আইপিএল উদ্বোধনে থাকবেন না এই সমস্ত অধিনায়কেরা

গত দশ বছর ধরেই আইপিএল উদ্বোধনী অনুষ্ঠানে আইপিএলের সমস্ত ফ্রেঞ্চাইজি অধিনায়কদের এক মঞ্চে উঠে ট্রফি তোলার দৃশ্য দেখে আসছেন দর্শকরা। কিন্তু আইপিএলের একাদশতম সংস্করণে হয়ত আর তা দেখতে পাওয়া যাবে না। দীর্ঘ দশ বছরের এই প্রথা ভাঙতে চলেছে আসন্ন মরশুমে। এমনকী আইপিএল উদ্বোধনও আর আগের মত চমকদার হবে কিনা তা নিয়েও দেখা দিয়েছে সন্দেহ। কারণ এবারের আইপিএল উদ্বোধনে সমস্ত অধিনায়কদের উপস্থিত থাকার সম্ভবনা কম। কারণ আইপিএলের উদ্বোধন আগামি ৭ এপ্রিল, আর ঠিক তার পরের দিনই আইপিএলের চারটি দলের খেলা রয়েছে কলকাতা এবং দিল্লিতে। ফলে ওই চারটি দলের অধিনায়ক বিরাট কোহলি, দীনেশ কার্তিক, গৌতম গম্ভীর এবং আর অশ্বিন থাকতে পারবেন না ওই অনুষ্ঠানে। আইপিএলের উদ্বোধনে মঞ্চে উঠে সমস্ত অধিনায়করা ‘স্পিরিট অফ ক্রিকেট’ বজায় রাখার অঙ্গীকারে সই করেন।

এবার আর তারা তা করতে পারবেন না উদ্বোধনী মঞ্চে। বরং আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের আগের দিন তারা ওই অঙ্গীকারে সই করবেন যা পরের দিন উদ্বোধনে ওয়াংখেড়েতে দেখানো হবে জায়ান্ট স্ক্রীনে। এছাড়াও অন্যান্যবারের মত আইপিএল উদ্বোধন ঝাঁচকচকে এবং চমকদার হবে কিনা তা চুড়ান্ত করতে আগামি শুক্রবার বৈঠকে বসবে ভারতীয় বোর্ড। ওই বৈঠকে উপস্থিত থাকবেন সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাকরাও। সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকরা জানিয়ে দিয়েছেন যে এবার আইপিএল উদ্বোধনের জন্য অযথা বাড়তি খরচের বাজেট বরাদ্দ করবেন না। অন্যদিকে বোর্ডের যুক্তি হল আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান আইপিএল শুরু দিন থেকেই দর্শকদের কাছে ভীষণ আকর্ষণীয়। ফলে উদ্বোধনের জাঁকজমক কমানো ঠিক হবে না। কিন্তু সুপ্রিম কোর্ট নিযুক্ত সিওএ কমিটি যুক্তি দিচ্ছে উদ্বোধনের জাঁকজমকের চেয়ে তারা গুরুত্ব দিচ্ছেন ক্রিকেটকেই।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংস, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ

    আইপিএল ২০১৮: সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংস, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ
    এখনও পর্যন্ত সানরাইজার্স হায়দ্রাবাদের আইপিএল অভিযান মোটামুটি ভালই কেটেছে। আইপিএলে তাদের প্রথম তিনটি ম্যাচ জেতা এবং গত...

    কাঁটা সেই গেইল, বৃষ্টিতেও শেষ রক্ষা হল না কেকেআরের

    https://bengali.sportzwiki.com/cricket/%E0%A6%95%E0%A6%BE%E0%A6%81%E0%A6%9F%E0%A6%BE-%E0%A6%B8%E0%A7%87%E0%A6%87-%E0%A6%97%E0%A7%87%E0%A6%87%E0%A6%B2-%E0%A6%AC%E0%A7%83%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87%E0%A6%93/
    কেকেআরের স্বপ্নভঙ্গ করলেন ইউনিভার্সাল বস। দারুণ ব্যাট করে স্কোরবোর্ডে ২০০র কাছাকাছি রান তুলেও ম্যাচ হাতে হল কিং...

    আইপিএল ২০১৮: কিংস ইলেভেন পাঞ্জাব বনাম কেকেয়ার, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    এখনও পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাবকে আইপিএলে অপ্রতিরোধ্য মনে হচ্ছে। তাদের দুই বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল এবং কে...

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ
    শনিবার ইডেনে মুখোমুখী কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্স। দু দলই তিনটি করে ম্যাচ জিতেছে এখনও...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী
    আইপিএলে চেন্নাইয়ের নতুন ঘরের মাঠ হল পুণের এমসিএ স্টেডিয়াম। এই ম্যাচে তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেই রাজস্থান...