আইপিএল নিয়ে সুখবর কলকাতার জন্য, কেনও জেনে নিন তা

আইপিএল নিয়ে সুখবর কলকাতার জন্য, কেনও জেনে নিন তা 1

আবারও ইডেন গার্ডেনে ক্রিকেটীয় যুদ্ধে ভারতের মুখোমুখী হবেন ক্যারিবিয়ান দৈত্যরা। আগামি অক্টোবর-নভেম্বর মাসে ভারতে আসছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের বিরুদ্ধে এই সিরিজে তারা খেলবেন মোট তিনটি টেস্ট, পাঁচটি ওয়ান ডে, এবং একটি টি২০। আর সেই একমাত্র টি২০টি খেলা হবে আগামি ৪ নভেম্বর ইডেনে। বিসিসিআইয়ের তরফে এখনও পর্যন্ত এই সিরিজের পূর্ণাঙ্গ সূচী এখনও প্রকাশ করা হয় নি। এর আগে ওয়েস্ট ইন্ডিজ ভারত সফরে এসেছিল প্রায় চার বছর আগে। যদিও সেভার তারা ভারত সফর অসমাপ্ত রেখেই দেশে ফিরে গিয়েছিলেন। সেই সময় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের সঙ্গে তাদের বোর্ডের ক্রিকেটারদের মাইনে সংক্রান্ত বিষয় নিয়ে ঝামেলা চলছিল। সেই কারণেই ক্রিকেটাররা বিদ্রোহ করে দেশে ফিরে যান। এরপর আবারও ওয়েস্ট ইন্ডিজ ভারতে খেলতে আসে ২০১৬র টি২০ বিশ্বকাপে।

আইপিএল নিয়ে সুখবর কলকাতার জন্য, কেনও জেনে নিন তা 2

অন্যদিকে এই সময়ের মধ্যে ভারত দু’ দুবার ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছে। ভারত ওয়েস্টইন্ডিজের আগামি সফরে শুধু একটি টি২০ নয় তার আগে আরও একটি ম্যাচ খেলা হবে ইডেনে। যদিও সেই ম্যাচটি ওই সফরের নয়। ওই ম্যাচটি হল একটি আইপিএল ম্যাচ। আইপিএলের কোয়ালিফায়ারের একটি ম্যাচ পুণে থেকে সরিয়ে আনা হচ্ছে কলকাতায়। ভারতীয় বোর্ডের কাছ থেকে এমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে। এবারের আইএসএলের ফাইনাল কলকাতা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

আইপিএল নিয়ে সুখবর কলকাতার জন্য, কেনও জেনে নিন তা 3

যা নিয়ে একটা অতৃপ্তি ছিলই কলকাতা বাসীর কাছে। মনে করে হচ্ছে আইপিএলের এই ম্যাচটি কলকাতাবাসীর আইএসএলের সেই অপ্রাপ্তি ঘুচিয়ে দিতে পারবে। কলকাতার ক্রিকেটপ্রেমীরা ভারত ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ব্যাট বলের যুদ্ধ ভালমতই উপভোগ করতে পারবেন। খেলাধুলার জগতে কাউকেই খালি হাতে ফেরায় নি ইডেন, ফলে মনে করা হচ্ছে আইপিএলের ওই ম্যাচটিতেও ইডেনে ভালই ভীড় হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *