অস্ট্রেলিয়ায় হল যন্ত্রণাদায়ক দুর্ঘটনা, বল লেগে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ম্যান্ডিসনের ভাঙল হাত, দেখুন ভিডিয়ো

অস্ট্রেলিয়ার দলের বাইরে থাকা ওপেনিং ব্যাটসম্যান নিক ম্যান্ডিসন এখন ঘরোয়া টুর্নামেন্ট শেফিল্ড শীল্ডে অংশ নিচ্ছে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হওয়া ম্যাচের প্রথম ইনিংসে তিনি দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করার সময় তার হাত ভেঙে যায়। এই ব্যাটসম্যানের ডান হাতে বল এসে সোজা লেগে যায়।

রিচার্ডসনের বল লাগে
অস্ট্রেলিয়ায় হল যন্ত্রণাদায়ক দুর্ঘটনা, বল লেগে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ম্যান্ডিসনের ভাঙল হাত, দেখুন ভিডিয়ো 1
ভিক্টোরিয়ার হয়ে খেলা ম্যান্ডিসনের ডানহাতে জোরে বোলার ঝায়ে রিচার্ডসনের বল সোজা এসে লাগে। বাঁহাতি ব্যাটসম্যান ম্যান্ডিসন বল ছাড়তে চাইছিলেন, কিন্তু বাউন্স বুঝতে পারেননি আর এই কারণেই বল এসে সোজা তার হাতে লাগে। চোট লাগার সঙ্গে সঙ্গেই তিনি ব্যাট ফেলে দিয়ে নিজের হাত দেখতে থাকেন। এই সময় তিনি ২০ বলে ১০ রান করে খেলছিলেন। প্রথম ইনিংসেও তিনি দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। সেই ইনিংসে তিনি ১৬২ রান করে নিজের দলকে ৪০০ রানের স্কোরে পৌঁছে দেন।

স্ক্যানের পরই ব্যাপারটি সামনে আসে
অস্ট্রেলিয়ায় হল যন্ত্রণাদায়ক দুর্ঘটনা, বল লেগে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ম্যান্ডিসনের ভাঙল হাত, দেখুন ভিডিয়ো 2
চোট লাগার দ্রুত পরেই তাকে মাঠ ছাড়তে হয়। এরপর তাকে স্ক্যান করার জন্য নিয়ে যাওয়া হয়। রিপোর্ট আসার পর পরিস্কার হয়ে যায় যে তার হাত ভেঙে গিয়েছে আর তিনি আগে এই ম্যাচে আর অংশ নিতে পারবেন না। এখন ভাঙা হাতের কারণে তাকে প্রায় ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে কাটাতে হবে। অস্ট্রেলিয়ার ঘরোয়া বিগব্যাশ ক্রিকেট লীগের শুরুয়াত ১৯ ডিসেম্বর থেকে হচ্ছে আর তিনি তাতে অংশগ্রহন করতে পারবেন না।

আরসিবির থেকেছেন সদস্য
অস্ট্রেলিয়ায় হল যন্ত্রণাদায়ক দুর্ঘটনা, বল লেগে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ম্যান্ডিসনের ভাঙল হাত, দেখুন ভিডিয়ো 3
নিক ম্যান্ডিসন আইপিএলও খেলেছেন। তিনি আইপিএল ২০১৪ আর ২০১৫য় বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলেছিলেন। যদিও ওই দুই মরশুমে তুমি মাত্র তিনটি ম্যাচেই খেলার সুযোগ পেয়েছিলেন। ম্যান্ডিসন অস্ট্রেলিয়ার হয়ে ৩টি টেস্ট আর ৬টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।তিনি ২০১৩য় টি-২০তে ডেবিউ করেছিলেন আর সেই বছরই জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনি অস্ট্রেলিয়ার হয়ে শেষ ম্যাচও খেলেছিলেন।

এখানে দেখুন ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *