Wriddhiman Saha-র বড় দাবি, বার্মিংহ্যাম টেস্টে সুযোগ পেলে ফলাফল অন্যরকম হত

Wriddhiman Saha: এই মুহূর্তে ভারতীয় দলের (Team India) বাইরে রয়েছেন বাংলার উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। এই বছর তার ক্রিকেট কেরিয়ারের সবচেয়ে বিতর্কিত সময় ছল। ভারতীয় দল থেকে বাদ পড়ার পর তিনি ঘরোয়া ক্রিকেটে বাংলার ক্রিকেট বোর্ডের সঙ্গে মনোমালিন্যের কারণ্ণে ত্রিপুরা দলের হয়ে খেলার সিদ্ধান্ত নেন। এই মুহূর্তে ঋদ্ধির বয়স ৩৭ বছর আর তার পক্ষে টেস্ট দলে ফিরে আসা প্রায় অসম্ভব মনে করা হচ্ছে। এর মধ্যেই ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হওয়া বার্মিংহ্যাম টেস্ট নিয়ে তিনি একটি বড় বয়ান দিয়েছেন।

কোভিডের (Covid 19) কারণে গত বছর পতৌদি ট্রফির ৫ ম্যাচের টেস্ট সিরিজের পঞ্চম টেস্ট বাতিল হয়ে গিয়েছিল। যা এই বছর ১ জুলাই থেকে ফের খেলা হয়েছে। এই ম্যাচে প্রথম তিনদিন ভারতীয় দল কর্তৃত্ব করার পর চতুর্থদিন থেকে ম্যাচ নিজেদের দখলে নেয় ইংল্যাণ্ড এবং শেষমেশ এই ম্যাচে তারা জয়লাভ করে।

ম্যাচের ফলাফল বদলে দিতে পারতেন Wriddhiman Saha

Wriddhiman Saha

স্পোর্টসক্রীড়ার সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে ঋদ্ধিমান বার্মিংহ্যাম টেস্ট নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন। তার বক্তব্য যদি তিনি এই ম্যাচে সুযোগ পেতেন তাহলে ফলাফল অন্যরকম হত। তিনি বলেন,

“ফেব্রুয়ারিতে ভারতীয় দল আমাকে বলেছিল যে এখন ওরা আমার থেকে ভিন্ন তরুণ খেলোয়াড়দের বিকল্প নিয়ে ভাবনা চিন্তা করতে চায়। কিন্তু যখন আমি আইপিএলে ভাল প্রদর্শন করি, তো আমার মনে হয়েছিল যে সম্ভবত বার্মিংহ্যাম টেস্টের জন্য আমার নাম ভাবনা চিন্তা করা হবে।

যদি ওরা এই ম্যাচে আমার প্রত্যাবর্তন নিয়ে ভাবত তাহলে ম্যাচের ফলাফল অন্যকিছু হতে পারত। প্রত্যেকটা বিষয় নির্বাচকদের হাতে রয়েছে আর আমার মনে কারও প্রতি বা কারও বিরুদ্ধে কোনো বিদ্বেষ নেই। আমি ওদের সিদ্ধান্তকে সম্মান করি”।

দলের বাইরে রয়েছে ঋদ্ধিমান

Wriddhiman Saha

প্রসঙ্গত, বার্মিংহ্যামে খেলা হওয়া এই একমাত্র টেস্ট ম্যাচে ভারতীয় দল ৭ উইকেটে হেরে গিয়েছে, যে কারণে এই সিরিজ ২-২ ফলাফলে ড্র হয়ে গিয়েছে। অন্যদিকে ঋদ্ধিমান সাহা শেষবার ভারতীয় দলের হয়ে ডিসেম্বর ২০২১ এ নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলেছিলেন। তারপর থেকেই তিনি দলের বাইরেই রয়েছেন।

টিম ম্যানেজমেন্ট এখন তার জায়গায় ঋষভ পন্থকে বেশি গুরুত্ব দিতে চায়, কারণ টেস্ট ম্যাচে পন্থ গুরুত্বপূর্ণ সময়ে রান করে ভারতকে জয় এনে দিচ্ছেন। সম্প্রতি ঋষভ পন্থ বার্মিংহ্যাম টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি এবং হাফসেঞ্চুরি করেছিলেন। প্রথম ইনিংসে পন্থ ১৪৬ রান করেন এবং দ্বিতীয় ইনিংসে তিনি ৫১ রান করেছিলেন যে কারণে ভারতীয় দল চতুর্থ ইনিংসে ইংল্যান্ডের সামনে ৩৭৮ রানের বিশাল লক্ষ্য রাখতে পেরেছিল।

Leave a comment

Your email address will not be published.