আইপিএল শুরু হওয়ার আগেই বড় ধাক্কা দিল্লির, ছিটকে গেলেন কাগিসো রাবাদা

আইপিএল শুরু হওয়ার আগেই বড় ধাক্কা দিল্লির, ছিটকে গেলেন কাগিসো রাবাদা 1

আইপিএলের শুরু হতে বাকি আর মোটে কয়েক ঘন্টা, কিন্তু তার আগেই বড়োসড়ো ধাক্কা খেল দিল্লি ডেয়ারডেভিলস। আইপিএল থেকে ছিটকে গেলেন তাদের প্রথম সারির বোলার দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। আর দিল্লির পক্ষে এই চূড়ান্ত মুহুর্তে তার পরিবর্ত খোঁজা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তার বর্তমনা ফর্ম দেখেই তাকে আইপিএল নিলামে চার কোটি ২০ লাখ টাকা খরচ করে কিনেছিল দিল্লি ডেয়ারডেভিলস। এর আগে পারিবারিক বিবাদের জেরে শামির খেলার উপরে সন্দেহ দেখা দিলেও সমস্যা মিটিয়ে দলে ফিরেছিলেন শামি, কিন্তু এই নতুন সমস্যায় চিন্তার ভাঁজ দেখা দিয়েছে দিল্লি ডেয়ারডেভিলস কর্তাদের কপালে।

আইপিএল শুরু হওয়ার আগেই বড় ধাক্কা দিল্লির, ছিটকে গেলেন কাগিসো রাবাদা 2

জানা গিয়েছে পিঠের নীচের চোটের কারণে আইসিসির র্যা ঙ্কিংয়ে সেরা টেস্ট বোলারকে এই মুহুর্তে তিনিমাস থাকতে হবে ক্রিকেট মাঠের বাইরে। গত বৃহস্পতিবার একটি প্রেস বিবৃতিতে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের ডাক্তাররা জানিয়ে দেন,” লোয়ার ব্যাক স্ট্রেস রিঅ্যাকশন হয়েছে কাগিসো রাবাদার। ফলে তার জন্য অন্তত আগামি তিনমাস তিনি মাঠে নামতে পারবেন না” অন্যদিকে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড চাইছে আগামি শ্রীলঙ্কা সফরের আগেই সুস্থ হয়ে দলে ফিরুণ এই মুহুর্তে দক্ষিণ আফ্রিকার পেস বিভাগের সেরা অস্ত্র।

আইপিএল শুরু হওয়ার আগেই বড় ধাক্কা দিল্লির, ছিটকে গেলেন কাগিসো রাবাদা 3

প্রসঙ্গত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচেই পিঠের ব্যাথা কাহিল হয়ে পরেন রাবাদা। যা নিয়ে সাংবাদিকদের কাছে রাবাদা জানিয়েছেন, “ নিজের খেলা নিয়ে আমাকে একটা নির্দিষ্ট পরিকল্পনা করতে হবে। কারণ আমি এখনও আরও ১০-১৫ বছর ক্রিকেট খেলতে চাই। আমার তাই আরও কিছুটা সময় বিশ্রামের প্রয়োজন রয়েছে”। প্রসঙ্গত আগামি জুলাই মাস থেকেই শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। রাবাদা নিজেও সেই টেস্ট সিরিজে পারফর্ম করার জন্য মুখিয়ে রয়েছেন। আপাতত দিল্লি ডেয়ার ডেভিলস সমস্যায় রয়েছে। ফলে তাদের বোলিং বিভাগ আরও কমজোরি হয়ে গেল বলেই ধারণা করছে বিশেষজ্ঞ মহল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *