আইপিএল শুরর আগেই বদলে গেল সময়সূচি, কেন জেনে নিন

আইপিএলের মধ্যেই শুরু হবে কর্নাটকের রাজ্য নির্বাচন। আর সেই কারণেই বদলে যাচ্ছে আইপিএলের সময়সূচি। ভোটের কারণেই পরিবর্তন হয়েছে দুটি ম্যাচের নির্ধারিত সময়সীমা। আগামি ১২ মে থেকে কর্নাটকে শুরু হবে ভোটগ্রহণ পর্ব। আর আইপিএলের আগের সূচি অনুযায়ী ১২ তারিখেই চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সঙ্গে মুখোমুখি হওয়ার কথা ছিল দিল্লি ডেয়ার ডেভিলসের। অন্যদিকে কর্নাটকের নির্বাচনী ফলাফল প্রকাশ পাবে আগামি ১৮ তারিখ। প্রসঙ্গত কর্ণাটকের নির্বাচনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়েছেন প্রাতক ভারতীয় অধিনায়ক রাহুল দ্রাবিড়। ফলত বিরাট কোহলিদের ১২ তারিখের ঘরের ম্যাচ পরিবর্তিত হয়ে অ্যাওয়ে ম্যাচ করা হয়েছে। অর্থাৎ দিল্লির অ্যাওয়ে ম্যাচটি হয়ে যাচ্ছে তাদের ঘরের ম্যাচ।

কারণ চিন্নাস্বামীর পরিবর্তে ১২ তারিখ ওই ম্যাচটি খেলা হবে দিল্লির ফিরোজ শাহ কোটলায়। আগামি ২১ এপ্রিল এই দুই দলের প্রথম লেগের ম্যাচটি অনুষ্ঠিত হবে ব্যাঙ্গালুরুতে। বিসিসিআইয়ের তরফে এই সময়সূচি পরিবর্তনের কথা জানানো হয়েছে। দিল্লি এবং ব্যাঙ্গালুরুর দুই অধিনায়ক বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের মধ্যে এর আগেই আইপিএলে ঝামেলা লেগেছিল। ফলে যখনই এই দুই দল মুখোমুখি হয় তখন এই ম্যাচের আকর্ষণ বেড়ে যায় ক্রিকেট প্রেমীদের মধ্যে। কেকেআরের অধিনায়ক থাকার সময়ই আরবিসির অধিনায়ক বিরাটের সঙ্গে একটি বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন গম্ভীর। কিন্তু গম্ভীরের পাশাপাশি আরবিসির অধিনায়ক বিরাট এখন অনেকটাই পরিণত। তাই ম্যাচের সময়সূচি বদলালেও এই ম্যাচের আকর্ষণ এই দুই ফ্রেঞ্চাইজির ঘরের দর্শকদের মধ্যে এক চুলও কমবে না বলেই ধারণা বিশেষজ্ঞ মহলের।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংস, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ

    আইপিএল ২০১৮: সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংস, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ
    এখনও পর্যন্ত সানরাইজার্স হায়দ্রাবাদের আইপিএল অভিযান মোটামুটি ভালই কেটেছে। আইপিএলে তাদের প্রথম তিনটি ম্যাচ জেতা এবং গত...

    কাঁটা সেই গেইল, বৃষ্টিতেও শেষ রক্ষা হল না কেকেআরের

    https://bengali.sportzwiki.com/cricket/%E0%A6%95%E0%A6%BE%E0%A6%81%E0%A6%9F%E0%A6%BE-%E0%A6%B8%E0%A7%87%E0%A6%87-%E0%A6%97%E0%A7%87%E0%A6%87%E0%A6%B2-%E0%A6%AC%E0%A7%83%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87%E0%A6%93/
    কেকেআরের স্বপ্নভঙ্গ করলেন ইউনিভার্সাল বস। দারুণ ব্যাট করে স্কোরবোর্ডে ২০০র কাছাকাছি রান তুলেও ম্যাচ হাতে হল কিং...

    আইপিএল ২০১৮: কিংস ইলেভেন পাঞ্জাব বনাম কেকেয়ার, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    এখনও পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাবকে আইপিএলে অপ্রতিরোধ্য মনে হচ্ছে। তাদের দুই বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল এবং কে...

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ
    শনিবার ইডেনে মুখোমুখী কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্স। দু দলই তিনটি করে ম্যাচ জিতেছে এখনও...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী
    আইপিএলে চেন্নাইয়ের নতুন ঘরের মাঠ হল পুণের এমসিএ স্টেডিয়াম। এই ম্যাচে তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেই রাজস্থান...