আইপিএল ২০১৮: এই মরশুমের পাঁচজন ক্রিকেটার যাদের কোটি টাকায় রিটেন করে ফ্রেঞ্চাইজি মালিকরা পস্তাচ্ছেন

আইপিএল ২০১৮ র নিলামের আগেই ফ্রেঞ্চাইজিগুলো কিছু খেলোয়াড়দের রিটেন করে। অন্যদিকে বেশ কিছু প্লেয়ারকে আরটিএম কার্ডের মাধ্যমেও দলে জায়গা দেন তারা। আইপিএল ২০১৮য় এখনও পর্যন্ত পাঁচজন প্লেয়ার দেখা যাচ্ছে যাদের রিটেন করে নিজেদেরই দোষ দিচ্ছে ফ্রেঞ্চাইজি মালিকেরা। রিটেন করা এই পাঁচজন প্লেয়ার এখনও পর্যন্ত আইপিএলে নিজেদের প্রমান কর উঠতে পারেন নি, এবং তাদের প্রদর্শণ ভীষণই খারাপ দেখা গিয়েছে। আসুন একবার দেখে নেওয়া যাক এই পাঁচজন প্লেয়ারকে।

সরফরাজ খান
আইপিএল ২০১৮: এই মরশুমের পাঁচজন ক্রিকেটার যাদের কোটি টাকায় রিটেন করে ফ্রেঞ্চাইজি মালিকরা পস্তাচ্ছেন 1
তরুণ প্লেয়ার সরফরাজ খানকে আরসিবি টিম ম্যানেজমেন্ট নিলামের আগেই ১.৫ কোটি টাকায় রিটেন করেছি, কিন্তু এখনও পর্যন্ত তার পারফর্মেন্স দলকে ভীষণই হতাশ করেছে। এমনকী বারবার ব্যর্থ হওয়ার কারণেই তিনি দলে প্রথম একাদশ থেকেও জায়গা হারিয়েছেন। চলতি আইপিএলে এখনও পর্যন্ত ৩টি ম্যাচ খেলে সরফরাজ ৩.৬৬ অ্যাভারেজে মাত্র ১১ রানই করতে পেরেছেন।

ক্রিস মরিস

আইপিএল ২০১৮: এই মরশুমের পাঁচজন ক্রিকেটার যাদের কোটি টাকায় রিটেন করে ফ্রেঞ্চাইজি মালিকরা পস্তাচ্ছেন 2
Delhi Daredevils player Christopher Morris celebrates after he run outs Kolkata Knight Riders player Jason Holder during match 24 of the Vivo Indian Premier League ( IPL ) 2016 between the Mumbai Indians and the Kolkata Knight Riders held at the Wankhede Stadium in Mumbai on the 28th April 2016
Photo by Vipin Pawar / IPL/ SPORTZPICS

দিল্লি ডেয়ারডেভিলসও ক্রিস মরিসকে রিটেন করেছিল, কিন্তু তিনি দিল্লির আশা পূর্ণ করতে ব্যর্থ হন। ১১ কোটি টাকায় রিটেন হওয়া ক্রিস মরিস এখনও পর্যন্ত এই মরশুমে চারটি ম্যাচ খেলেছেন, এবং ১০.২১ ইকোনমি রেটে মাত্র ৩টি উইকেটই নিতে পেরেছেন তিনি।

কায়রণ পোলার্ড
আইপিএল ২০১৮: এই মরশুমের পাঁচজন ক্রিকেটার যাদের কোটি টাকায় রিটেন করে ফ্রেঞ্চাইজি মালিকরা পস্তাচ্ছেন 3
চলতি আইপিএলে নিজের নামের অনুরূপ পারফর্ম করতে পারেন নি কায়রণ পোলার্ড। চলতি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স কায়রণ পোলার্ডকে ৫.৪০ কোটি টাকায় আরটিএমের মাধ্যমে দলে নিয়েছিল। কিন্তু নিজের পারফর্মেন্সে ফ্রেঞ্চাইজি মালিককে হতাশ করেছেন এই ওয়েস্ট ইন্ডিয়ান্স। এখনও পর্যন্ত এই আইপিএলে সাতটি ম্যাচ খেলেছেন তিনি, যাতে তিনি মাত্র ১৫.২০ অ্যাভারেজে ৯৬ রানই করতে পেরেছেন।

অক্ষর প্যাটেল
আইপিএল ২০১৮: এই মরশুমের পাঁচজন ক্রিকেটার যাদের কোটি টাকায় রিটেন করে ফ্রেঞ্চাইজি মালিকরা পস্তাচ্ছেন 4
অক্ষর প্যাটেলও কিংস ইলেভেন পাঞ্জাবের থেকে পাওয়া অর্থ অনুযায়ী পারফর্ম করতে পারেন নি। নিলামের আগে একমাত্র প্লেয়ার হিসেবে ১২.৫ কোটী টাকায় অক্ষরকে রিটেন করেছিল পাঞ্জাব। এখনও পর্যন্ত ৪টি ম্যাচ খেলে মাত্র ১৯ রানই করেছেন তিনি, সেই সঙ্গ বল হাতেও মাত্র ৩ উইকেটই নিতে পেরেছেন তিনি।

রবীন্দ্র জাদেজা
আইপিএল ২০১৮: এই মরশুমের পাঁচজন ক্রিকেটার যাদের কোটি টাকায় রিটেন করে ফ্রেঞ্চাইজি মালিকরা পস্তাচ্ছেন 5
রবীন্দ্র জাদেজাকে এই মরশুমে চেন্নাই ৭ কোটি টাকায় রিটেন করেছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু এখনও পর্যন্ত জাদেজার কাছ থেকে সেরকম কোনও প্রদর্শন দেখতে পাওয়া যায় নি। ১০টি ম্যাচে চেন্নাইয়ের হয়ে প্রতিনিধিত্ব করে চলতি মরশুমে তিনি ১৪.৭৫ এর সাধারণ অ্যাভারেজে ৫৯ রানই করতে পেরেছেন। সেই সঙ্গে বল হাতেও তিনি মাত্র ৬টি উইকেটই নিয়েছেন। এছাড়াও এই আইপিএলে ক্যাচ ফেলে ফিল্ডিং নিয়েও চর্চায় উঠে এসেছেন তিনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *