অবসরের পর হৃদয়গ্রাহী ম্যাসেজ পোষ্ট করলেন মর্নি মর্কেল

অবসরের পর হৃদয়গ্রাহী ম্যাসেজ পোষ্ট করলেন মর্নি মর্কেল 1

সবেমাত্র অবসর নেওয়া দক্ষিণ আফ্রিকার জোরে বোলার মর্নি মর্কেল বুধবার একটি হৃদয়গ্রাহী ম্যাসেজ পোষ্ট করেন টুইটারে। মর্নিমর্কেল তার ১১ বছরের ক্রিকেট কেরিয়ার শেষ করলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতে। মর্কেল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজ শেষ করেন ১৫ উইকেট নিয়ে যার মধ্যে তার কেরিয়ারের সেরা বেস্ট বোলিংও রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে তিনি তার কেরিয়ারের সেরা বোলিং ১১০ রানে ৯ উইকেট নেন। শেষ ম্যাচেও তিনি তার বোলিংয়ে ছাপ ফেলে যান। এবং দুই ইনিংস মিলিয়ে তিনি ৩৪/১ এবং ২৮/২ উইকেট নেন যা ১৯৭০ এর পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিততে সাহায্য করে প্রোটিয়াদের। ভারতের বিরুদ্ধে ২০০৬ এ একটি ওয়ার্মআপ ম্যাচে ৭৪ রানে ৪ উইকেট নেওয়ার পরই টেস্ট অভিষেক হয় মর্কেলের।

অবসরের পর হৃদয়গ্রাহী ম্যাসেজ পোষ্ট করলেন মর্নি মর্কেল 2

মর্কেলের। এবং বছর দু’য়েকের মধ্যেই তিনি দক্ষিণ আফ্রিকার টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন। ২০০৮ এ দক্ষিণ আফ্রিকার ইংল্যান্ড সফরে তিনি যুগ্মভাবে শীর্ষ উইকেট টেকার হন। মাখায়া এনটিনির অবসরের পর তিনি ডেল স্টেইনের সঙ্গে নতুন বলের দায়িত্ব সামলান এবং দারুণ সফল হন। ২০১০ এ টেস্টে তিনি ৪৯টি উইকেট নেন, যা এক ক্যালেন্ডার বছরে তার সর্বোচ্চ। তিনি দক্ষিণ আফ্রিকার সেই দলেরও অংশ ছিলেন যারা ইংল্যান্ডকে সরিয়ে টেস্ট শীর্ষস্থান দখল করে এবং অন্যান্য অনেক সিরিজও জয় করে। ৮৫টি টেস্ট তিনি ২৭.৭৩ অ্যাভারেজে ৩০৬টি উইকেট নিয়ে নিজের কেরিয়ার শেষ করেন। টেস্ট বোলারদের তালিকায় তিনি দীর্ঘ সময় ধরে শীর্ষ দশ স্থানের মধ্যে ছিলেন এবং এছাড়াও ২০১১য় ওয়ান ডে র্যাাঙ্কিংয়েও তিনি শীর্ষস্থানে ছিলেন।

অবসরের পর হৃদয়গ্রাহী ম্যাসেজ পোষ্ট করলেন মর্নি মর্কেল 3

তার দুরন্ত কেরিয়ার এই মুহুর্তে শেষ হয়েছে এবং মর্কেল নিশ্চিতভাবেই এই খেলাটাকে মিস করবেন। তার সাম্প্রতিক টুইটে সকলকে সাপোর্ট এবং ম্যাসেজ করার জন্য ধন্যবাদ দেওয়ার আগে তিনি এটা পরিস্কার করে দেন। ওই টুইটে মর্কেল লেখেন, “ তাহলে সূর্য অস্ত গেল জীবন আগে চলতে শুরু করল কিন্তু আমি এখনও নিজের জীবনের মুখ্য আকর্ষণের একটিকে ধরে রয়েছি। সমস্ত সাপোর্ট এবং ম্যাসেজের জন্য ধন্যবাদ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *