আইপিএল ২০১৮: আইপিএলের সেরা ব্যাটসম্যান এবং অধিনায়ক বেছে নিলেন ম্যাথু হেডেন 1

চলতি আইপিএলে প্রতিটি দলই এখনও পর্যন্ত সাতটি করে ম্যাচ খেলেছে এবং প্রতিটি দলই সম্ভবত তাদের দলের জন্য সঠিক টিম কম্বিনেশন পেয়ে গিয়েছে। প্রতিটি দলের কাছেই আরও বেশি করে পরিস্কার হয়ে গিয়েছে যে তাদের প্লে অফে কোয়ালিফাই করার জন্য সঠিক কি প্রয়োজন। আশা করা হচ্ছে চলতি আইপিএলের দ্বিতীয় চরণ আরও উত্তেজক হতে চলেছে। আইপিএলের প্রথম তিন সপ্তাহ পার হওয়ার পর প্রাক্তন অস্ট্রেলীয় কিংবদন্তী ব্যাটসম্যান ম্যাথু হেডেন তার পছন্দের সেরা ব্যাটসম্যান বেছে নিয়েছেন যিনি তাকে ভীষণভাবে প্রভাবিত করেছেন। স্বাভাবিকভাবেই চেন্নাই সুপার কিংস এই মুহুর্তে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে। টুর্নামেন্টের শুরুর পর থেকেই যথেষ্ট ব্যতিক্রমী পারফর্মেন্স করে সকলকেই প্রভাবিত করেছেন তারা। তাদের মতই সানরাইজার্স হায়দ্রাবাদও তাদের বোলারদের পারফর্মেন্সের সৌজন্য দুটি লো স্কোরিং ম্যাচ ডিফেন্ড করেছে। অন্যদিকে তৃতীয় স্থান অধিকার করে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব সাতটি ম্যাচের পাঁচটিতে জয় লাভ করে।
আইপিএল ২০১৮: আইপিএলের সেরা ব্যাটসম্যান এবং অধিনায়ক বেছে নিলেন ম্যাথু হেডেন 2

আপাতত এই তিনটি দলের প্লে অফে কোয়ালিফাই করা প্রায় নিশ্চিত হয়ে রয়েছে। সম্প্রতি আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত একটি ভিডিয়োয় স্বীকার করে নিয়েছেন যে এখনও পর্যন্ত ব্যাটসম্যানদের মধ্যে তাকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছেন আম্বাতি রায়ডু। ওই ভিডিয়োটিতে হেডেন জানিয়েছেন, “ যে ছেলেটি এভাবে এগিয়ে এসে দাঁড়িয়েছে এবং যে প্রাথমিকভাবে কখনওই ওপেন করেনি সে হল আম্বাতি রায়ডু। আমার ধারণা ও আইপিএলের আইসম্যান। ও শক্তি দিয়ে ব্যাটিং করে, কিন্তু যখনই খারাপভাবে বহু প্লেয়ার আউট হয় তখন ম্যাচের মাঝপথে ও ইংনিস গড়ার কাজও করে থাকে। এমএস ধোনির সঙ্গে যোগ দিয়ে ও এখন আরও ম্যাজিক্যাল হয়ে উঠেছে”। তবে শুধু রায়ডু নয় শেন ওয়াটসন, ক্রিস গেইল এবং কেন উইলিয়ামসনের মত প্লেয়ারদের জন্যও বিশেষ কিছু শব্দ ব্যবহার করেছেন হেডেন, যারা নিজেদের ক্লাস এবং অভিজ্ঞতা দিয়ে দলের হয়ে ম্যাচ জিতিয়েছেন।
আইপিএল ২০১৮: আইপিএলের সেরা ব্যাটসম্যান এবং অধিনায়ক বেছে নিলেন ম্যাথু হেডেন 3
অন্যদিকে ৩ নাম্বারে হেডেনের প্রিয় ব্যাটসম্যান হিসেবে সুরেশ রায়নাকে রেখেছেন তিনি, যদিও রায়না এখনও পর্যন্ত আইপিএলে কিছুই করে উঠতে পারেন নি। এছাড়াও অধিনায়ক এবং ফিনিশার হিসেবে ধোনির প্রতিও যথেষ্ট শ্রদ্ধা রয়েছে কিংবদন্তী এই অস্ট্রেলীয়র। তিনি অভিজ্ঞ ধোনির প্রশংসা করে জানান, “ “দ্য ফিনিশার, এই প্রতিযোগিতায় একমাত্র একজনই, এবং তিনি এমএস ধোনি। তিনিই একমাত্র ব্যক্তি, যিনি এসে বিপক্ষকে গুড়িয়ে দেন কিন্তু সবসময়ের মতই তিনি তার পারফর্মেন্সকে এত সময় দেন যা আপনার কল্পনারও বাইরে। যত আইপিএল এগোবে এই মানুষটি ততই আরও দুর্দান্ত থেকে দুর্দান্ততর হয়ে উঠবে”।
আইপিএল ২০১৮: আইপিএলের সেরা ব্যাটসম্যান এবং অধিনায়ক বেছে নিলেন ম্যাথু হেডেন 4
এছাড়াও এই কিংবদন্তী প্রাক্তন অস্ট্রেলীয় ব্যাটসম্যান এখনও পর্যন্ত সেরা অধিনায়ক হিসেবেই ধোনিকে বেছে নিয়েছেন। তিনি বলেন, “আমি দুঃখিত অধিনায়কেরা, কিন্তু ধোনি আবারও আমার পছন্দের অধিনায়ক। তিনি শান্ত এবং ধীরস্থির। তিনি কালেক্টিভ এবং ক্রিকেটে ম্যাচ জেতান। তিনি শুধু তারা অধিনায়কত্ব দিয়ে নয় বরং ব্যাট হাতেও নেতৃত্ব দিয়েও দলকে জেতান। তাই চ্যাম্পিয়ন ধোনির কাছ থেকে আরও বেশি আশা রয়েছে আমার”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *