চোট আঘাতে জেরবার অস্ট্রেলিয়া দলে বাড়ল মাথাব্যথা, প্রথম টেস্টে অনিশ্চিত এই সুপারস্টার ক্রিকেটার 1

একেই ভারতের সাথে ওয়ানডে সিরিজ থেকে চোট আর আঘাতে জর্জরিত হয়ে পড়ছে অস্ট্রেলিয়ান শিবির, যার রেশ চলেছে সদ্য দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ অবধি। আর এবার সেই ঝঞ্ঝাট এসে পড়ল অনুশীলনেও। অ্যাডিলেডে প্রথম টেস্টের জন্য অনুশীলনে নেমে পড়েছে অস্ট্রেলিয়া শিবির। আর সেই অনুশীলনের মাঝেই এসে পড়ে অত্যন্ত খারাপ খবর, চোটের কারণে অনুশীলন ছেড়ে বেরিয়ে যান অস্ট্রেলিয়ার সুপারস্টার ব্যাটসম্যান স্টিভ স্মিথ।

Cricket Australia: Peter Siddle backs Steve Smith to return to captaincy

অস্ট্রেলিয়ার জনপ্রিয় সংবাদপত্র দ্য সিডনি মর্নিং হেরাল্ডের রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার অনুশীলনে নামার পর হালকা ওয়ার্ম আপ করছিল গোটা অস্ট্রেলীয় দল, তার মধ্যে ছিলেন স্টিভ স্মিথ। কিন্তু ১০ মিনিট ওয়ার্ম আপ করেই মাঠ ছেড়ে বেরিয়ে যান এই ডানহাতি তারকা ক্রিকেটার। জানা গিয়েছে, দলের ফিজিওর সাথে কোনওরকমে মাঠে ছেড়ে বেরিয়েছেন তিনি। আর এর ফলে জোর জল্পনা অস্ট্রেলীয় শিবিরে।

Steve Smith should be promoted to vice captaincy if Australia want him back  in leadership role, says Gilchrist | Cricket News – India TV

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে জানা গিয়েছে, পিঠে ব্যাথার জন্য অনুশীলনের মাঝেই দলের ডাক্তারের সাথে ড্রেসিংরুমে চলে গিয়েছিলেন স্টিভ স্মিথ। এবং বর্তমানে পিঠের চোটের জন্য তিনি চিকিৎসা নিচ্ছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্র যদিও আশার কথা জানিয়েছেন, আগামী বুধবার স্মিথ আবারও অনুশীলনে নামবেন। কিন্তু এই আশায় খুব একটা খুশি হতে পারছেন না অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট।

চোট আঘাতে জেরবার অস্ট্রেলিয়া দলে বাড়ল মাথাব্যথা, প্রথম টেস্টে অনিশ্চিত এই সুপারস্টার ক্রিকেটার 2

ম্যাচ শুরুর ৪৮ ঘন্টা আগে দলের প্রধান ব্যাটসম্যানের এরকম চোট হওয়ার ফলে অনিশ্চয়তায় ভুগছে অস্ট্রেলিয়া দল। আর এর ফলে প্রথম টেস্টের একাদশ এখনই প্রকাশ করতে পারছে না অস্ট্রেলিয়া। আগামী ২৪ ঘন্টার মধ্যে যদি স্মিথ সম্পূর্ণভাবে সুস্থতার প্রদর্শন না দেখান, তাহলে তাকে প্রথম টেস্টের দলে রাখতে পারবে না অস্ট্রেলিয়া দল। আর এর ফলে বিশাল অ্যাডভান্টেজ পাবে ভারত।

চোট আঘাতে জেরবার অস্ট্রেলিয়া দলে বাড়ল মাথাব্যথা, প্রথম টেস্টে অনিশ্চিত এই সুপারস্টার ক্রিকেটার 3

২০১৮ সালের সফরে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার হীন অস্ট্রেলিয়া দলকে দুরমুশ করে ছেড়েছিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। আর তার ফলে এই সিরিজটি কার্যত বদলার সিরিজ হতে পারত অস্ট্রেলিয়ার জন্য। ওয়ানডে সিরিজে দুটি ম্যাচেই বেশ ভালো খেলেছেন ডেভিড ওয়ার্নার। এদিকে ওয়ানডে সিরিজে ভারতীয় বোলারদের পিটিয়ে দুটি শতরান হাঁকিয়েছেন স্টিভ স্মিথ। আর টেস্টে এই দুই তারকা ব্যাটসম্যান যে ফর্মে রয়েছেন, তাতে ভারতের পক্ষে জেতা মুশকিল।

Australia's Cricket Associtaion urges cut to Steve Smith, David Warner bans

কিন্তু স্টিভ স্মিথের এমন অনিশ্চয়তার জেরে অস্ট্রেলিয়ার চোট আঘাতের তালিকা আরও বাড়ল। ওয়ানডে সিরিজে কুঁচকির চোটের জন্য গোটা সীমিত ওভারের সিরিজই খেলতে পারেননি ডেভিড ওয়ার্নার, আর এবার প্রথম টেস্টেও খেলতে পারবেন না ওয়ার্নার। এদিকে প্রথম প্রস্তুতি ম্যাচে কনকাশনের জেরে এই টেস্টে অভিষেক করতে পারবেন না তরুণ ওপেনার উইল পুকোভস্কি। এদিকে প্রথম টেস্টে নবাগত অলরাউন্ডার ক্যামেরন গ্রিনের অভিষেক হওয়ার কথা থাকলেও তিনিও ভুগছেন কনকাশনে। ফলে মিনি হাসপাতালে পরিণত হয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *