প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!
ADELAIDE, AUSTRALIA - DECEMBER 10: Teams shake hands after claimed victory during day five of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 10, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ভারতীয় দল প্রথম টেস্ট দুর্দান্তভাবে জিতে নিয়েছে। এর সঙ্গেই ভারতীয় দল ১০ বছর বাদে অস্ট্রেলিয়াতে কোনো টেস্ট ম্যাচ জিততে পেরেছে। এই জয়ে ভারতীয় বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেছে। যদি ভারতীয় দলের ব্যাটিংয়ের কথা ধরা তাহলে তা খুব একটা ভালো হয়নি। যদি চেতেশ্বর পুজারা আর অজিঙ্ক রাহানেকে ছেড়ে দেওয়াহয় তো আর কোনো খেলোয়াড়ই প্রদর্শন খুব একটা ভালো ছিলনা।

কেএল রাহুল আরো একবার করেছেন নিরাশ

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়! 1
ADELAIDE, AUSTRALIA – DECEMBER 04: Lokesh Rahul of India bats during an India training session at Adelaide Oval on December 04, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল অনেক দিন থেকেই আউট অফ ফর্মে রয়েছেন। প্রথম টেস্টও তার প্রদর্শন বিশেষ ভালো ছিলনা। এখন এটা অনুমান করা হচ্ছে যে দ্বিতীয় টেস্টে তার দলে জায়গা নাও হতে পারে। পৃথ্বী শ চোট থেকে ঠিক হয়ে উঠছেন। যদি তিনি চোট থেকে সুস্থ হয়ে যান তো কেএল রাহুল আগামি ম্যাচে দলে নাও থাকতে পারেন। ভারতীয় দলের কাছে পার্থিব প্যাটেলের রূপেও একজন ওপেনিং ব্যাটসম্যানের বিকল্প রয়েছে।

রোহিত শর্মা হতে পারেন দল থেকে বাদ!

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়! 2
ADELAIDE, AUSTRALIA – DECEMBER 09: Rohit Sharma of India looks dejected after being dismissed by Nathan Lyon of Australia during day four of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 09, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হওয়ার পর রোহিত শর্মার কাছে দ্বিতীয় ইনিংসে নিজেকে প্রমান করার সুযোগ ছিল। রোহিত শর্মা দ্বিতীয় ইনিংসে নিজের ভুল শুধরোতে পারেন নি আর আরো একবার ফ্লপ প্রমানিত হন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলার পর বাদ পড়া রোহিত শর্মা ১০ মাস পরে টেস্ট দলে ফিরে এসেছিলেন। কিন্তু প্রথম ম্যাচেই তিনি তার সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ প্রমানিত হয়েছেন।

হনুমা বিহারীর হতে পারে দলে প্রত্যাবর্তন

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়! 3
India’s batsman Hanuma Vihari plays a shot on the second day of the tour match against Cricket Australia XI at the SCG in Sydney on November 29, 2018. (Photo by PETER PARKS / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read PETER PARKS/AFP/Getty Images)

প্র্যাকটিস ম্যাচে হনুমা বিহারীকে খেলানোর পর অ্যাডিলেডে খেলাহওয়া প্রথম টেস্ট ম্যাচ রোহিত শর্মাকে প্রাধান্য দেওয়া হয়েছিল। কিন্তু সেই ম্যাচের দুই ইনিংসেই রোহিত শর্মা ফ্লপ হন। যেখানে রোহিত প্রথম ইনিংসে দায়িত্বজ্ঞানহীন শট করে ৩৭ রানে আউট হন সেখানে দ্বিতীয় ইনিংসে তিনি মাত্র এক রানই করতে পারেন। ফলে এখন আগামি ম্যাচে হনুমা বিহারী তার জায়গায় দলে ফিরতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *