমবার তিনি টপ অর্ডারে ব্যাট করার সুযোগ পেয়েছেন আর প্রথম সুযোগেই তিনি ৩৬ বলে ৫৭ রানের দুরন্ত ইনিংস খেলে নিজের যোগ্যতা প্রমান করে দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *